Deshdeshantor24com: Bangla news portal

ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪

গোপনীয়তা নীতি

Deshdeshantor24.com এর গোপনীয়তা নীতি

 

Deshdeshantor24.com একটি অনলাইন নিউজ পোর্টাল যা বাংলাদেশের খবর এবং তথ্য প্রদান করে। এই গোপনীয়তা নীতিটি Deshdeshantor24.com দ্বারা সংগৃহীত এবং সংরক্ষিত সমস্ত ব্যক্তিগত তথ্যের জন্য প্রযোজ্য।

সংগৃহীত তথ্য

Deshdeshantor24.com নিম্নলিখিত ধরণের তথ্য সংগ্রহ করতে পারে:

ব্যক্তিগত তথ্য: নাম, ঠিকানা, ইমেল ঠিকানা, ফোন নম্বর, জন্ম তারিখ, লিঙ্গ, পেশা, এবং অন্যান্য তথ্য যা আপনি Deshdeshantor24.com সরবরাহ করতে পারেন।

প্রযুক্তিগত তথ্য: আপনার ডিভাইস এবং ইন্টারনেট সংযোগ সম্পর্কে তথ্য, যেমন আপনার IP ঠিকানা, ডিভাইসের ধরন, ওয়েব ব্রাউজারের ধরন, এবং অন্যান্য তথ্য যা আপনার ডিভাইস এবং ইন্টারনেট সংযোগ সম্পর্কে তথ্য প্রদান করে।

ব্যবহার তথ্য: আপনি Deshdeshantor24.com-এর ওয়েবসাইট এবং অ্যাপগুলি কীভাবে ব্যবহার করেন তার তথ্য, যেমন আপনি কোন পৃষ্ঠাগুলি দেখেছেন, আপনি কোন লিঙ্কগুলিতে ক্লিক করেছেন, এবং অন্যান্য তথ্য যা আপনার ব্যবহারের আচরণ সম্পর্কে তথ্য প্রদান করে।

 

তথ্যের ব্যবহার

Deshdeshantor24.com আপনার তথ্য নিম্নলিখিত উদ্দেশ্যে ব্যবহার করতে পারে:

আপনি যখন Deshdeshantor24.com-এর ওয়েবসাইট বা অ্যাপগুলিতে তথ্য প্রদান করেন, তখন Deshdeshantor24.com আপনার অনুরোধগুলি পূরণ করার জন্য সেই তথ্যটি ব্যবহার করতে পারে। উদাহরণস্বরূপ, আপনি যখন একটি নিবন্ধের জন্য মন্তব্য করেন, তখন Deshdeshantor24.com আপনার নাম এবং ইমেল ঠিকানা ব্যবহার করে আপনার মন্তব্য প্রকাশ করতে পারে।

 

  • Deshdeshantor24.com আপনার সাথে আপনার অনুরোধগুলি সম্পর্কে যোগাযোগ করতে, আপনার মতামত বা প্রতিক্রিয়া সংগ্রহ করতে, বা আপনার কাছে নতুন পণ্য বা পরিষেবাগুলি সম্পর্কে তথ্য প্রদান করতে আপনার তথ্য ব্যবহার করতে পারে।
  • Deshdeshantor24.com আপনার ব্যবহারের তথ্য ব্যবহার করে আমাদের ওয়েবসাইট এবং অ্যাপগুলিকে আরও আকর্ষক এবং ব্যবহারকারী-বান্ধব করে তুলতে পারে।
  • Deshdeshantor24.com আপনার ব্যক্তিগত তথ্য ব্যবহার করে আপনার আগ্রহের সাথে সম্পর্কিত বিজ্ঞাপন প্রদর্শন করতে পারে।

তথ্যের শেয়ার করা

Deshdeshantor24.com আপনার তথ্য কেবলমাত্র নিম্নলিখিত ক্ষেত্রে ভাগ করতে পারে:

Deshdeshantor24.com আপনার অনুমোদন ছাড়াই আপনার ব্যক্তিগত তথ্য ভাগ করতে পারে না।

আইনগত বা নিয়ন্ত্রক প্রয়োজনীয়তা: Deshdeshantor24.com আইনগত বা নিয়ন্ত্রক প্রয়োজনীয়তা মেটাতে আপনার ব্যক্তিগত তথ্য ভাগ করতে পারে।

