Deshdeshantor24com: Bangla news portal

ঢাকা সোমবার, ২০ মে ২০২৪

ক্যাম্পাস নিউজ

ফিলিস্তিনের স্বাধীন রাষ্ট্রের দাবিতে স্টামফোর্ড শিক্ষার্থীদের প্রতিবাদ মিছিল

ফিলিস্তিনের স্বাধীন রাষ্ট্রের দাবিতে স্টামফোর্ড শিক্ষার্থীদের প্রতিবাদ মিছিল
সংগৃহীত ছবি

গত ৭ মে ২০২৪, ফিলিস্তিনে ইসরাইলের গণহত্যা এবং যুদ্ধ ও মানবতা বিরোধী সকল কর্মকাণ্ডের বিরুদ্ধে স্টামফোর্ড ইউনিভার্সিটি সাহিত্য ফোরামের উদ্যোগে এক মৌন প্রতিবাদ মিছিল ও স্টান্ডিং ডেমনস্ট্রেশন আয়োজন করা হয়। এই প্রতিবাদে অংশ নেয় বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগ ও ফোরামের শতাধিক শিক্ষক ও শিক্ষার্থী। 

প্রতিবাদে উপস্থিত ছিলেন স্টামফোর্ড ইউনিভার্সিটি সাহিত্য ফোরামের কনভেনর জাকিয়া নূর মতিন, উপদেষ্টা মণ্ডলীর সদস্য ড. ভাস্বর বন্দ্যোপাধ্যায়, সাকিরা পারভীন সুমা, স্ট্রেবার্ড ফোরামের কনভেনর আলিয়া তামজিদা, ইংরেজি বিভাগের  সাবেক চেয়ারম্যান নাহিদ নিয়াজি, পরিবেশ বিজ্ঞান বিভাগের চেয়ারম্যান ড. মাহমুদা পারভীন ও আরো অন্যান্য বিভাগের শিক্ষকগণ। 

এই প্রতিবাদের মাধ্যমে স্টামফোর্ড ইউনিভার্সিটি বাংলাদেশের শিক্ষার্থীরা মানবতার পক্ষে ও অন্যায়ের বিরুদ্ধে তাদের অবস্থানকে সুদৃঢ় করলো।এছাড়া এর মাধ্যমে ফিলিস্তিনের মানুষের জন্য ন্যায় বিচার নিশ্চিত করার পথকে সুদৃড় করল।

এ বিষয়ে সাধারণ শিক্ষার্থীর বলেন, ফিলিস্তানে এই মানবতা বিরোধী কর্মকান্ডের আমরা সমাধান চাই।আর কারো প্রাণ যেন না যায়। বিশ্বের সবার উচিৎ এই বিষয়কে আরও গুরুত্ব সহাকারে দেখা।এভাবে আর হতে দেওয়া উচিৎ নয়।এর সঠিক বিচার চাচ্ছি আমরা।


টিএ