Deshdeshantor24com: Bangla news portal

ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪

নতুন ফিচার নিয়ে আসছে হোয়াটসঅ্যাপ

নতুন ফিচার নিয়ে আসছে হোয়াটসঅ্যাপ
প্রতীকী ছবি

বর্তমানে সারা বিশ্বে অন্যতম জনপ্রিয় যোগাযোগ মাধ্যম মেসেজিং অ্যাপ হোয়াটসঅ্যাপ। ব্যবহারে সহজ পদ্ধতি এবং উন্নত সুরক্ষা ব্যবস্থার জন্য সবার কাছেই অ্যাপটি জনপ্রিয়। ব্যবহারকারীদের আরও ভালো অভিজ্ঞতা দিতে ইনস্ট্যান্ট মেসেজিং অ্যাপটি নতুন নতুন ফিচার নিয়ে আসছে।

ব্যক্তি জীবনে দেখা যায় একাধিক গ্রুপসহ যোগাযোগ করাতে হয় হোয়াটসঅ্যাপে। এক্ষেত্রে এত এত গ্রুপ বা চ্যাটের মধ্যে মাঝে জরুরি মেসেজের উত্তর দিতেই দেরি হতে যায়। এতে পড়তে হয় বাড়তি ঝামেলায়। থাকতে হয় মানসিক চিন্তায়। এবার সে সমস্যা সমাধানে হোয়াটসঅ্যাপ নিয়ে এসেছিল নতুন ফিচার।

ফিচারটির মাধ্যমে হোয়াটসঅ্যাপে ব্যক্তিগত বা গ্রুপ চ্যাটে ইউজার গুরুত্বপূর্ণ মেসেজ পিন করে রাখতে পারেন। বর্তমানে হোয়াটসঅ্যাপে একসঙ্গে ৩টি চ্যাট পিন মেসেজ পিন করার সুবিধা পান ব্যবহারকারীরা। তবে এবার এই ফিচারেই সামান্য আপডেট যুক্ত হচ্ছে।

জানা গেছে, নতুন এ ফিচারে ব্যবহারকারীরা তিনের থেকে বেশি সংখ্যক চ্যাট পিনড বা পিন মেসেজ করার সুযোগ কপাবেন। যদিও এখনই সর্বসাধারণ এ সুযোগ পাচ্ছে না। আপাতত এই ফিচার নিয়ে হোয়াটসঅ্যাপের অ্যান্ড্রয়েড ভার্সনে পরীক্ষা নিরীক্ষা চলছে।

হোয়াটসঅ্যাপ ট্র্যাকার ওয়েবিটাইনফো জানিয়েছে, হোয়াটসঅ্যাপ বিটা ফর অ্যান্ড্রয়েড, ২.২৪.৬.১৫- এই ভার্সনে নতুন আপডেটে এই নয়া ফিচার যুক্ত হবে। এখন হোয়াটসঅ্যাপে ৩টি চ্যাট পিন করে রাখা যায়। ইউজার যখন চতুর্থ চ্যাটটি পিন করতে যাবেন, তখন সবচেয়ে পুরোনো পিন চ্যাটটি ডিলিট করে দেয় হোয়াটসঅ্যাপ কর্তৃপক্ষ। তবে ৩টির বেশি হোয়াটসঅ্যাপ চ্যাট পিন করার ফিচার চালু হয়ে গেলে আর এই অসুবিধা হবে না।

প্রাথমিকভাবে অ্যান্ড্রয়েড ভার্সনে এই ফিচার চালু হবে। তবে আগামী দিনে আইওএস ও ওয়েব ভার্সনেও এই ফিচার চালু হবে, এমনটাই ধারণা করছেন বিশ্লেষকরা।


কেএ