Deshdeshantor24com: Bangla news portal

ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪

ইয়ামালের গোলে বার্সার জয়

ইয়ামালের গোলে বার্সার জয়
লামিল ইয়ামালই

প্রথমার্ধে এগিয়ে যাওয়ার সুযোগ পেয়েছিল বার্সেলোনা। তবে সহজ সুযোগ হাতছাড়া করেছেন ইলকাই গুন্দোয়ান। এই মিডফিল্ডার পেনাল্টি মিস করেছেন। দ্বিতীয়ার্ধে লামিল ইয়ামালের শট বারে লেগে ফিরে আসে। সবমিলিয়ে গোল যেন অধরাই থেকে যাচ্ছিল। শেষ পর্যন্ত সেই সোনার হরিণের দেখা পেয়েছেন ইয়ামালই। তার দৃষ্টিনন্দন গোলে পূর্ণ ৩ পয়েন্ট পেল বার্সা।

লা লিগায় নিজেদের মাঠে ১-০ গোলে জিতেছে জাভি হার্নান্দেসের দল। শুক্রবার রাতে বার্সার হয়ে ৭৩তম মিনিটে একমাত্র গোলটি করেছেন ইয়ামাল। তাতে আবারও জয়ে ফিরল স্প্যানিশ চ্যাম্পিয়নরা।

মায়োর্কার বক্সের বাইরে বল পেয়ে দুরন্ত গতিতে ভেতরে ঢোকেন ইয়ামাল। এরপর নিজের সঙ্গে লেগে থাকা মার্কারকে বোকা বানিয়ে জায়গা বের করে নেন। সামনে সারি ধরে মায়োর্কার ডিফেন্ডাররা অবস্থান নেওয়ায় আর সামনে এগোননি এই স্প্যানিশ কিশোর। দূরের পোস্ট লক্ষ্য করে সেখান থেকেই নেন বাঁকানো শট। পোস্টের কোণ ঘেঁষে জালে জড়ানো বলটি থামানোর কোনো উপায়ই ছিল না প্রতিপক্ষ গোলরক্ষকের।

ম্যাচ শেষে ইয়ামাল বলেছেন, ‘দলের জয় এবং গোলের জন্য আমি খুবই আনন্দিত। আমি সুযোগ দেখতে পাচ্ছিলাম। তাই সেখান থেকে শট নিয়েছি। ম্যাচটা কঠিন ছিল, আমি সব সময় দলকে সাহায্য করার চেষ্টা করেছি। ঘরের মাঠে দর্শকদের সামনে গোল করতে পারা আমার জন্য স্বপ্ন সত্যি হওয়ার মতোই।’

এ জয়ে সাময়িকভাবে পয়েন্ট তালিকার দুইয়েও উঠে এসেছে কাতালান ক্লাবটি। ২৮ ম্যাচে বার্সার পয়েন্ট ৬১। শীর্ষে থাকা রিয়ালের পয়েন্ট ২৭ ম্যাচে ৬৬। তিনে নেমে যাওয়া জিরোনার পয়েন্ট ২৭ ম্যাচে ৫৯।


কেএ