Deshdeshantor24com: Bangla news portal

ঢাকা সোমবার, ১৩ মে ২০২৪

শেখ হাসিনা জাতিকে কলঙ্কমুক্ত ও দায়মুক্ত করেছে : মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী

শেখ হাসিনা জাতিকে কলঙ্কমুক্ত ও দায়মুক্ত করেছে : মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী
মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক (ছবি সংগৃহিত)

শেখ হাসিনা কেবল দেশের উন্নয়ন করেননি, জাতিকে কলঙ্কমুক্ত ও দায়মুক্ত করেছে বলে মন্তব্য করলেন মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক।

রবিবার (২৮ এপ্রিল) জাতীয় প্রেস ক্লাবের তফাজ্জল হোসেন মানিক মিয়া হলে মুক্তমন ফাউন্ডেশনের উদ্যোগে আয়োজিত আরিফ উর রহমান খান রচিত ‘শেখ হাসিনা মানবিকতার আলোকবর্তিকা’ গ্রন্থ আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। 

আ ক ম মোজাম্মেল হক বলেন, শেখ হাসিনার নেতৃত্বে দেশ এখন অনেক এগিয়ে গেছে। তিনি কেবল দেশের উন্নয়ন করেছেন তা নয়, জাতিকে কলঙ্কমুক্ত ও দায়মুক্ত করেছে। বঙ্গবন্ধুর হত্যাকারীদের বিচার করেছেন এবং যুদ্ধাপরাধীদের বিচার করেছেন। এদের বিচার না করলে জাতি আজও কলঙ্কমুক্ত হতো না। বিভিন্ন ক্ষেত্রে শেখ হাসিনার যে অবদান সেটি বলে শেষ করা সম্ভব নয়।

মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী বলেন, দেশে এখন খাদ্য, বস্ত্রের কোনও অভাব নেই। এখন কেউ আর খালি পায়ে হাঁটে না। গ্রামাঞ্চলে গেলে এখন আর কুঁড়ে ঘর দেখা যায় না। ধনী লোকেরা এখন সৌখিনভাবে কুঁড়েঘর বানায়। দেশ এখন অনেক পরিবর্তন হয়েছে।  

তিনি বলেন, বঙ্গবন্ধু দেশকে স্বাধীন করেছেন কেবলমাত্র একটা পতাকার জন্য নয়, একটা নতুন ভূখণ্ডের জন্য নয়, শুধু একটা জাতীয় সংগীতের জন্য নয়। বঙ্গবন্ধু জাতিকে স্বপ্ন দেখিয়েছিলেন দেশ যদি স্বাধীন হয়, মানুষের যে মৌলিক অধিকার তা পূরণ হবে। দেশ যদি স্বাধীন হয় তাহলে মানুষ খেয়ে পড়ে বাঁচবে। বঙ্গবন্ধুর জন্ম না হলে বাংলাদেশ স্বাধীন হতো না। আমরা স্বাধীন দেশের নাগরিক হতে পারতাম না।

তিনি আরও বলেন, বঙ্গবন্ধুকে হত্যার পর এই দেশ আবারও পাকিস্তানি কায়দায় ধর্মভিত্তিক রাষ্ট্র হয়েছে এবং এই দেশের কোনও কাঙ্ক্ষিত উন্নয়ন হয়নি। বঙ্গবন্ধুর হত্যার সঙ্গে যারা জড়িত, যারা মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাস করে না, তারা ২৯ বছর রাষ্ট্রীয় ক্ষমতায় ছিল। তাদের সময় রাষ্ট্রের কোনও উন্নয়ন হয়নি।

অধ্যাপক ড. মো. হারুন অর রশিদের সভাপতিত্বে আলোচনা সভায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, কবি আসলাম সানি, লেখক আরিফ উর রহমান খান, ভোরের কণ্ঠের সম্পাদক মো. হাফিজুর রহমান প্রমুখ। 
এএজি

নামাজের সময়সূচী

সোমবার, ১৩ মে ২০২৪
Masjid
ফজর ৪:৪১
জোহর ১২:০৭
আসর ৪:২৯
মাগরিব ৬:১৪
ইশা ৭:২৮
সূর্যোদয় ৫:৫৬
সূর্যাস্ত ৬:১৪