Deshdeshantor24.com-এর মালিকানার পরিবর্তন: Deshdeshantor24.com-এর মালিকানার পরিবর্তনের ক্ষেত্রে, নতুন মালিক আপনার তথ্যের অধিকারী হবেন।

তথ্য অ্যাক্সেস এবং নিয়ন্ত্রণ

আপনি Deshdeshantor24.com-এর কাছে আপনার ব্যক্তিগত তথ্য অ্যাক্সেস এবং নিয়ন্ত্রণের জন্য অনুরোধ করতে পারেন। আপনি আপনার ব্যক্তিগত তথ্য সংশোধন, মুছে ফেলা, বা আপনার ব্যবহারের তথ্য সংগ্রহ বন্ধ করতেও অনুরোধ করতে পারেন। অনুরোধ করতে, অনুগ্রহ করে [ইমেল ঠিকানা] এ আমাদের সাথে যোগাযোগ করুন।

গোপনীয়তার নীতি সংশোধন

Deshdeshantor24.com এই গোপনীয়তা নীতিটি যেকোনো সময় সংশোধ,পরিবর্তন করতে পারে। তবে সেই পরিবর্তিত নীতি তাৎক্ষণিকভাবে ওয়েবসাইটে তুলে দেওয়া হবে। পরিবর্তনের পর পাঠক ওয়েবসাইটে প্রবেশ করলে ধরে নিতে হবে, তিনি এগুলো মেনে নিয়েছেন এবং সব সময় মেনে চলবেন। পাঠক কোনো কারণে নীতি পড়তে ব্যর্থ হলে তার জন্য Deshdeshantor24.com দায়ী থাকবে না। পাঠকদের প্রতি আহ্বান, তাঁরা যেন সময়ে সময়ে আমাদের নীতি পর্যালোচনা করেন। তাহলে তাঁরা বুঝতে পারবেন, আমরা কীভাবে তথ্য সংগ্রহ ও ব্যবহার করি এবং কার সঙ্গে তা বিনিময় করি।

 

Deshdeshantor24.com নিউজ পোর্টাল ব্যবহারের শর্তাবলি

 

Deshdeshantor24.com একটি অনলাইন নিউজ পোর্টাল যা বাংলাদেশ ও আন্তর্জাতিক সংবাদ প্রকাশ করে। পাঠক ও ভিজিটরদের আমরা Deshdeshantor24.com এর ওয়েবসাইট, কনটেন্ট, সেবা ও অ্যাপ্লিকেশন ‘ব্যবহারের শর্তাবলি’পড়তে স্বাগত জানাই। নানা পথে পাঠকেরা আমাদের কনটেন্ট পড়ার জন্য আসতে পারেন। বিভিন্ন ডিভাইসের মাধ্যমে আমাদের কনটেন্টে প্রবেশ করা সম্ভব,সেসব নিছক কম্পিউটার, মুঠোফোন ও পিডিএর মধ্যে সীমাবদ্ধ নয়। আমাদের কনটেন্ট সেবা গ্রহণ করার মাধ্যমে বা কনটেন্ট, ছবি ও তথ্য দেখা বা পাঠের মাধ্যমে পাঠক ও দর্শনার্থীরা আমাদের ‘ব্যবহারের শর্তাবলি’ মেনে নিচ্ছেন বলে আমরা ধরে নেব। একই সঙ্গে তাঁরা  Deshdeshantor24.com ‘গোপনীয়তা নীতি’ মেনে নিচ্ছেন বলেও ধরে নেওয়া হবে। এসব নিয়ে কারও আপত্তি বা বক্তব্য থাকলে এই ঠিকানায় ইমেইল পাঠিয়ে জানাতে অনুরোধ: news.deshdeshantor24@gmail.com.

