Deshdeshantor24com: Bangla news portal

ঢাকা শনিবার, ০৪ মে ২০২৪

ফিলিস্তিনের পতাকায় লাথি দিয়ে কর্মফল পেলেন ইসরায়েলি

ফিলিস্তিনের পতাকায় লাথি দিয়ে কর্মফল পেলেন ইসরায়েলি
ছবি: সংগৃহীত

অধিকৃত পশ্চিম তীরের মালাচেই হাশালোম চৌকির কাছে একটি ফিলিস্তিনি পতাকায় দেখে তাতে লাথি দেয়ার শখ জেগেছিল একজন ইসরায়েলির। কিন্তু, তিনি জানতেন না যে, ওই পতাকার সাথে বিস্ফোরক যুক্ত করা ছিল। লাথি দেয়ায় বোমা বিস্ফোরণে আহত হয়েছেন তিনি। সূত্র: এনওয়াইপোস্ট

রোববার (২১ এপ্রিল) ইসরায়েলি সংবাদ মাধ্যম হারেৎজের প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে। প্রতিবেদনের সাথে ওই ঘটনার একটি ভিডিও এক্স এ (সাবেক টুইটার) প্রকাশ করেছে পত্রিকাটি।

ভিডিওতে দেখা যায়, পশ্চিম তীরে একটি রাস্তার ধারে খোলা স্থানে উড়ছে ফিলিস্তিনের একটি পতাকা। ওই রাস্তা দিয়ে যাওয়ার সময় গাড়ি থামিয়ে নামেন এক ইসরায়েলি। পরে তিনি পতাকাটির দিকে হেঁটে গিয়ে সেটিতে লাথি দেন। সঙ্গে সঙ্গে পতাকার সঙ্গে যুক্ত বোমার বিস্ফোরণ ঘটে। এতে আহত হন ওই ব্যক্তি।

এক্স'র ভিডিওতে অনেকেই ওই ইসরায়েলির সমালোচনা করে মন্তব্য করেছেন।

একজন লিখেছেন, ‘ফিলিস্তিনের এই পতাকা কেন আপনার কাছে ভীতিকর মনে হলো?’ আরেকজন লিখেছেন, ‘উচিত কর্মফল পেয়েছেন ওই ব্যক্তি।’

গত ৭ অক্টোবরে ইসরায়েলে নজিরবিহীন হামলা চায়লায় ফিলিস্তিনের স্বাধীনতাকামী গোষ্ঠী হামাস। তার প্রতিশোধ নিতে সেদিন থেকেই গাজায় নির্বিচার সামরিক নৃশংস অভিযান চালিয়ে আসছে ইসরায়েলি বাহিনী।

গাজার স্বাস্থ্য মন্ত্রণালয়ের দেওয়া রোববারের হিসাব অনুযায়ী, এ পর্যন্ত ইসরায়েলের হামলায় গাজায় অন্তত ৩৪ হাজার ৯৭ জন নিহত হয়েছেন। আহত হয়েছেন প্রায় ৭৭ হাজার। গাজায় ইসরায়েলের এ অভিযানে সমর্থন রয়েছেন দেশটির বহু নাগরিকের।
এমআইপি