Deshdeshantor24com: Bangla news portal

ঢাকা রবিবার, ১৬ জুন ২০২৪

নোবিপ্রবির রয়্যাল ইকোনমিক্স ক্লাবের নেতৃত্বে রিয়াজুল-তাসমিয়া

নোবিপ্রবির রয়্যাল ইকোনমিক্স ক্লাবের নেতৃত্বে রিয়াজুল-তাসমিয়া
ফাইল ফটো

নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (নোবিপ্রবি) অর্থনীতি বিভাগের শিক্ষার্থীদের নিয়ে ‘রয়্যাল ইকোনমিক্স ক্লাব-আরইসি’ এর নতুন কমিটির ঘোষণা করা হয়েছে।

বৃহস্পতিবার (২৩ ই মে ) সকাল ১১টায় বিশ্ববিদ্যালয়ের আইকিউএসি সেমিনার কক্ষে সংগঠনটির বার্ষিক সাধারণ সভায় এই কমিটির ঘোষণা করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অর্থনীতি বিভাগের চেয়ারম্যান সহকারী অধ্যাপক মুহাইমিনুল ইসলাম সেলিম।বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অর্থনীতি বিভাগের সহকারী অধ্যাপক ও সংগঠনের উপদেষ্টা সাদ্দাম হোসেন রাজু এবং বিভাগের প্রভাষক আতিক হাসান। এছাড়াও উক্ত অনুষ্ঠানে রয়্যাল ইকোনমিক্স ক্লাবের সদস্যরা উপস্থিত ছিলেন। 

নোবিপ্রবির অর্থনীতি বিভাগের চেয়ারম্যান সহকারী অধ্যাপক মুহাইমিনুল ইসলাম সেলিম নতুন কার্যনির্বাহী কমিটির ঘোষণা করেন। নতুন কার্যনির্বাহী কমিটিতে সভাপতি ও সাধারণ সম্পাদক হিসেবে নির্বাচিত হয় নোবিপ্রবির অর্থনীতি বিভাগের ২০১৯-২০ সেশনের শিক্ষার্থী যথাক্রমে রিয়াজুল কবির তালুকদার ও তাসমিয়া বিনতে সাদেক।

উক্ত কমিটিতে সহ সভাপতি হিসেবে নির্বাচিত হয় ফারজানা জেসমিন কলি,যুগ্ম সাধারণ সম্পাদক পদে স্মৃজিতা চাকমা,কোষাধ্যক্ষ পদে আজমির হোসেন। 

এছাড়াও অর্গানাইজিং সেক্রেটারি হিসেবে শামস উদ্দিন চৌধুরী, পাবলিক রিলেশন সেক্রেটারি হিসেবে আসিফ ইমতিয়াজ, রিসার্স উইং সেক্রেটারি পদে মারজাহান বেগম ঝুমুর, ডিজাইন ও পাবলিকেশন সেক্রেটারি হিসেবে নুশেরা নাজরিন জুঁই,ডিবেট উইং সেক্রেটারি পদে জান্নাতুল ফেরদৌস ইরা,কালচারাল উইং সেক্রেটারি হিসেবে নুর আসমা মিম। এছাড়াও ডেপুটি সেক্রেটারি ও এক্সিকিউটিভ মিলে মোট ৩৬ সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হয়।      

নবনির্বাচিত সভাপতি রিয়াজুল কবির তালুকদার তার অনুভূতি ও পরিকল্পনা সম্পর্কে বলেন,‘অনুভূতি অবশ্যই ভালো। সামনের দিনে বিভিন্ন ধরনের পরিকল্পনা আছে, সেই পরিকল্পনা অনুসারে কাজ করবো ইনশাআল্লাহ।’

সাধারণ সম্পাদক হিসেবে নির্বাচিত হওয়া তাসমিয়া বিনতে সাদেক বলেন, ‘খুবই ভালো লাগছে। একটা ক্লাবের জিএস তো অনেক বড় ব্যাপার। আমাকে স্যারেরা এই পদে দায়িত্ব পালনে বিশ্বাস করেছে,এটা খুব বড় একটা অর্জন।

আর আপাতত আমাদের প্ল্যান হচ্ছে ডিবেট উইং এ ইকোনোমিক্স এর ইস্যু গুলো নিয়ে কিছু ডিবেট আয়োজন করা।এছাড়াও অর্থনীতি পাঠচক্র ও বাজেট অলিম্পিয়াড আয়োজন করার ইচ্ছা আছে।’
টিএ