Deshdeshantor24com: Bangla news portal

ঢাকা রবিবার, ১৬ জুন ২০২৪

জাবিতে ১৭ তম আন্ত:হল বিতর্ক প্রতিযোগিতা শুরু আগামীকাল

জাবিতে ১৭ তম আন্ত:হল বিতর্ক প্রতিযোগিতা শুরু আগামীকাল
ছবি: জাবিতে ১৭তম আন্ত:হল বিতর্ক প্রতিযোগিতা শুরু

'দ্রোহের সুচে অঙ্গনে হোক জ্ঞানের বুনন’ স্লোগানে জাহাঙ্গীরনগর ইউনিভার্সিটি ডিবেট অর্গানাইজেশনের (জেইউডিও) উদ্যোগে শুরু হতে যাচ্ছে ১৭ তম আন্তবিভাগ বিতর্ক প্রতিযোগিতা। 

বৃহস্পতিবার (২৩ মে) সংগঠনটির প্রেস ও মিডিয়া সম্পাদক জান্নাতুন্নেছা বিনতে জামান এমিলি স্বাক্ষরিত এক সংবাদবিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। 

প্রতি বছরই নবীন শিক্ষার্থীদের উদ্বুদ্ধ করতে বিতর্ক প্রতিযোগিতার আয়োজন করে জেইউডিও। জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের আন্তঃহল বিতর্ক প্রতিযোগিতাটি এবার তিনটি ভাগে ভাগ করা হয়েছে। যার প্রথম ভাগে ২৪ মে ছাত্র-শিক্ষক কেন্দ্রে অনুষ্ঠিত হবে। বাংলা সংসদীয় বিতর্ক প্রতিযোগিতার প্রাথমিক পর্ব। কোয়ার্টার, সেমিফাইনাল এবং আয়োজনের দ্বিতীয় ভাগ ২৫ মে ছাত্র-শিক্ষক কেন্দ্রে অনুষ্ঠিত হবে ইংরেজি ব্রিটিশ সংসদীয় বিতর্ক প্রতিযোগিতা।

আয়োজনের তৃতীয় ভাগে রবিবার ছাত্র-শিক্ষক কেন্দ্রে বারোয়ারী বিতর্ক প্রতিযোগিতা (বাংলা), ইংলিশ এক্সটেমপোর স্পিচ কম্পিটিশন এবং সেলিম আল দীন মুক্ত মঞ্চে অনুষ্ঠিত হবে। প্রতিযোগিতার চূড়ান্ত পর্বে থাকবে পুরস্কার বিতরণ।

সংগঠনটির সভাপতি তাপসী দে প্রাপ্তি জানান, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের সকল হলের অংশগ্রহণে বাংলা এবং ইংরেজি উভয় পর্যায়ে বিতর্কে শ্রেষ্ঠত্বের লড়াই করবে বিতার্কিকরা। জাহাঙ্গীরনগর ইউনিভার্সিটি ডিবেট অর্গানাইজেশন এর এই নিয়মিত আয়োজনের মধ্য দিয়ে সকল হলে বাংলা এবং ইংরেজি পর্যায়ে বিতর্ক চর্চার মধ্য দিয়ে একটি যুক্তিবাদী ও মননশীল সমাজ প্রতিষ্ঠা হবে বলে আমরা আশাবাদী।

উল্লেখ্য জাহাঙ্গীরনগর ইউনিভার্সিটি ডিবেট অর্গানাইজেশন দ্বিতীয়বারের মতো আন্তঃহল পর্যায়ে বাংলা ও ইংরেজি উভয় ভাষার বিতর্ক প্রতিযোগিতা আয়োজন করছে।


টিএ