Deshdeshantor24com: Bangla news portal

ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪

মেসিহীন আর্জেন্টিনার জয়

মেসিহীন আর্জেন্টিনার জয়
আর্জেন্টাইন ফুটবলারদের উল্লাস

লিওনেল মেসিকে ছাড়াই প্রস্তুতি ম্যাচ খেলতে হচ্ছে আর্জেন্টিনাকে। তিন দিন আগে এল সালভাদরের বিপক্ষে ৩-০ গোলের জয়ের ম্যাচে বোঝা যায়নি তার অভাব। আজ ম্যাচের প্রথমার্ধে ১-০ গোলে পিছিয়ে পড়ে আলবিসেলেস্তারা।

আজ বুধবার (২৭ মার্চ) সকালে যুক্তরাষ্ট্রের লস অ্যাঞ্জেলসে কোস্টারিকার বিপক্ষে কিছুটা বোঝা যায় মেসির অভার। 

তবে দ্বিতীয়ার্ধে অ্যাঞ্জেল ডি মারিয়া, অ্যালেক্সিস ম্যাক অ্যালিস্টার, লাউতারো মার্তিনেজের গোলে দারুণ এক প্রত্যাবর্তনের গল্প লেখে আর্জেন্টিনা। ৩-১ গোলের জয়ের কোপার শিরোপা ধরে রাখার মিশনের প্রস্তুতি ভালোভাবেই এগিয়ে নিলো বর্তমান বিশ্ব চ্যাম্পিয়নরা।

এ ম্যাচে বেশি কিছু পরিবর্তন আনেন আর্জেন্টাইন কোচ লিওনেল স্কালোনি। আর্জেন্টিনার জার্সিতে অভিষেক হয় ওয়াল্টার বেনিতেজের। প্রথমবারের মতো মূল একাদশে জায়গা দেওয়া হয় উইঙ্গার গারনাচোকে। আর জাতীয় দলের জার্সিতে দীর্ঘদিন গোল না পাওয়া লাউতারো মার্তিনেজের বদলে একদশে ফেরানো হয় জুলিয়ান আলভারেজকে।

আগে ম্যাচে এল সালভাদরের বিপক্ষে দুর্দান্ত জয় পেলেও, কোস্টারিকার বিপক্ষে প্রথমার্ধে পিছিয়ে পড়ে আর্জেন্টিনা। যদিও ম্যাচের শুরুতে আক্রমণের পসরা সাজিয়ে ছিল স্কালোনির শিষ্যরা। ম্যাচের ২১ মিনিটে প্রথম গোলের সুযোগ পায় তারা। ডি মারিয়ার সঙ্গে দারুণ বোঝাপড়ায় প্রতিপক্ষের ডি বক্সে ঢুকে লো সেলসো যে শট নেন তা দুর্দান্তভাবে রুখে দেন গোলকিপার কাইল নাভাস।

অন্যদিকে খুব একটা সুযোগ তৈরি করতে পারেনি কোস্টারিকা। বল দখলে প্রতিপক্ষের চেয়ে বেশ পিছিয়ে ছিল তারা। ম্যাচের ধারার বিপরীতে ৩৪ মিনিটে কোস্টারিকাকে ১-০ গোলে এগিয়ে নেন ম্যানফ্রেড উগালদে।

তবে দ্বিতীয়ার্ধে ঘুরে দাঁড়ায় আর্জেন্টিনা। দলকে ১-১ গোলের সমতায় ফিরিয়ে প্রত্যাবর্তনের শুরুটা করেন ডি মারিয়া। এর ৪ মিনিট পর ম্যাক অ্যালিস্টার গোল ব্যবধান দ্বিগুণ করেন। আর ৭৭ মিনিটে দীর্ঘদিনের গোলখরা মেটান আলভারেজের বদলি নামা লাউতারো।
কেএ