Deshdeshantor24com: Bangla news portal

ঢাকা সোমবার, ২৮ অক্টোবর ২০২৪

চূড়ান্ত হলো ফোক ফেস্টের তারিখ ও ভেন্যু

চূড়ান্ত হলো ফোক ফেস্টের তারিখ ও ভেন্যু
ছবি: সংগৃহীত

হাজার বছর ধরে বাঙালি জাতির সংস্কৃতি আর ঐতিহ্যের ধারায় মিশে আছে লোকসংগীত। বিশ্ব দরবারে লোকগীতির সুর-সুধা ছড়িয়ে দেওয়ার লক্ষ্যে ২০১৫ সাল থেকে প্রতিবছর এশিয়ার সবচেয়ে বড় লোকসংগীতের অনুষ্ঠান ‘ঢাকা ইন্টারন্যাশনাল ফোকফেস্ট’র উদ্যোগ নেয় সান ফাউন্ডেশন।

সর্বশেষ ২০১৯ সালে রাজধানীর আর্মি স্টেডিয়ামে বসেছিল উৎসবটির পঞ্চম আসর। এরপর থেমে যায় সুরের এই মিলনমেলা। নানান পরিস্থিতির কারণে আর বসেনি ফোক ফেস্টের এই আসর।

অবশেষে দীর্ঘ চার বছর বিরতির পর আবারও অনুষ্ঠিত হতে যাচ্ছে লোক গানের এই উৎসব। বিষয়টি ইতোমধ্যে গণমাধ্যমকে নিশ্চিত করেছেন আয়োজক প্রতিষ্ঠান সান কমিউনিকেশনস লিমিটেডের পরিচালক (হিসাব) আসিফুজ্জামান খান।

এবারের ঢাকা ইন্টারন্যাশনাল ফোক ফেস্ট কোথায় হতে যাচ্ছে জানতে চাইলে সান কমিউনিকেশনস লিমিটেডের এক্সিকিউটিভ ক্রিয়েটিভ ডিরেক্টর তানভীর হোসেন জানিয়েছেন, ভেন্যু হিসেবে বাংলাদেশ আর্মি স্টেডিয়াম পেয়েছেন তারা। এটা তাদের জন্য একটা উল্লেখযোগ্য একটা পাওয়া।

তিনি আরও বলেন, এবারের আয়োজন হতে যাচ্ছে ২৩, ২৪ এবং জানুয়ারি। তবে তার আগে আনুষ্ঠানিক সংবাদ সন্মেলন করে আয়োজনের বিস্তারিত তুলে ধরা হবে। কীভাবে রেজিস্ট্রেশন করতে হবে, নিয়ম-কানুন, কোন কোন শিল্পী আসছেন ইত্যাদি উয়ানানো হবে। এদিকে আয়োজক সূত্রে জানা গেছে, এবারের ফোক ফেস্টেও দেশের পাশাপাশি বাইরের দেশের লোকগানের শিল্পীরা অংশ নেবেন।

নাম প্রকাশ না করার শর্তে সান কমিউনিকেশনসের এক কর্মকর্তা জানান, সবকিছু অনুকূলে থাকলে আগের বছরগুলোর চেয়ে আরও জাঁকজমক করে এটি আয়োজনের চেষ্টা থাকবে। শিল্পীতালিকাতেও থাকবে চমক।

 
এএজি

নামাজের সময়সূচী

সোমবার, ২৮ অক্টোবর ২০২৪
Masjid
ফজর ৪:৪১
জোহর ১২:০৭
আসর ৪:২৯
মাগরিব ৬:১৪
ইশা ৭:২৮
সূর্যোদয় ৫:৫৬
সূর্যাস্ত ৬:১৪