 

পাঠকের আপত্তি বা বক্তব্য গ্রহণ করা বা না করার এখতিয়ার Deshdeshantor24.com এর। Deshdeshantor24.com সব পাঠককে এই ‘ব্যবহারের শর্তাবলি’মেনে চলতে হবে।

Deshdeshantor24.com ওয়েবসাইটে প্রবেশ করা কিংবা অ্যাপ্লিকেশন ব্যবহার করার অর্থ হলো, গ্রাহক বা দর্শনার্থীরা  Deshdeshantor24.com এর সেবা নিচ্ছেন এবং ‘ব্যবহারের শর্তাবলি’ মেনে নিতে সম্মতি দিচ্ছেন। এই সেবার মধ্যে আছে লেখা, ছবি, গ্রাফিকস, অডিও, ভিডিও, সফটওয়্যার ইত্যাদি।

সম্পদের অধিকার

 Deshdeshantor24.com এর কনটেন্ট, লোগো, স্বত্ব, ট্রেডমার্ক, পেটেন্ট, লেখা, ছবি, গ্রাফিকস, ডোমেইন নেম, অডিও, ভিডিও এবং  Deshdeshantor24.com এর সঙ্গে সম্পর্কিত মেধাসম্পদ ও ব্র্যান্ডের অন্যান্য বৈশিষ্ট্য ও নাম  Deshdeshantor24.com এবং এর লাইসেন্সধারীর মালিকানাধীন।  Deshdeshantor24.com এর কিংবা এর লাইসেন্সধারীর মেধাসম্পদে বাণিজ্যিক বা অবাণিজ্যিক কোনো উদ্দেশ্যেই ব্যবহারকারী কোনো অধিকার দাবি করতে পারবেন না। এ ছাড়া  Deshdeshantor24.com এর কনটেন্ট দিয়ে ব্যবহারকারী নতুন কিছু বানাতেও পারবেন না। স্বত্ব বা মেধাসম্পদ লঙ্ঘন করা হলে Deshdeshantor24.com এর কর্তৃপক্ষ আইনানুগ ব্যবস্থা নিতে পারবে। স্বত্ব বা মেধাসম্পদ লঙ্ঘনের ঘটনা চোখে পড়লে এই ঠিকানায় ইমেইল পাঠাতে পারেন: news.deshdeshantor24@gmail.com.

 

আমাদের সেবা:

পাঠক ও ভিজিটরদের শুধু আইনগতভাবে বৈধ কাজে কিংবা পাঠের লক্ষ্যে  Deshdeshantor24.com সাইটের সেবা নিতে হবে। ওয়েবসাইট ও অ্যাপ্লিকেশনের অডিও-ভিজ্যুয়াল উপাদান কেবলই দেখা ও শোনার জন্য, এর বাইরে আর কিছুর জন্য  Deshdeshantor24.com অনুমতি দেয় না।  Deshdeshantor24.com সামাজিক মাধ্যমে তার কনটেন্ট ভাগাভাগির জন্য পাঠকদের উদ্বুদ্ধ করে। তবে আমাদের কনটেন্ট সামাজিক বা ডিজিটাল মাধ্যমে অবশ্যই অবিকৃতভাবে এবং  Deshdeshantor24.com এর কনটেন্ট হিসেবে স্বীকৃতি দিয়ে পরিবেশন করতে হবে। আমাদের ওয়েবসাইট হ্যাক করা নিষিদ্ধ। কনটেন্টের নিরাপত্তা বিধানকে পাশ কাটানোও নিষিদ্ধ।

সেবাগ্রহণকারী ব্যক্তি বা প্রতিষ্ঠান বাণিজ্যিক বা অবাণিজ্যিক যা-ই হোন না কেন, আমাদের সেবা ব্যবহার করা যাবে কেবলই অবাণিজ্যিক উদ্দেশ্যে।  Deshdeshantor24.com এর গ্রাহক ও পাঠকেরা এর সেবা ও সম্পদে প্রবেশাধিকার পাবেন কিছু নিয়মানুগ সীমাবদ্ধতা মেনে; যেমন ব্যবহারকারীরা বিদ্যমান সেবা কেবল ব্যক্তিগত ও অবাণিজ্যিক উদ্দেশ্যে ব্যবহার করতে পারেন। বাণিজ্যিক উদ্দেশ্যে আমাদের কোনো কনটেন্ট ব্যবহার বা বিক্রি করা যাবে না, তবে  Deshdeshantor24.com এর পরিবেশিত ব্যবহারকারীর নিজের সৃষ্ট কনটেন্টের ক্ষেত্রে তা প্রযোজ্য হবে না।  Deshdeshantor24.com এর কনটেন্ট লক্ষ্য করে ব্যবহারকারীরা উসকানিমূলক বা আক্রমণাত্মক ভাষা ও ছবি ব্যবহার বা মন্তব্য করতে পারবেন না।

