Deshdeshantor24com: Bangla news portal

ঢাকা শনিবার, ০৪ মে ২০২৪

শরিফুল: ঈদের পর বিশ্রাম, এখন ম্যাচ খেলে ফিটনেস বাড়ানোর চেষ্টা

শরিফুল: ঈদের পর বিশ্রাম, এখন ম্যাচ খেলে ফিটনেস বাড়ানোর চেষ্টা
ছবি: সংগৃহীত

শ্রীলঙ্কার বিপক্ষে সাম্প্রতিক ঘরের মাঠে অনুষ্ঠিত তিন ফরম্যাটের সিরিজে টাইগার পেসার শরিফুল ইসলাম সবকিছু ঝাঁকিয়ে দিয়েছিলেন। ওয়ানডে, টেস্ট ও টি-টোয়েন্টি - সব ধরণের ম্যাচেই তিনি দাপিয়ে বেড়িয়েছেন। জাতীয় দলের হয়ে খেলার পরও থেমে থাকেননি এই তরুণ। বরং চলমান ঢাকা প্রিমিয়ার লিগে (ডিপিএল)ও খেলছেন তিনি।

তবে একজন পেসার হিসেবে পর্যাপ্ত বিশ্রামেরও প্রয়োজন শরিফুলের। তিনি মনে করেন, ম্যাচ খেললেই তার ফিটনেস ভালো থাকে। গতকাল মিরপুরে গণমাধ্যমের সাথে কথা বলার সময় বিশ্রামের বিষয়ে তিনি বলেন, "স্যার আমাকে বলেছিলেন, 'তুমি যদি বিশ্রাম চাও, তাহলে নিতে পারো।'"

তিনি আরও বলেন, "আমি বলেছিলাম, 'স্যার, ঈদের পর যেহেতু খেলা নেই, আরও দু'একটা ম্যাচ খেললে হয়তো আমার ফিটনেস আরও ভালো থাকবে। তাই আমি খেলতে চাই। ইনশাআল্লাহ, পরের ম্যাচে হয়তো বিশ্রাম নিতে পারবো।'"

বিশ্রামের ব্যাপারে শরিফুল আরও বলেন, "যেহেতু খেলছি, তাই খেলার মধ্যেই থাকাই ভালো। কিছুদিন আগে ভালো কয়েকদিন বিশ্রাম পেয়েছিলাম। তখন আসার পর একটু অন্যরকম লাগছিল। আমার মনে হয় অনুশীলনে থাকলেই আরও ভালো।"

তীব্র গরমের বিষয়ে এই পেসার বলেন, "আপনারা দেখতেই পাচ্ছিলেন, অনেক গরম ছিল। আমাদেরকে এই গরমেই খেলতে হবে। যেহেতু খেলা চলছে, তাই আমরা গরমের কথা ভাবিনি। আমাদের মনে ছিল দুই-তিন ওভার করে খেলে একটু বিরতি নেবো।"


এমআইপি