Deshdeshantor24com: Bangla news portal

ঢাকা শনিবার, ০৫ অক্টোবর ২০২৪

শিরোনাম :

যবিপ্রবি ডিবেট ক্লাবের ৫ম ফ্রেশার্স লিগ অনুষ্ঠিত

যবিপ্রবি ডিবেট ক্লাবের ৫ম ফ্রেশার্স লিগ অনুষ্ঠিত
ফাইল ছবি

যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (যবিপ্রবি) ডিবেট ক্লাবের ৫ম ফ্রেশার্স লিগ সম্পন্ন হয়েছে। 

বৃস্পতি ও শুক্রবার (১৯ ও ২০ সেপ্টেম্বর) দুই দিনব্যাপী আয়োজিত এই বিতর্ক প্রতিযোগিতায় বিশ্ববিদ্যালয়ের নবীন শিক্ষার্থীরা অংশগ্রহণ করে। এশিয়ান পার্লামেন্টারি ফরম্যাটে অনুষ্ঠিত এই প্রতিযোগিতায় মোট ৩টি রাউন্ডে ট্যাব পাওয়ার ম্যাচিংয়ের মাধ্যমে বিতর্ক অনুষ্ঠিত হয়।

প্রথম দিনে ৩টি রাউন্ড অনুষ্ঠিত হওয়ার পর দ্বিতীয় দিন বিকাল ৪.৩০ টায় ফাইনাল এবং রাউন্ড অনুষ্ঠিত হয়। প্রতিযোগিতার চূড়ান্ত পর্বে বিজয়ী দলকে পুরস্কৃত করা হয় এবং অংশগ্রহণকারী সকল শিক্ষার্থীকে সনদপত্র প্রদান করা হয়।

ফাইনাল বিতর্কে এই সংসদ শিক্ষা প্রতিষ্ঠানে সকল প্রকার দলীয় রাজনীতি নিষিদ্ধ করবে এই বিষয়ে সরকারি দল টিম থান্ডার স্ট্রাইক( Thunder Strike) বিরোধী দল ক্রেক প্লাটুন (Crack Platoon) কে হারিয়ে চ্যাম্পিয়ন হয়। 

বিতর্কে টুর্নামেন্ট সেরা ও ফাইনাল সেরা বিতার্কিত হয়েছে গণিত বিভাগের শিক্ষার্থী চ্যাম্পিয়ন দলের আসিফ করিম আলভি। 

বিতর্কের আয়োজক কমিটির সদস্যরা জানান, এবারের ফ্রেশার্স লিগে শিক্ষার্থীদের অংশগ্রহণ ছিলো অত্যন্ত উচ্ছ্বসিত এবং প্রতিযোগিতার মান ছিলো উল্লেখযোগ্যভাবে উন্নত। ক্লাবের ভবিষ্যত কার্যক্রমের জন্য তারা সকলের সহযোগিতা ও উৎসাহ প্রত্যাশা করছেন।

পুরস্কার বিতরণী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, যবিপ্রবির জরুরি প্রশাসনিক ও আর্থিক দায়িত্বরত অধ্যাপক ড. এইচ. এম. জাকির হোসেন, প্রক্টর ইলেকট্রিক্যাল এন্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং (ইইই) বিভাগের সহযোগী অধ্যাপক মো. আমজাদ হোসেন ড. ইঞ্জি এবং ছাত্র পরামর্শ ও নির্দেশনা দপ্তরের পরিচালক ফিশারীজ এন্ড মেরিন বায়োসাইন্স (এফএমবি) বিভাগের অধ্যাপক ড. মোঃ মীর মোশাররফ হোসেন এবং মুনশী মোহাম্মদ মেহেরুল্লাহ হলের প্রভোস্ট প্রকৌশল ও জৈব প্রযুক্তি (জিইবিটি) বিভাগের সহযোগী অধ্যাপক ড. মোঃ আব্দুর রউফ সরকার। ।

ফ্রেশার্স লিগের মাধ্যমে বিশ্ববিদ্যালয়ের নবীন শিক্ষার্থীরা যুক্তিতর্ক ও বিশ্লেষণী চিন্তাধারার চর্চার সুযোগ পায়, যা তাদের একাডেমিক ও ব্যক্তিগত দক্ষতায় নতুন মাত্রা যোগ করবে বলে সংশ্লিষ্টরা মনে করছেন।

 
কেএ

নামাজের সময়সূচী

শনিবার, ০৫ অক্টোবর ২০২৪
Masjid
ফজর ৪:৪১
জোহর ১২:০৭
আসর ৪:২৯
মাগরিব ৬:১৪
ইশা ৭:২৮
সূর্যোদয় ৫:৫৬
সূর্যাস্ত ৬:১৪

আরও পড়ুন