Deshdeshantor24com: Bangla news portal

ঢাকা রবিবার, ১৪ জুলাই ২০২৪

শিরোনাম :
  • তিন হাজার বাংলাদেশি কর্মী নেবে ইইউভুক্ত চার দেশ : পররাষ্ট্রমন্ত্রী ইবি শিক্ষার্থীদের ঘন্টাব্যাপী পদযাত্রা ও রাষ্ট্রপতি বরাবর স্মারকলিপি নতুন অর্থবছরের ১৩ দিনে এলো ৯৮ কোটি ডলার রেমিট্যান্স রেলওয়েতে ৪০ শতাংশ পোষ্যকোটা নিয়ে হাইকোর্টের রুল ঠাকুরগাঁওয়ে সাংবাদিকদের শ্রম ও কর্মসংস্থান মন্ত্রীর অনুষ্ঠান বয়কট   বঙ্গবন্ধু শেখ মুজিব রপ্তানি ট্রফি পেল রিফাত গার্মেন্টস অবশেষে কাঁচা মরিচের দাম অর্ধেকে নামলো পাবিপ্রবিতে চলছে শিক্ষক সমিতির নির্বাচনের ভোটগ্রহণ বিচারাধীন বিষয়ের উপর সরকার সিদ্ধান্ত দিতে পারে না: পররাষ্ট্রমন্ত্রী বেরোবিতে কোটা সংস্কার আন্দোলনকারীদের গণপদযাত্রা
  • ওমানে ১২ ক্যাটাগরিতে শ্রমবাজার উন্মুক্ত: প্রতিমন্ত্রী

    ওমানে ১২ ক্যাটাগরিতে শ্রমবাজার উন্মুক্ত: প্রতিমন্ত্রী
    সংগৃহীত ছবি

    ওমান সরকার চিকিৎসক, প্রকৌশলী, নার্স, শিক্ষকসহ ১২ ক্যাটাগরিতে শ্রমবাজার উন্মুক্ত করেছে বলে জানিয়েছেন প্রবাসীকল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান প্রতিমন্ত্রী শফিকুর রহমান চৌধুরী। তিনি বলেন, দেশটিতে অবৈধ ৯৬ হাজার বাংলাদেশি অভিবাসীকে বৈধ করবে সরকার। অবৈধ অভিবাসীদের জরিমানা মওকুফের বিষয়েও ভাবছে ওমান।

    মঙ্গলবার বিকালে প্রবাসীকল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ে নিজ দপ্তরে বাংলাদেশে নিযুক্ত ওমানের রাষ্ট্রদূত আবদুল গাফফার বিন আবদুল করিম আল-বালুশীর সঙ্গে সৌজন্য সাক্ষাৎ শেষে তিনি এ কথা জানান।

    এসময় প্রবাসীকল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের সচিব মো. রুহুল আমিনসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

    প্রতিমন্ত্রী বলেন, এখন দক্ষ জনবল ভিসা পেলেও, অদক্ষ জনবল নেওয়ার বিষয়ে ওয়ার্কিং কমিটিতে প্রস্তাবনা দেওয়া হবে। ওমানকে একটি টেকনিক্যাল ট্রেনিং সেন্টার (টিটিসি) ডেডিকেটেড করার বিষয়েও আলোচনা হয়েছে। আমরা চাই, আমাদের একটি টিটিসিতে ওমানের চাহিদামতো কর্মীদের প্রশিক্ষণের ব্যবস্থা করতে।

    সাক্ষাৎকালে বন্ধুপ্রতিম দুই দেশের মধ্যে সৌহার্দ্যপূর্ণ সম্পর্ক ছাড়াও বাংলাদেশের অর্থনৈতিক অগ্রযাত্রাসহ দ্বিপাক্ষিক স্বার্থসংশ্লিষ্ট বিভিন্ন বিষয়ে আলোচনা হয়। দুই দেশের মধ্যে দ্রুত একটি জয়েন্ট ওয়ার্কিং গ্রুপের সভা হওয়ার সম্ভাবনা রয়েছে।

    ওমানে দক্ষ জনবল প্রেরণের মাধ্যমে বন্ধুপ্রতিম দুই দেশের মধ্যে সৌহার্দ্যপূর্ণ সম্পর্ক আরও জোরদার হবে বলে আশা প্রকাশ করেন প্রবাসীকল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান প্রতিমন্ত্রী শফিকুর রহমান চৌধুরী।


    টিএ

    সর্বশেষ

    নামাজের সময়সূচী

    রবিবার, ১৪ জুলাই ২০২৪
    Masjid
    ফজর ৪:৪১
    জোহর ১২:০৭
    আসর ৪:২৯
    মাগরিব ৬:১৪
    ইশা ৭:২৮
    সূর্যোদয় ৫:৫৬
    সূর্যাস্ত ৬:১৪