Deshdeshantor24com: Bangla news portal

ঢাকা শনিবার, ১৮ মে ২০২৪

দাদাসাহেব ফালকে পুরস্কার পেলেন মিথিলা

দাদাসাহেব ফালকে পুরস্কার পেলেন মিথিলা
রাফিয়াত রশীদ মিথিলা (ছবি সংগৃহিত)

দেশের জনপ্রিয় অভিনেত্রী রাফিয়াত রশীদ মিথিলা। তিনি দিল্লিতে পুরস্কৃত হয়েছেন। শরৎচন্দ্র চট্টোপাধ্যায়ের গল্প ‘অভাগীর স্বর্গ’ অবলম্বনে তৈরি কলকাতার এ ছবির কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করেছেন তিনি। মুক্তির পরপরই প্রশংসিত হয় ছবিটি। এবার ও অভাগীর জন্য দাদাসাহেব ফালকে পুরস্কার পেলেন মিথিলা।

দিল্লিতে সম্প্রতি বসেছিল ১৪তম দাদাসাহেব ফালকে আন্তর্জাতিক ফিল্ম ফেস্টিভ্যাল। সেখানেই সেরা অভিনেত্রী বিভাগে ঘোষিত হয় মিথিলার নাম। তবে বাংলাদেশে অবস্থান করায় ওই অনুষ্ঠানে উপস্থিত থাকতে পারেননি তিনি। মিথিলার পক্ষে পুরস্কার গ্রহণ করেন ও অভাগীর পরিচালক ও প্রযোজক।

এক ভিডিওবার্তায় উচ্ছ্বসিত মিথিলা বলেন, ‘আমি অত্যন্ত আনন্দের সঙ্গে সবাইকে জানাতে চাইÑদিল্লিতে আয়োজিত ১৪তম দাদাসাহেব ফিল্ম ফেস্টিভ্যাল-২০২৪-এ আমি সেরা অভিনেত্রীর পুরস্কার পেয়েছি। ও অভাগী ছবিতে অভিনয়ের জন্য এ পুরস্কার পেয়েছি। এ স্বীকৃতিতে পরিচালক অনির্বাণ চক্রবর্তী, প্রযোজক ড. প্রবীর ভৌমিক ও আমাদের পুরো টিমকে অনেক ধন্যবাদ।’

ও অভাগী প্রসঙ্গে এর আগে মিথিলা বলেছিলেন, ‘এ সমাজে নারীদের ওপর আর নারী যদি দলিত শ্রেণির হয়, তাহলে তাদের ওপর যে শোষণ হয়, সেই প্রতিচ্ছবিই এ ছবিতে উঠে এসেছে। তাই অভাগীর মতো নারীরা যমকে নিয়েই স্বপ্ন দেখে। তারা জানে এ পৃথিবীতে তাদের স্বপ্ন দেখতে নেই।’ ও অভাগীতে মিথিলা ছাড়াও অভিনয় করেছেন আরজে সায়ন, দেবযানী চট্টোপাধ্যায়, আরজে জিনিয়া, কৃষ্ণ বন্দ্যোপাধ্যায়, সৌরভ হালদার প্রমুখ।


এএজি