Deshdeshantor24com: Bangla news portal

ঢাকা শনিবার, ০৫ অক্টোবর ২০২৪

শিরোনাম :

আত্রাই নদীর ওপর ব্রীজ নির্মাণের দাবি এলাকাবাসীর

আত্রাই নদীর ওপর ব্রীজ নির্মাণের দাবি এলাকাবাসীর
ফাইল ছবি

নওগাঁর আত্রাই উপজেলার বিশা ইউনিয়নের সুদরানা মাথ্যমিক বিদ্যালয় সংলগ্ন আত্রাই নদীর ওপর একটি ব্রীজ নির্মাণের দাবি জানিয়ে আসছে এলাকাবাসী।

এই আত্রাই নদীতে ব্রীজটি নির্মিতহলে প্রায় ২০ থেকে ২৫ টি গ্রামের জন জীবন-যাপনে অনেকটা সুবিধা হবে, খেয়া দুর্ভোগ থেকে মুক্তি পাবে মানুষ। তা ছাড়া হাট বাজার,স্কুল মসজিদ মাদ্রাসা এবং দক্ষিনে পাকা রাস্তার যানজট ও দূর্ঘটনা এড়িয়ে নিরাপদে যাতাযাত করতে পারবে এলাকার ছাত্র-ছাত্রী ও মানুষেরা।

উপজেলার নন্দীগ্রাম দশন,খাস-খামার,খরসতি গ্রামের মোড় থেকে সুদরানা মাধ্যমিক বিদ্যালয় পর্যন্ত প্রায় প্রতিদিনই ৫ কিঃমিঃ কাঁচা রাস্তা দিয়ে পায়ে হেটে এলাকার মানুষ ও ছাত্র ছাত্রীরা স্কুল মাদ্রাসা হাটে জন প্রতি ১০ টাকায় খেয়া পারাপারে যাতাযাত করে থাকে। এমতাবস্থায় স্থানীয় বাসিন্দারা কয়েক দফায় সরকারের কাছে আবেদন নিবেদন করলেও কে শুনে কার কথা, ৭৫ ফুট লম্বা ৫০ হাত প্রস্থ এই খেয়া পারাপারেই তাদের জীবন।

ওই এলাকার স্থানীয় বাসিন্দা মোঃ আবুল কালাম আজাদ ও সাইফুল ইসলাম জানান স্বাধীনতার পূর্ব থেকেই এই কাঁচা রাস্তা দিয়ে এলাকার ছাত্র-ছাত্রী ও মানুষেরা পায়ে হেটে খেয়াঘাট পাড়ি দিয়ে সুদরানা মাধ্যমিক বিদ্যালয়ে, সমসপাড়া টেনিক্যাল কলেজ, সুদরানা সরকারি প্রাথমিক বিদ্যালয়,সুদরানা মাদ্রাসায়, সুদরানা বাজারে যাতায়াত করে থাকে। বর্ষাকালে আমরা আমাদের ছাত্র-ছাত্রীদের নিয়ে আতংকে থাকি খেয়াঘাট পারাপারের ভয়ে। সুদরানা মাধ্যমিক বিদ্যালয়ের সপ্তম শ্রেনীর ছাত্রী সার্জিনা খাতুন জানান, আমরা প্রতিদিন এই রাস্তা দিয়ে স্কুলে আসা যাওয়া করি, যদি এখানে একটি ব্রীজ হতো তাহলে ভালো হতো, তিনি আরো বলেন,বর্ষাকালে ঝড় বৃষ্টির মধ্যে এই নদীতে নৌকায় পাড় হয়ে স্কুলে যেতে হয়,জীবনের ঝুকি নিয়ে। এখানে একটি ব্রীজ হলে ছাত্র-ছাত্রীদের জন্য সুবিধা হতো।

সুদরানা মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক অমেরেন্দ্র নাথ সাহা রনি বলেন, কতবার শুনেছি সয়েল টেষ্ট হচ্ছে কিন্তু কেন যে হচ্ছে না বুঝি না। এই নদীটির ওপর একটি ব্রীজ জনগুরুত্বপূর্ণ, এলাকাবাসীরও দীর্ঘদিনের প্রাণের দাবি এই আত্রাই নদীর ওপর একটি ব্রীজ নির্মাণের জন্য।

 


কেএ

নামাজের সময়সূচী

শনিবার, ০৫ অক্টোবর ২০২৪
Masjid
ফজর ৪:৪১
জোহর ১২:০৭
আসর ৪:২৯
মাগরিব ৬:১৪
ইশা ৭:২৮
সূর্যোদয় ৫:৫৬
সূর্যাস্ত ৬:১৪