Deshdeshantor24com: Bangla news portal

ঢাকা বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪

আওয়ামী লীগের উন্নয়নে বাংলাদেশ এখন ডেথ ভ্যালি : রিজভী

আওয়ামী লীগের উন্নয়নে বাংলাদেশ এখন ডেথ ভ্যালি : রিজভী
(ছবি সংগৃহিত)

আওয়ামী লীগ সরকারের উন্নয়নের ভেলকিবাজিতে বাংলাদেশ এখন ডেথ ভ্যালিতে পরিণত হয়েছে বলে মন্তব্য করলেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যডভোকেট রুহুল কবির রিজভী।

শনিবার (২৭ এপ্রিল) রাজধানীর মিরপুরে পথচারীদের মাঝে খাবার পানি, স্যালাইন বিতরণ কর্মসূচির উদ্বোধনকালে তিনি এ কথা বলেন। সারা দেশে চলমান তীব্র দাবদাহে কারণে নগরীর পথচারীদের জন্য সাত দিনব্যাপী এ কর্মসূচির আয়োজন করেছে ঢাকা মহানগর উত্তর বিএনপি।

রিজভী বলেন, ‘অপরিকল্পিত নগরায়নের কারণে গাছপালা, বনজঙ্গল উজাড় করে ফেলা হয়েছে। নদী-নালা, খাল-বিল ভরাট করে এবং তাপবিদ্যুৎ ও কয়লা বিদ্যুৎকেন্দ্র স্থপান করে মানুষের জীবনকে সংকটে ফেলে দিয়েছে সরকার। বাংলাদেশকে এখন গ্যাস চেম্বারে পরিণত করা হয়েছে।’

তিনি বলেন, ‘কয়লা পুড়িয়ে তাপবিদ্যুৎকেন্দ্র স্থাপনের কারণে ফল গাছে এখন আর ফল ধরছে না। ঢাকার বাইরে ৫৩ শতাংশ জায়গায় বিদ্যুৎ নেই। পুকুর-ডোবা-জলাশয় ভরাট করছে আওয়ামী লীগের লোকজন।’

রিজভী বলেন, ‘বাংলাদেশকে লুটপাটের আখড়া বানানো হয়েছে। ডলার সংকটে বিদেশ থেকে পণ্য আমদানি করতে পারছে না সরকার।’ ঢাকা মহানগর উত্তরের ভারপ্রাপ্ত আহ্বায়ক ডা. ফরহাদ হালিম ডোনার সভাপতিত্বে এবং সদস্য সচিব আমিনুল হকের পরিচালনায় অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন– কেন্দ্রীয় নেতা তাবিদ আউয়াল, মাহমুদুর রহমান সুমন, আনোয়ারুজ্জামান আনোয়ার, মোস্তফা জামান, আতাউর রহমান চেয়ারম্যান, মোস্তাফিজুর রহমান সেগুন, আব্দুর রাজ্জাক প্রমুখ।


এএজি

নামাজের সময়সূচী

বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪
Masjid
ফজর ৪:৪১
জোহর ১২:০৭
আসর ৪:২৯
মাগরিব ৬:১৪
ইশা ৭:২৮
সূর্যোদয় ৫:৫৬
সূর্যাস্ত ৬:১৪