Deshdeshantor24com: Bangla news portal

ঢাকা বৃহস্পতিবার, ২৩ মে ২০২৪

কৃষকদের মাঝে ঈদ সামগ্রী বিতরণ করেছে ফলন ফাউন্ডেশন

কৃষকদের মাঝে ঈদ সামগ্রী বিতরণ করেছে ফলন ফাউন্ডেশন
ছবি: সংগৃহীত

বরিশালের ভোলা জেলার চরফ্যাশন উপজেলার অসহায় ও আর্থিকভাবে অসচ্ছল কৃষক পরিবারের মাঝে ঈদের আনন্দ ছড়িয়ে দেওয়ার জন্য বিনামূল্যে খাদ্য পণ্য সামগ্রী বিতরণ করেছে এক ঝাক তরুণদের গড়া সংগঠন ফলন ফাউন্ডেশন।

শুক্রবার (৫ এপ্রিল) ফলন ফাউন্ডেশন এর উদ্যোগে প্রজেক্ট"কৃষকের ঈদ খুশি- ২০২৪" এর আওতায় উক্ত উপজেলার ২টি স্থানে (হাজারীগঞ্জ ও জিন্নাগড় ইউনিয়ন) সুবিধাবঞ্চিত কৃষক পরিবারের মাঝে অন্যান্য বছরের ন্যায় এই ঈদ উপহার সামগ্রী বিতরণ করা হয়।

দুই শতাধিক কৃষক পরিবার ঈদ উপহার সামগ্রী পেয়ে দারুণ উচ্ছ্বসিত। একেকটি কৃষক পরিবারের জন্য একেকটি খুশির ব্যাগ প্রদান করা হয়। যে ব্যাগে নিত্য প্রয়োজনীয় খাদ্য পণ্যসামগ্রী ( পোলাও চাল, সেমাই, পেঁয়াজ, আলু, চিনি ইত্যাদি) দেওয়া হয়। 

এই বিতরণ কার্যক্রম পরিচালনা করেন ফলন ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা, তরুণ উদীয়মান উদ্যোক্তা মো: হিজবুর রহমান এবং সহ-প্রতিষ্ঠাতা মো: মেহেদী হাসান সহ ১০ জন তরুণ সংগঠক ও স্বেচ্ছাসেবী। বিতরণ অনুষ্ঠান শেষে ফলন ফাউন্ডেশন এর স্বপ্নদ্রষ্টা হিজবুর রহমান জানান-

"স্বেচ্ছাসেবা-মূলক কাজে আমরা অনেক আগে থেকেই নিয়োজিত ছিলাম। কিন্তুু ফলন ফাউন্ডেশন নামে আনুষ্ঠানিক ভাবে আমরা গত বছর থেকে আমাদের কার্যক্রম শুরু করি। গত বছর আমরা 'কৃষকের ঈদ খুশি- ২০২৩' এ প্রায় ৫০ জন কৃষককে ঈদ উপহার দিয়েছিলাম। এবং এ বছর আমরা প্রায় দুই শতাধিক কৃষক পরিবারকে ঈদ উপহার সামগ্রী দিতে পেরেছি। কেবল ঈদ খুশী নয় আমরা সারা বাংলাদেশে কৃষকদের নিয়ে নানা ধরনের কর্মকাণ্ড এবং কর্মসূচি পরিচালনা করছি যার মাধ্যমে কৃষকরা এবং কৃষিখাত আরো স্বাবলম্বী হবে। ফলন ফাউন্ডেশন মূলত একটি তরুণদের সংগঠন। যা দেশের এবং কৃষির উন্নয়নে কাজ করছে। ইনশাল্লাহ আমরা আগামী দিনগুলোতে আরো বেশি সংখ্যক কৃষকদেরকে আমাদের সেবার আওতায় অন্তর্ভুক্ত করতে পারবো এবং আরো বেশি তরুণ কৃষি এবং কৃষকদের উন্নয়নে ফলন ফাউন্ডেশনে যোগদান করবে। আমি সকল তরুণদের কাছে আহ্বান জানাই, যে যার যার অবস্থান থেকে দেশের কৃষি এবং অর্থনীতির সমৃদ্ধির জন্য কাজ করুন। তাহলেই আমরা দেশকে সমৃদ্ধির পথে স্মার্ট বাংলাদেশ বাস্তবায়নের দিকে নিয়ে যেতে পারবো।


কেএ