Deshdeshantor24com: Bangla news portal

ঢাকা শনিবার, ০৫ অক্টোবর ২০২৪

শিরোনাম :

আত্রাইয়ে জোর পূর্বক জমি দখল, গ্রাম আদালতে অভিযোগ

আত্রাইয়ে জোর পূর্বক জমি দখল, গ্রাম আদালতে অভিযোগ
ছবি: সংগৃহীত

নওগাঁর আত্রাইয়ে এক ব্যক্তির বিরুদ্ধে জোর পূর্বক জমি দখলের অভিযোগ উঠেছে। ঘটনাটি ঘটেছে উপজেলার পাঁচুপুর চার রাস্তার মোড় এলাকায়। ওই এলাকার মোঃ পিয়ার আলীর স্ত্রী, ১। মোছাঃ মন্জুয়ারা বিবি, মোঃ পিয়ার আলীর পুত্র, ২।মনোয়ার হোসেন, ৩।মোঃ মিন্ট হোসেন, ৪। জাফর আলীর পুত্র মোঃসাইফুল ইসলাম একই এলাকার মৃত শ্রী গোপাল চন্দ্র পাল পুত্র শ্রী গৌরাঙ্গ পাল (লব)এবং একই এলাকার সোয়েব হাজির পুত্র মোঃমোস্তাক আলী সকলের গ্রাম পাঁচুপুর,উপজেলা আত্রাই জেলা নওগাঁ বিরুদ্ধেএ অভিযোগ করেন।

জানা যায় মৃত সাইফুল ইসলাম (রাসেল) স্ত্রী খুরশিদা পারভীন এ জায়গা দখল নিয়ে ইতো পূর্বে আত্রাই থানায় ও উপজেলার পাঁচুপুর ইউনিয়ন পরিষদ গ্রাম আদালতে অভিযোগ দাখিল করা হয়েছিল। দখলকারীরা জমি দখল ছাড়াও অপর আর এক ভূক্ত ভূগি নাজির প্রামানিক এর মেয়ে রাজুর বায়না কৃত সম্পত্তি জোর পূবক দখল সহ তাদের প্রাণ নাশের হুমকি দিয়েছে বলে গ্রাম আদালতে উল্লেখ করা হয়। গ্রাম আদালতে অভিযোগ দাখিলের পর গ্রাম আদালতের স্বাক্ষীদের উপস্থিতিতে বাদির/অভিযোগকারীর দলিল পত্র যাচাই করে বিবাদীগনকে অভিযুক্ত জমি ছেড়ে দেওয়ার কথা বলেন ।

গ্রাম আদালতের অভিযোগ সূত্রে জানা যায়,পাঁচুপুর মৌজায় প্রস্তাবিত খতিয়ান ৩১১/১ দাগ নং ৬৫১ জমির পরিমান ১৩ শতক ধানী জমি (যার দলিল নং ( ২১৯৪সাল ২০০৭ইং ) শ্রী গোপালচন্দ্র প্রাং নিকট থেকে মোঃ সাইফুল ইসলাম (রাসেল) ক্রয় সূত্রে মালিক হয়ে ভোগ দখল করেন। বিবাদী মোছাঃ মন্জুয়ারার নেতৃত্বে ১০-১২ জনের একটি দল ওই জমি দখলের জন্য ঘটনাস্থলে গিয়ে অকথ্য ভাষায় গালিগালাজ শুরু করেন। এবিষয়ে অভিযুক্ত মন্জুয়ারার সহিত মোবাইলে যোগাযোগ করা হলে তাকে পাওয়া যায় না এবং তাকে বাড়িতেও গিয়ে পাওয়া যায় না।

এ ঘটনায় ভূক্ত ভোগীখুরশিদা পারভীন জীবনের নিরাপত্তা চেয়ে ও দখলমুক্তকরে দেওয়ার জন্য স্থানীয় গ্রাম আদালতেরনিকট জোর দাবি জানিয়েছেন। গ্রাম আদালতের রায়ে উল্লেখ করে আবেদনকারীর ক্রয়কৃত অংশের মধ্যে আছে বাড়ী ঘর তৈরি বসবাস করছে অভিযুক্ত মুন্জুয়ারা। উচ্ছেদ করা গ্রাম আদালতের এখতিয়ারভুক্ত নয়। বিধায় আবেদনকারীকে উর্দ্ধতন আদালতের সরনাপন্ন হবার পরার্মশ প্রদান করা হয়।

 


এএজি

নামাজের সময়সূচী

শনিবার, ০৫ অক্টোবর ২০২৪
Masjid
ফজর ৪:৪১
জোহর ১২:০৭
আসর ৪:২৯
মাগরিব ৬:১৪
ইশা ৭:২৮
সূর্যোদয় ৫:৫৬
সূর্যাস্ত ৬:১৪