Deshdeshantor24com: Bangla news portal

ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪

সবজির বাজারে ফিরছে স্বস্তি

সবজির বাজারে ফিরছে স্বস্তি
সংগৃহীত ছবি

রমজানে দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির মাঝেই সবজি বাজারে কিছুটা স্বস্তি ফিরেছে। ঈদের মৌসুমকে কেন্দ্র করে রমজানের শুরুর দিকে সবজির বাজারে যে অস্বস্থিকর পরিস্থিতি বিরাজ করছিলো তা কমতে শুরু করেছে। বেশ খানিকটা স্বস্তি ফিরেছে সবজির দামে। শুক্রবার (২৯শে মার্চ) রাজধানীর বিভিন্ন বাজার ঘুরে দেখা গেছে এমন চিত্র।

রাজধানীর শান্তিনগর সবজি বাজার ঘুরে জানা গেছে, রোজার শুরুতে বেগুনের কেজি ছিল ৮০ থেকে ১০০ টাকা। এখন বেগুনের কেজি বিক্রি হচ্ছে ৪০ থেকে ৫০ টাকায়। শসার কেজি রোজার শুরুতে ছিল ১০০ টাকারও ওপরে। এখন বিক্রি হচ্ছে ৪০ থেকে ৬০ টাকা দরে। একইভাবে লাউ, পেঁপে, মিষ্টি কুমড়াসহ ঝিঙ্গা, চিচিঙ্গা, করলার মতো সবজিগুলোর দাম গত সপ্তাহের তুলনায় কেজি প্রতি ১০ থেকে ২০ টাকা কমেছে।

বাজারের এক বিক্রেতা বলেন, সবজির বাজারে চড়া ভাব কমতে শুরু করেছে এখন। ঈদের মৌসুমে দিন যত যাবে ঢাকার মানুষ কমতে থাকবে। ঈদে গ্রামে যাবে মানুষ। শাক-সবজির দামও কমতে থাকবে। এখন মোকামেও সবজির দাম প্রতিদিন কমছে।

তবে বাজারে পর্যাপ্ত সরবরাহ থাকলেও গত দুই সপ্তাহ থেকে বেড়ে যাওয়া চালের দাম এখনও কমেনি। এছাড়া ভারতের পেঁয়াজ রফতানি বন্ধের খবরে সপ্তাহের ব্যবধানে দাম প্রায় ১০ থেকে ২০ টাকা পর্যন্ত বেড়েছে। একই সঙ্গে বেড়েছে আলুর দামও।

অন্যদিকে বেশ আগে থেকে বাড়তি ডাল, তেল-চিনিসহ অন্যান্য পণ্যগুলোর দামেও কোনো সুখবর নেই। গত দুই সপ্তাহের ব্যবধানে বেড়েছে প্রধান খাদ্যশস্য চালের দাম। যদিও রমজানের এসময়ে চালের চাহিদা কিছুটা কম। আবার সরবরাহ রয়েছে ভালো।


টিএ