Deshdeshantor24com: Bangla news portal

ঢাকা শনিবার, ০৫ অক্টোবর ২০২৪

শিরোনাম :

আওয়ামী দুঃশাসনে ক্ষতিগ্রস্থ সাহেবগঞ্জ টেকনিক্যাল অ্যান্ড বিএম কলেজ

আওয়ামী দুঃশাসনে ক্ষতিগ্রস্থ  সাহেবগঞ্জ টেকনিক্যাল অ্যান্ড বিএম কলেজ
ছবি: আওয়ামী দুঃশাসনে ক্ষতি গ্রস্থ প্রতিষ্ঠান সাহেবগঞ্জ টেকনিক্যাল অ্যান্ড বিএম কলেজ

আওয়ামী দুঃশাসনে সর্বাধিক ক্ষতিগ্রস্থ প্রতিষ্ঠান সাহেবগঞ্জ টেকনিক্যাল আ্যান্ড বিএম কলেজ। একমাত্র শিক্ষায় মানুষকে অন্য প্রাণি জগৎ থেকে পৃথক করেছে।শিক্ষা যে কোনো জাতি গঠনের মূল ভিত্তি।প্রকৃত শিক্ষা সামাজিক ও জাতীয় উৎকর্ষ ত্বরাম্বিত করে এবং কালক্রমে পারস্পরিক ক্রমোন্নতির মাধ্যমে জাতিকে শীর্ষে পৌছে দেয়।সমকালীন চাহিদার পরিপ্রেক্ষিতে প্রথাগত শিক্ষার চেয়ে কারিগরি শিক্ষার গুরুত্ব বেশি,তাই কারিগরি শিক্ষার দিকে চালিত করা জরুরি। আওয়ামী দুঃশাসনে সর্বদিক ক্ষতি গ্রস্থ হয়েছে বলে অভিযোগ করেছেন নওগাঁর সাহেব গঞ্জ টেকনিক্যাল অ্যান্ড কলেজের অধ্যক্ষ আব্দুস সাদেক সরদার।

তিনি বলেন, এই কলেজ টি এমপিও ভূক্ত হলেও আইন লর্ঘন করে স্থানী এমপি ইসরাফিল আলম এমপিও কর্তন করে (যাহা হাই কোট ও সুপ্রিমকোট দ্বারা পুনঃ বহাল } করা হয় । আওয়ামী দুঃশাসনে কলেজে সকল অনুদান থেকে বঞ্চিত রাখা হয়, আওয়ামী সন্ত্রাসী দিয়ে কলেজের আসবাবপত্র(দরজা জানালা ,ষ্টিল আলমারি ভাংচুর ও লুট করে নিয়ে যায়। এখানেই ক্ষান্তনা নাহয়ে কলেজের প্রবেশ পথ ও গেট নিয়ে নোংরাজনীতিতেমোতে উঠেন আওয়ামী ক্যাডার বাহিনী।

এরপরও শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষাকার্যক্রম দমিয়ে রাখতে পারে নাই। বাংলাদেশ কারিগরী শিক্ষা বোর্ডের অনুষ্ঠিত গত বছর এইচ এসসি(বিএম)পরীক্ষায় নওগাঁর আত্রাই উপজেলার সাহেবগঞ্জ টেকনিক্যাল অ্যান্ড বিএম কলেজ উপজেলায় শীষে রয়েছে।তিনি আরো বলেন আমার প্রতিষ্ঠানের শিক্ষাথীদের আন্তরিকতাও শিক্ষকমন্ডলীর প্রচেষ্টায় ফলে এমন ফলা ফল অর্জনে সহায়ক ভূমিকাপালন করছে। এর পরেও আওয়ামী দুঃশাসনের ফলে প্রতিষ্ঠানের কোন ভবন, রাস্তা, বাউন্ডারি ওয়াল , কলেজের আসবাবপত্র, কম্পিউটার ল্যাব, ক্লাশ রুমের পর্যাপ্ত ব্যবস্থা না থাকায় শিক্ষার্থীরা খুবকষ্টে প্রতিনিয়ত ক্লাশ করছেন।

আমি আশা করছি অর্ন্তবত্তি কালিন সরকার জেলা প্রশাসন,উপজেলা প্রশাসন, কলেজটির প্রতি সুদৃষ্টি কামনা করছি।


টিএ

নামাজের সময়সূচী

শনিবার, ০৫ অক্টোবর ২০২৪
Masjid
ফজর ৪:৪১
জোহর ১২:০৭
আসর ৪:২৯
মাগরিব ৬:১৪
ইশা ৭:২৮
সূর্যোদয় ৫:৫৬
সূর্যাস্ত ৬:১৪