Deshdeshantor24com: Bangla news portal

ঢাকা শুক্রবার, ২৪ মে ২০২৪

এফএ কাপের সেমিফাইনালে হলান্ডের খেলা নিয়ে সংশয়

এফএ কাপের সেমিফাইনালে হলান্ডের খেলা নিয়ে সংশয়
আর্লিং হলান্ড

এফএ কাপের ফাইনাল নিশ্চিত করতে ওয়েম্বলিতে চেলসির ‍বিপক্ষে মাঠে নামবে ফোডেন-ডি ব্রুইনারা। তবে গুরুত্বপূর্ণ ম্যাচটিতে দলের মূল স্ট্রাইকার আর্লিং হলান্ডের খেলা নিয়ে সংশয় দেখা দিয়েছে।

রিয়াল মাদ্রিদের বিপক্ষে হতাশার সেই বিদায়ের পর মাত্র দুই দিনের মধ্যেই মাঠে নেমে পড়তে হচ্ছে গত মৌসুমের ট্রেবল জয়ীদের। শনিবার (২০ এপ্রিল) বাংলাদেশ সময় রাত সোয়া ১০টায় চেলসির বিপক্ষে মাঠে নামার আগে অবশ্য চিন্তার মধ্যে পড়েছেন পেপ গার্দিওয়ালা। চোটে পড়া হলান্ডকে পাওয়া নিয়ে সংশয় দেখা দিয়েছে।

তবে হলান্ড ছাড়াও গুরুত্বপূর্ণ এ ম্যাচে দলের আরো কিছু খেলোয়াড়কে পাওয়া নিয়ে শঙ্কায় আছেন বিশ্বের সেরা এই কোচ। বিশেষ করে রিয়াল মাদ্রিদের বিপক্ষে ১২০ মিনিটের লড়াইয়ে বেশ ক্লান্ত সিটির ফুটবলাররা। ম্যাচের ৯০ মিনিটে হলান্ড আর ১১২তম মিনিটে মাঠ ছেড়েছিলেন কেভিন ডি ব্রুইনা। ইনজুরি কাটিয়ে দীর্ঘ সময় পর ফেরা ডি ব্রুইনার জন্য বেশ ধকল গেলেও তিনি ঠিক আছেন বলেই নিশ্চিত করেছে কোচ গার্দিওয়ালা। তবে চোটে ভুগছেন হলান্ড।

ম্যাচ পূর্ববর্তী সংবাদ সম্মেলনে গার্দিওয়ালা বলেন, ‘কেভিন (ডি ব্রুইনা) ঠিক আছে। আর্লিংয়ের (হলান্ডের) ব্যাপারটা দেখতে হবে। ওর হালকা চোট আছে, একটু সমস্যা আছে। সে কতটা ভালো অনুভব করছে, আগামী কয়েক ঘণ্টা আমরা তা পর্যবেক্ষণ করব।’

রিয়াল মাদ্রিদের বিপক্ষে দুই লেগে খুব একটা জ্বলে উঠতে না পারলেও চেলসির জন্য বড় আতঙ্ক হলান্ড। লন্ডনের ক্লাবটির বিপক্ষে এখন পর্যন্ত ৪ ম্যাচে ২টি গোল ও ১টি অ্যাসিস্ট আছে তার। তাই এ ম্যাচে তার অনুপস্থিতি পিছিয়ে দেবে সিটিকে। যদিও শেষ পর্যন্ত তাকে পর্যবেক্ষণ করতে চান সিটি কোচ।

সিটিতে যোগ দেয়ার পর গত আসরটা দুর্দান্ত কাটিয়েছিলেন হলান্ড। তবে চলতি মৌসুমে ইনজুরি তাকে বেশ ভোগাচ্ছে। তবে এর মাঝেও পারফরম্যান্সে উজ্জ্বল নরওয়ের এই স্ট্রাইকার। প্রিমিয়ার লিগের চলতি মৌসুমে ২৬ ম্যাচ খেলে ২০ গোলের পাশাপাশি ৫ অ্যাসিস্ট করেছেন তিনি। আর এফএ কাপে মাত্র ২ ম্যাচ খেলে করেছেন ৫ গোল। সব মিলিয়ে চলতি মৌসুমে ৩৯ ম্যাচ খেলে ৩১ গোলের পাশাপাশি ৬ অ্যাসিস্ট এসেছে তার পা থেকে। 


কেএ