Deshdeshantor24com: Bangla news portal

ঢাকা রবিবার, ১৬ জুন ২০২৪

বাগেরহাটে ঘর পাচ্ছে ৮১২ ভূমিহীন পরিবার

বাগেরহাটে ঘর পাচ্ছে ৮১২ ভূমিহীন পরিবার
ছবি: সংগৃহীত

মুজিবর্ষ উপলক্ষে বাংলাদেশের একজন মানুষও গৃহহীন থাকবে না’ প্রধানমন্ত্রীর এই নির্দেশনা অনুযায়ী দেশের অন্যান্য জেলার মতো এবার বাগেরহাটে আরও ৮১২ ভূমি ও গৃহহীন পরিবার ২ শতাংশ জমিসহ ঘর পাচ্ছে।মঙ্গলবার (১১ জুন) এসব উপকারভোগীর কাছে ঘরের চাবি হস্তান্তর করা হবে।

সোমবার (১০ জুন) দুপুরে ৫ম পর্যায়ের দ্বিতীয় ধাপে জমি ও ঘর প্রদান কার্যক্রমের উদ্বোধন নিয়ে সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান জেলা প্রশাসক মোহা. খালিদ হোসেন।

এসময়, বাগেরহাটের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) অরবিন্দ বিশ্বাস, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. রাশেদুজ্জামান, বাগেরহাট প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মীর জায়েসী আশরাফী জেমস, সাবেক সভাপতি নীহার রঞ্জন সাহাসহ জেলায় কর্মরত বিভিন্ন প্রিন্ট, ইলেক্ট্রনিক ও টেলিভিশন চ্যানেলের সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

জেলা প্রশাসক মোহা. খালিদ হোসেন বলেন, দুই রুমের পাকা টিনসেড প্রতিটি ঘর নির্মাণে খরচ হয়েছে ৩ লাখ ৪ হাজার ৫০০ টাকা। এবার ৫ম পর্যায়ের দ্বিতীয় ধাপে বাগেরহাটের রামপাল বাদে ৮টি উপজেলায় ৮১২ পরিবারের মাঝে ঘরের দলিল ও চাবি তুলে দেওয়া হবে। এরমধ্যে বাগেরহাট সদর ১০৭, কচুয়া ১০১, চিতলমারী ৭৯, ফকিরহাট ১০৭, মোল্লাহাট ৮, মোরেলগঞ্জ ৫০, শরনখোলা ১৬০, মোংলা ২০০ পরিবার রয়েছে। এ নিয়ে বাগেরহাট জেলায় মোট ৫ হাজার ২৫টি ভূমি ও গৃহহীন পরিবারের মধ্যে ঘর হস্তান্তর করা হবে।

 


কেএ