Deshdeshantor24com: Bangla news portal

ঢাকা শুক্রবার, ০৪ অক্টোবর ২০২৪

অনুমতি ছাড়া চবিতে নিষিদ্ধ সমাবেশ-মানববন্ধন

অনুমতি ছাড়া চবিতে নিষিদ্ধ সমাবেশ-মানববন্ধন
চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) ক্যাম্পাসে কর্তৃপক্ষের অনুমতি ছাড়া সমাবেশ মানববন্ধন মিছিল-মিটিং না করার নির্দেশ দেওয়া হয়েছে। এর অন্যথায় আইনানুগ ব্যবস্থার কথা জানিয়েছে প্রশাসন। 

সোমবার বিকালে প্রক্টর অধ্যাপক ড. তানভীর মোহাম্মদ হায়দার আরিফ স্বাক্ষরিত জরুরি বিজ্ঞপ্তিতে এ নির্দেশনা দেওয়া হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, উপাচার্য মহোদয়ের আদেশক্রমে জানানো যাচ্ছে যে, বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস ও সংলগ্ন এলাকায় সকল ধরনের সমাবেশ, মানববন্ধন, মিছিল-মিটিংসহ যে কোন কর্মসূচি বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের অনুমতি ব্যতিরেকে আয়োজন না করার জন্য নির্দেশ দেওয়া যাচ্ছে। নির্দেশ অমান্য করলে বিশ্ববিদ্যালয় প্রশাসনের পক্ষ থেকে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

প্রক্টর অধ্যাপক ড. তানভীর মোহাম্মদ হায়দার আরিফ বলেন, "পূর্বেও সভা সমাবেশ করতে অনুমতির প্রচলন ছিলো। সম্প্রতি অনুমতি ছাড়া অপরিচিত কিছু সংগঠন ধর্মীয় বা অধর্মীয় ব্যানারে প্রোগ্রাম করছে। এসব ঘটনা বিবেচনায় ফের এ নির্দেশনা দেওয়া হয়েছে।"

প্রক্টর আরও বলেন, "কয়েকদিন আগে শিক্ষার্থীরা কোটা আন্দোলনে বাধা দেওয়া ছাত্রলীগকর্মী মনিরুজ্জামানকে ধরে আনে নামে-বেনামে হওয়া এমন প্রোগ্রাম থেকে। সে মব জাস্টিসের শিকারও হতে পারতো।"

তিনি বলেন, "আমাদের শিক্ষার্থীরা অধিকার আদায়ের জন্য বা বুদ্ধিবৃত্তিক যেসব কর্মসূচি করে সেগুলোতে আমাদের কোনো বাধা নেই। আমরা আমাদের শিক্ষার্থীদের চিনি।"

 
কেএ

নামাজের সময়সূচী

শুক্রবার, ০৪ অক্টোবর ২০২৪
Masjid
ফজর ৪:৪১
জোহর ১২:০৭
আসর ৪:২৯
মাগরিব ৬:১৪
ইশা ৭:২৮
সূর্যোদয় ৫:৫৬
সূর্যাস্ত ৬:১৪