Deshdeshantor24com: Bangla news portal

ঢাকা শনিবার, ১১ মে ২০২৪

ঈদের ছুটিতে সুন্দরবনে পর্যটকদের আনন্দ মেলা

ঈদের ছুটিতে সুন্দরবনে পর্যটকদের আনন্দ মেলা
ছবি: সংগৃহীত

ঈদের আনন্দ উপভোগ করতে দেশের বিভিন্ন প্রান্ত থেকে বন্ধু-বান্ধব ও পরিবারসহ সুন্দরবনে ছুটে আসছেন পর্যটকরা। ঈদের দিন বৃহস্পতিবারের তুলনায় শুক্রবার সুন্দরবনে পর্যটকদের সংখ্যা বেশ কয়েকগুণ বেড়েছে। বন কর্মকর্তাদের ধারণা, আগামী ছুটির দিনগুলোতে আরও পর্যটক বাড়বে বিশ্বখ্যাত ম্যানগ্রোভ বন সুন্দরবনে।

শুক্রবার সুন্দরবনের বিভিন্ন পর্যটন স্পটে পর্যটকদের ভিড় ছিল চোখে পড়ার মতো। বনের করমজল পর্যটন স্পটে সবচেয়ে বেশি ভিড় ছিল। শুধু করমজলেই শুক্রবার আড়াই হাজারেরও বেশি পর্যটক ভ্রমণ করেছেন। মোংলা থেকে সবচেয়ে কাছাকাছি ও আকর্ষণীয় পর্যটন কেন্দ্র হওয়ায় করমজলেই সবচেয়ে বেশি ভিড় জমে।

এছাড়াও বনের হাড়বাড়ীয়া, কটকা, কচিখালী ও আন্ধারমানিকসহ অন্যান্য স্পটেও পর্যটকদের ভিড় ছিল লক্ষণীয়। বড় বড় বিলাসবহুল লঞ্চে করে দেশের বিভিন্ন প্রান্ত থেকে এসেছেন এই পর্যটকরা।

সুন্দরবনের অপূর্ব সৌন্দর্য উপভোগ করতে এসেছেন বিভিন্ন বয়সের মানুষ। বনের নদী, খাল, বনভূমি, বিভিন্ন প্রজাতির পাখি, বন্যপ্রাণী দেখে মুগ্ধ হচ্ছেন তারা।

ঈদের ছুটিতে সুন্দরবনে পর্যটকদের এই ঢল বন কর্মকর্তাদের জন্যও আনন্দের। তাদের আশা, সুন্দরবনের প্রতি মানুষের আগ্রহ আরও বাড়বে।

তবে, পর্যটকদের বনভূমির পরিবেশ রক্ষায় সচেতন হওয়ার জন্য বন কর্মকর্তারা আহ্বান জানিয়েছেন।


এমআইপি