Deshdeshantor24com: Bangla news portal

ঢাকা শুক্রবার, ২৪ মে ২০২৪

হাত খরচের টাকা জমিয়ে ছাত্রলীগ নেতা নিয়নের ইফতার বিতরণ

হাত খরচের টাকা জমিয়ে ছাত্রলীগ নেতা নিয়নের ইফতার বিতরণ
(ছবি সংগৃহিত)

বছর ব্যাপী হাত খরচের টাকা জমিয়ে ছাত্রলীগ নেতা নিয়ন রমজান মাসব্যাপী ঢাকা শহরের অলিগলি ঘুরে ছিন্নমূল ও শ্রমজীবী মানুষের মাঝে ইফতার বিতরণ করে এক অনন্য নজির স্থাপণ করেছে।

রমজানের প্রথম দিন থেকে অল্প কিছু ইফতার দিয়ে কাযক্রম শুরু করে ধীরে ধীরে পারিবারিক সহায়তা ও নিজস্ব পকেট খরচের টাকা বাঁচিয়ে এই উদ্যোগ চালিয়ে যায়।সরজমিনে দেখা যায়, রাজধানীর বিভিন্ন এলাকা ঘুরে এই ছাত্রলীগ নেতা বিভিন্ন শ্রমজীবী ও ছিন্নমূল মানুষের কাছে গিয়ে খোঁজ খবর নিচ্ছেন তার সাথে ইফতার বিতরণ করছেন।

ইফতার পেয়ে মিরপুর এলাকার শ্রমজীবী রহিম মোল্লা বলেন, আজ রোজা থেকে কাজ করছি দুদিন হলো এখনো বেতন পানি কাল পাব। হাতে টাকা নেই এই বাবা( ছাত্রলীগ নেতা নিয়ন) অসিলায় ইফতার পাইলাম। দোয়া করি অনেক দূর এগিয়ে যাও। আগারগাঁও অঞ্চলে থাকা আরেক ছিন্নমূল আব্দুল করিম বলেন , রোজা আছি কিন্তু ইফতার কি করমু তা নিয়া টেনশনে আছিলাম কিন্তু এই টেনশন আর নাই ইফতার খাইয়া শান্তি লাগতাছে। যেই বাবা দিলো হ্যার আল্লাহ অনেক ভালো করুক। এই ব্যাতীক্রম কাযক্রম সম্পকে জানতে চাইলে ছাত্রলীগ নেতা জানান, আমার ভালো লাগছে কারন অনেক মানুষ দোয়া দিয়েছে আর আল্লাহ যেন আমাকে এই কাজ গুলো করার তৌফিক দান করে এই দোয়া করি। নিজের হাত খরচের টাকা থেকে গরিব অসহায় মানুষের জন্যে কাজ করতে পারছি এটা এক অনন্য পাওয়া।

উল্লেখ্য এই ছাত্রলীগ নেতার এটাই প্রথম নয় করোনাকালীন সময়ে যখন সবাই ঘরবন্ধী তখন শহরের অলিগলি ঘুরে অভাবী ও ছিন্নমূল প্রায় ৭৫০+ পরিবারের জন্য ৫-৭ দিনের খাবার দিয়েছিল। এছাড়াও লকডাউনে মানুষের ঘরে ঘরে খাবার পৌছে দেওয়ার দায়িত্ব নিজ কাঁধে তুলে নিয়েছিল এই ছাত্রলীগ নেতা।


এএজি