কনটেন্ট সরিয়ে নেওয়া

Deshdeshantor24.com এর ওয়েবসাইট ও অ্যাপ্লিকেশন থেকে Deshdeshantor24.com কর্তৃপক্ষ নিজের ক্ষমতাবলে যেকোনো সময় যেকোনো কনটেন্ট সরিয়ে নিতে পারে। ওয়েবসাইট থেকে কনটেন্ট সরিয়ে নেওয়ার ক্ষেত্রে পাঠক বা গ্রাহকেরা Deshdeshantor24.com এর অনুরোধ অগ্রাহ্য করতে পারবেন না। Deshdeshantor24.com বা এর সেবা প্রত্যাহার করে নিলে তা হতে পারে।

নিষিদ্ধ অননুমোদিত ব্যবহার

পাঠক Deshdeshantor24.com এর কোনো রাজনৈতিক দল, বর্ণবাদ, সাম্প্রদায়িকতা বা কোনো লিঙ্গবৈষম্যবাদী তৎপরতার সঙ্গে যুক্ত করতে পারবেন না এবং প্রতিষ্ঠানের ভাবমূর্তি ক্ষুণ্ন করতে পারবেন না। Deshdeshantor24.com বা কোনো ব্যক্তির মানহানি, মানুষকে হেনস্তা ও নিপীড়ন, আদালতের কার্যক্রম নিয়ে আদালত অবমাননার পরিস্থিতি সৃষ্টি করার মতো আচরণ নিষিদ্ধ। অনৈতিক, আক্রমণাত্মক ও দুর্বোধ্য মন্তব্য বা ছবি আপলোড করা যাবে না। একইভাবে মন্তব্য বা ছবি পোস্ট করার মাধ্যমে ব্যক্তিগত আক্রমণও করা যাবে না।

 

ব্যবহারকারীর ডিভাইসের সুরক্ষা

এ ক্ষেত্রে ব্যবহারকারীদের নিজের সুরক্ষা নিজেদের নিশ্চিত করতে হবে। ভাইরাস, ম্যালওয়্যার বা এ-জাতীয় ক্ষতিকর কোনো কিছুর আক্রমণে ডিভাইসের ক্ষতি হলে তার দায়  Deshdeshantor24.com নেবে না। এর মধ্যে গুগলের বিজ্ঞাপন থাকতে পারে, তবে ব্যাপারটা শুধু এটুকুর মধ্যেই সীমাবদ্ধ নয়। যে কনটেন্ট  Deshdeshantor24.com সৃষ্টি করেনি, তা  Deshdeshantor24.com এর ওয়েবসাইটে প্রদর্শিত হলেও তৃতীয় পক্ষের কনটেন্ট হিসেবে বিবেচিত হবে।

গোপনীয়তা নীতি

‘গোপনীয়তা নীতি’ এই নীতিমালার অবিচ্ছেদ্য অংশ। যেসব শর্ত অভিন্ন বা সমরূপ, সেগুলো বাদে ‘গোপনীয়তা নীতি’র সব শর্ত রেফারেন্স হিসেবে এতে গৃহীত হয়েছে।

 

পরিবর্তন

Deshdeshantor24.com পোর্টাল কর্তৃপক্ষ যেকোনো সময় এই শর্তাবলি নির্দেশিকা পরিবর্তন করার অধিকার রাখে। তবে সেসব পরিবর্তন ওয়েবসাইটে তুলে দেওয়া হবে। এরপর গ্রাহক যখন ওয়েবসাইট ব্যবহার করবেন, তখন ধরে নেওয়া হবে, তিনি সে পরিবর্তনগুলো মেনে নিয়েই সাইটে প্রবেশ করেছেন। পাঠক তখন তা মেনে চলতে বাধ্য। সে জন্য কোথায়, কখন, কী পরিবর্তন এসেছে, পাঠকদের তা লক্ষ রাখতে আমরা অনুরোধ করছি।

