Deshdeshantor24com: Bangla news portal

ঢাকা বৃহস্পতিবার, ২৪ অক্টোবর ২০২৪

শিরোনাম :

বশেমুরকৃবিসহ ৯ কৃষি বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা আগামী ২৫ অক্টোবর

বশেমুরকৃবিসহ ৯ কৃষি বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা আগামী ২৫ অক্টোবর
ছবি: সংগৃহীত

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কৃষি বিশ্ববিদ্যালয়সহ (বশেমুরকৃবি) কৃষি গুচ্ছের ৯টি পাবলিক বিশ্ববিদ্যালয়ের ২০২৩-২৪ শিক্ষাবর্ষের প্রথম বর্ষ স্নাতক (সম্মান) শ্রেণির ভর্তি পরীক্ষা আগামী ২৫ অক্টোবর (শুক্রবার) অনুষ্ঠিত হবে।

কৃষি প্রাধান্য এ ৯টি সরকারি বিশ্ববিদ্যালয়ে একযোগে সকাল ১১টায় বিশ্ববিদ্যালয়ের অভ্যন্তরে পরীক্ষা শুরু হবে। এ ৯টি কৃষি বিশ্ববিদ্যালয় ছাড়াও ঢাকা বিশ্ববিদ্যালয় এবং চট্টগ্রাম প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (চুয়েট) বিভিন্ন কেন্দ্রে অনুষ্ঠিত হবে।

এবারের ২০২৩-২৪ শিক্ষাবর্ষের কৃষি গুচ্ছভুক্ত ৯টি বিশ্ববিদ্যালয়ে মোট আসন সংখ্যা রয়েছে ৩,৭১৮টি। তন্মধ্যে বশেমুরকৃবি’র ৬টি অনুষদে আসন রয়েছে ৪৩৫টি। এবারের ভর্তি পরীক্ষায় সর্বমোট ৭৫,০১৭ জন পরীক্ষায় অংশগ্রহণ করবেন যার মধ্যে ৭ হাজার জন বশেমুরকৃবি’র কেন্দ্রে অংশগ্রহণ করবেন।

বশেমুরকৃবি’তে পরীক্ষার সার্বিক দিক নিয়ে বশেমুরকৃবি’র প্রশাসনিক ও আর্থিক বিষয়ে দায়িত্বপ্রাপ্ত জ্যেষ্ঠ অধ্যাপক ড. জি.কে.এম মোস্তাফিজুর রহমান বলেন, “প্রতি বছরের ন্যায় এ বছরও পরীক্ষার্থীদের সুষ্ঠু পরিবেশে পরীক্ষা দেয়ার জন্য যা কিছু করা প্রয়োজন তার সমস্ত কার্যক্রম হাতে নেয়া হয়েছে। কোমলমতি পরীক্ষার্থীগণ যাতে কোন রকমের অসুবিধার সম্মুখীন না হন সেজন্য সজাগ ও সতর্ক অবস্থানে রয়েছে বশেমুরকৃবি প্রশাসন।”

এক্ষেত্রে বিশ্ববিদ্যালয়ের সকল শিক্ষক, কর্মকর্তা-কর্মচারীবৃন্দের আন্তরিক সহযোগিতা কামনা করেন এ খ্যাতনামা মৃত্তিকা বিজ্ঞানী।

উল্লেখ্য, এবারের গুচ্ছ পরীক্ষার সার্বিক তত্ত্বাবধানে রয়েছে চট্টগ্রাম ভেটেরিনারি ও অ্যানিমেল সায়েন্সেস বিশ্ববিদ্যালয়।

 
এএজি

নামাজের সময়সূচী

বৃহস্পতিবার, ২৪ অক্টোবর ২০২৪
Masjid
ফজর ৪:৪১
জোহর ১২:০৭
আসর ৪:২৯
মাগরিব ৬:১৪
ইশা ৭:২৮
সূর্যোদয় ৫:৫৬
সূর্যাস্ত ৬:১৪