Deshdeshantor24com: Bangla news portal

ঢাকা রবিবার, ১৬ জুন ২০২৪

ভারত-পাকিস্তান ম্যাচ

লাখ টাকা দামের টিকিট পেতেও মরিয়া সমর্থকরা

লাখ টাকা দামের টিকিট পেতেও মরিয়া সমর্থকরা
ছবি সংগৃহিত

যুক্তরাষ্ট্রে ভারত-পাকিস্তান ম্যাচ টিকিটের হাহাকার। এক টিকিটেরই দাম উঠেছে ৩০ লাখ টাকারও বেশি। চড়া দামের টিকিট পেতেও মরিয়া উভয় দলের সমর্থকরা।

মার্কিন যুক্তরাষ্ট্রের মাটিতে প্রথমবার ক্রিকেট যুদ্ধে মুখোমুখি ভারত-পাকিস্তান। আর সেই ম্যাচের টিকিটের চাহিদা থাকবে এটাই স্বাভাবিক। তবে আকাশ ছোঁয়া দামেও মিলছে না ভারত-পাক ম্যাচের টিকিট। সোনার হরিণ টিকিট পাওয়া গেলেও তা চড়া দামেও কিনতে কার্পণ্য করছেন না ব্যাট-বলের এ যুদ্ধ সশরীরে দেখতে মুখিয়ে থাকা যুক্তরাষ্ট্রের প্রবাসী ভারত-পাকিস্তান সমর্থকরা।

নাসাউ কাউন্টির মাঠে ৩৪ হাজার দর্শক খেলা দেখতে পারবেন। শেষ মুহূর্তে এ ম্যাচের টিকিট খুঁজছেন যুক্তরাষ্ট্রে বসবাসরত দুই দেশের অসংখ্য ভক্তরা। এদিকে আইসিসির অফিসিয়াল ওয়েবসাইট থেকে টিকিট কিনে তা চড়া দামে ফের বিক্রি করছেন অনেকে। সংবাদসংস্থার প্রতিবেদনে বলা হচ্ছে, দু দিন আগেও পুনর্বিক্রি ওয়েবসাইট স্টাটহাবে একটি টিকিটের মূল্য ওঠে ২৫ হাজার মার্কিন ডলার। বাংলাদেশি মুদ্রায় যা প্রায় ৩০ লাখ টাকা। তবে এর আগে এ ওয়েবসাইটে টিকিটের দাম ওঠে পৌনে দুই কোটি টাকা। দেশটির আইন মেনেই তারা করছেন এমন রমরমা ব্যবসা।

আইসিসির ওয়েবসাইটে সব ম্যাচের জন্য ছয় ধরনের টিকিট রয়েছে। ব্যতিক্রম ভারত-পাকিস্তান ম্যাচ। সেই ম্যাচের জন্য রয়েছে মাত্র তিন ধরনের টিকিট। বাউন্ডারি ক্লাব সেকশনের টিকিটের মূল্য ১৫০০ মার্কিন ডলার। ডায়মন্ড ক্লাব সেকশনে বসার জন্য গুনতে হবে ১০ হাজার মার্কিন ডলার। কর্নার্স ক্লাব এবং কাবানাস সেকশনে টিকিটের দাম যথাক্রমে ২৭৫০ এবং ৩০০০ মার্কিন ডলার।

বিশ্ব ক্রিকেটে নবীন স্বাগতিক যুক্তরাষ্ট্রের কাছে প্রথম ম্যাচে বড় ধাক্কা খাওয়া পাকিস্তানের জন্য ভারতের বিপক্ষে জয়ের কোনো বিকল্প নেই। 'আনপ্রেডিক্টেবল' পাকিস্তান বিপজ্জনক হতে পারে হতে পারে ভারতের জন্য। কারণ পাকিস্তানের জন্য এ ম্যাচ ডু অর ডাই।

যে পরিমাণ চাহিদা আছে তা ধারণক্ষমতার ২০০ গুণ বলে জানান আয়োজকরা। এশিয়ার দুই পরাশক্তির লড়াইয়ে স্টেডিয়ামে দর্শক পরিপূর্ণ দেখা যায় সবসময়ই। এমনকি একটি আসন নিশ্চিত করাও হয়ে পড়ে দুষ্কর। নিউ ইয়র্কের নাসাউ কাউন্টি আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে বিশ্বকাপের হাইভোল্টেজ ম্যাচটি মাঠে গড়াবে বাংলাদেশ সময় রাত সাড়ে ৮টায়।


এএজি