কুকির ব্যবহার

Deshdeshantor24.com ব্যবহারকারীর কুকিভিত্তিক পরিসংখ্যান সংগ্রহ করে না। ব্যবহারকারীর ব্যক্তিগত তথ্যওDeshdeshantor24.com সংরক্ষণ করে না। এমনও হতে পারে যে পাঠক বা দর্শনার্থীর Deshdeshantor24.com ওয়েবসাইটে প্রবেশের মাধ্যমে তৃতীয় পক্ষ ব্যবহারকারীর কুকি সংগ্রহ করতে পারে, যার ওপর Deshdeshantor24.com নিয়ন্ত্রণ নেই। সে জন্য পাঠকদের তৃতীয় পক্ষের ওয়েবসাইট সতর্কতার সঙ্গে দেখা উচিত।

কোনো গ্রাহক Deshdeshantor24.com নিবন্ধন করলে তার সত্যতা প্রতিপাদনের জন্য ব্যক্তিগত তথ্য সংগ্রহ করা হয়। তবে Deshdeshantor24.com সে তথ্য তৃতীয় পক্ষের সঙ্গে আদান-প্রদান করে না। Deshdeshantor24.com পাঠকদের প্রয়োজনীয় তথ্য জানাতে বা Deshdeshantor24.com-সম্পর্কিত কোম্পানির তথ্য পাঠাতে এসব তথ্য ব্যবহার করা হতে পারে।

 

Deshdeshantor24.com যোগাযোগ

ইমেইল, ফোন ও এসএমএসের মাধ্যমে যোগাযোগ করে বিভিন্ন অনুষ্ঠান, প্রচারণা, প্রতিযোগিতা, জরিপ ও প্রতিক্রিয়ার জন্য Deshdeshantor24.com পাঠকদের সঙ্গে যোগাযোগ করতে পারে।

তৃতীয় পক্ষের দায়

Deshdeshantor24.com  যে তথ্য পরিবেশিত হয়, তার একটি অংশ তৃতীয় পক্ষের প্রদত্ত। তারা Deshdeshantor24.com  নিয়ন্ত্রণাধীন নয়। তাদের তথ্যের যথার্থতা নিশ্চিত করা সে কারণে Deshdeshantor24.com এর পক্ষে সম্ভব নয়। তাই Deshdeshantor24.com বা তৃতীয় পক্ষের পরিবেশিত তথ্যে আস্থা স্থাপনের আগে সেই তথ্যের সত্যতা যাচাই করার জন্য Deshdeshantor24.com পরামর্শ দেয়।

সংশোধন নীতিমালা

আমরা প্রতিদিন যে পরিমাণে খবরDeshdeshantor24.com এর ওয়েব পোর্টালে প্রকাশ করি, তাতে সমস্ত সতর্কতা সত্ত্বেও অনিচ্ছাকৃত ভুল থেকে যাওয়া অস্বাভাবিক নয়। অনিচ্ছাকৃত হলেও যেকোনো ভুলের জন্যই আমরা দুঃখিত। ভুল তথ্য সংশোধন করে পাঠককে জানানো সংবাদমাধ্যম হিসেবে আমাদের কর্তব্য। যথাযথ নিয়ম মেনে ভুল সংশোধন ও প্রকাশ করে পাঠকের চোখে তুলে ধরি। ভুল নজরে এলে আমরা নিজের উদ্যোগে তা সংশোধন করি। তবে পাঠকের চোখেও কোনো ভুল ধরা পড়লে তাঁরা আমাদের তা জানাতে পারেন। আমরা যাচাই করে সে ভুল সংশোধন করব। আমাদের কাছে এ সংক্রান্ত বার্তা পাঠানোর ঠিকানা: news.deshdeshantor24@gmail.com .