Deshdeshantor24com: Bangla news portal

ঢাকা রবিবার, ২৮ এপ্রিল ২০২৪

শিরোনাম :
  • বহিরাগতদের নিয়ে শিক্ষকদের উপর হামলা কুবি উপাচার্য ও কোষাধ্যক্ষের হিটস্ট্রোকে’ প্রাণ গেল মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থীর, স্থগিত নির্বাচন এসএসসির ফল প্রকাশ নিয়ে ফেসবুকে ছড়িয়ে পড়া তথ্য ভুয়া চার দফা দাবিতে চট্টগ্রামের পাঁচ জেলায় পরিবহন ধর্মঘট সমন্বিত প্রকৌশল গুচ্ছে ভর্তি শুরু আজ নোয়াখালীতে গরমে শ্রেণিকক্ষে অসুস্থ হয়ে পড়ল ১৮ শিক্ষার্থী শেখ হাসিনা জাতিকে কলঙ্কমুক্ত ও দায়মুক্ত করেছে : মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী বাংলাদেশের যত অর্জন সবকিছু এসেছে আওয়ামী লীগের মাধ্যমে : দীপু মনি ৩৫ হাজার রিকশাচালককে বিনামূল্যে ছাতা দিবে ডিএনসিসি : মেয়র আতিক বেসরকারি প্রতিষ্ঠানগুলো সরকারি নিয়ম বহির্ভূতভাবে চললে বন্ধ করে দেয়া হবে : স্বাস্থ্যমন্ত্রী
  • বিশ্ব ইজতেমার প্রথম ধাপের অখেরি মোনাজাত আগামীকাল

    বিশ্ব ইজতেমার প্রথম ধাপের অখেরি মোনাজাত আগামীকাল
    (ছবি সংগৃহিত)

    টঙ্গীর তুরাগ নদের তীরে ৫৭তম বিশ্ব ইজতেমা প্রথম ধাপের অখেরি মোনাজাত আগামীকাল। সকাল ৯টা থেকে দশটার মধ্যে আখেরি মোনাজাতের মধ্য দিয়ে এর সমাপ্তি ঘটবে। আগামীকাল বাদ ফজর বয়ান করবেন পাকিস্তানের মাওলানা জিয়াউল হক। মোনাজার পরিচালনা করবেন কাকরাইল মসজিদের ঈমাম মাওলানা জুবায়ের। 

    এরপর ৪ দিন বিরতি দিয়ে দ্বিতীয় পর্ব ৯ ফেব্রুয়ারি শুরু হয়ে ১১ ফেব্রুয়ারি আখেরি মোনাজাতের মধ্যে দিয়ে শেষ হবে  বিশ্ব ইজতেমার পর্ব। মোনাজাতকে কেন্দ্র করে মুসল্লির ঢল এখন টঙ্গীমুখী। মোনাজাতে অংশ নিতে দূর-দূরান্ত থেকে মুসল্লিগণ বাস, ট্রাক, মিনিবাস, কার, মাইক্রোবাস, ট্রেনে করে টঙ্গীতে পৌঁছে অবস্থান নিতে শুরু করেছেন। 

    রাজধানীসহ পার্শ্ববর্তী এলাকার লোকজন ভিড় এড়াতে নানা ধরনের ঝামেলা উপেক্ষা করে রাতেই টঙ্গীমুখো হবেন। রাজধানী ঢাকার সরকারি বেসরকারি অফিস, ব্যবসায়ী প্রতিষ্ঠান, দোকানপাট, শিক্ষাপ্রতিষ্ঠান সর্বত্রই ছিল পূর্ণ ছুটির আমেজ। গভীর রাত থেকে টঙ্গীমুখী সকল প্রকার যান চলাচল বন্ধ করে দেওয়ায় দীর্ঘ পথ হেঁটে টঙ্গী পৌঁছাতে হয়েছে লাখ লাখ মানুষকে। কয়েক লাখ মানুষ রাতেই ইজতেমার মাঠ কিংবা আশপাশের বাসা-বাড়ি, ভবন, ভবনের ছাদ কিংবা করিডোরে এমনকি গাছতলায় অবস্থান নিয়েছেন। 

    মোনাজাত উপলক্ষে টঙ্গী ও আশপাশের এলাকার কল-কারখানায় ছুটি ঘোষণা করা হয়েছে। ইজতেমা ময়দান ও ময়দানের চারপাশে জনসুমদ্রে পরিণত হয়েছে।


    এএজি

    সর্বশেষ

    নামাজের সময়সূচী

    রবিবার, ২৮ এপ্রিল ২০২৪
    Masjid
    ফজর ৪:৪১
    জোহর ১২:০৭
    আসর ৪:২৯
    মাগরিব ৬:১৪
    ইশা ৭:২৮
    সূর্যোদয় ৫:৫৬
    সূর্যাস্ত ৬:১৪