Deshdeshantor24com: Bangla news portal

ঢাকা শনিবার, ০৪ মে ২০২৪

সব বিশ্বনেতা হাত ধরেছেন এবং বলেছেন, আপনাকে জিততে হবে : বাইডেন

সব বিশ্বনেতা হাত ধরেছেন এবং বলেছেন, আপনাকে জিততে হবে : বাইডেন
(ছবি সংগৃহিত)

যুক্তরাষ্ট্র যদি বিশ্ব মঞ্চ থেকে সরে যায়, তাহলে বিশ্বকে নেতৃত্ব দেবে কে দেশবাসীর উদ্দেশে এমন প্রশ্ন তুলেছেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন। তিনি বলেছেন, প্রায় সব বিশ্বনেতা তার হাত ধরেছেন এবং বলেছেন, ‘আপনাকে (বাইডেনকে) জিততে হবে’।

স্থানীয় সময় মঙ্গলবার (২৩ এপ্রিল) যুক্তরাষ্ট্রের ফ্লোরিডায় নির্বাচনী প্রচারণায় এসব কথা বলেন বাইডেন।

এদিন ফ্লোরিডার টাম্পায় এক প্রচারণা অনুষ্ঠানে যোগ দেন বাইডেন। সেখানে উপস্থিত জনগণের উদ্দেশে তিনি বলেন, ‘এভাবে চিন্তা করুন — যুক্তরাষ্ট্র যদি বিশ্ব মঞ্চ থেকে সরে যায়, যেমনটা ট্রাম্প আমাদের (বিশ্ব থেকে বিচ্ছিন্ন) করতে চান, কে বিশ্বকে নেতৃত্ব দেবে? কে বিশ্বকে নেতৃত্ব দেবে?’ 

বাইডেন নির্বাচনী প্রচারণায় আরও বলেন, ‘এখন যে ঘটনাগুলো ঘটছে তার মধ্যে একটি হলো... আমি যখন অন্য রাষ্ট্রপ্রধানদের সঙ্গে প্রতিটি আন্তর্জাতিক বৈঠকে যোগ দিই— সেটা জি-৭, জি-২০ বা এই ধরনের যেসব আন্তর্জাতিক বৈঠকই হোক- আমি চলে আসার আগে আক্ষরিক অর্থে, প্রায় প্রত্যেকেই আমার কাছে হেঁটে আসেন এবং আমাকে এক কোণে নিয়ে যান এবং হাত ধরে বলেন, ‘আপনাকে জিততেই হবে’। 

‘আমার কারণে নয়, বিকল্প প্রার্থীর কারণে। এবং তারা আরও বলেন, আমাদের গণতন্ত্রও নির্ভর করছে এটির ওপর, যার অর্থ-তাদের গণতন্ত্র,’ যোগ করেন বাইডেন।মার্কিন ডেমোক্র্যাটিক এই প্রেসিডেন্ট বলেন, ‘পুরো বিশ্ব তাকিয়ে আছে এবং তারা দেখতে চাইছে, এই নির্বাচনে আমরা কীভাবে নিজেদের পরিচালনা করি— শুধু আমরা জিতব কি না সেটির দিকে নয়, আমরা কীভাবে নিজেদের পরিচালনা করি তার ওপরও সবাই দৃষ্টি রাখছে।’ 

উল্লেখ্য, আগামী নভেম্বর মাসে যুক্তরাষ্ট্রে প্রেসিডেন্ট নির্বাচন অনুষ্ঠিত হবে। নির্বাচনে ফের মুখোমুখি হবেন বাইডেন ও ট্রাম্প।


এএজি