Deshdeshantor24com: Bangla news portal

ঢাকা শনিবার, ০৫ অক্টোবর ২০২৪

শিরোনাম :

৫ দফা দাবিতে যবিপ্রবি শিক্ষার্থীদের অবস্থান কর্মসূচি

৫ দফা দাবিতে যবিপ্রবি শিক্ষার্থীদের অবস্থান কর্মসূচি
ফাইল ছবি

শিক্ষার্থীদের মতের মূল্যায়ন করা, সেমিস্টার ফি কমানো সহ মোট ৫ দফা দাবিতে পদযাত্রা ও অবস্থান কর্মসূচি পালন করেছে যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) শিক্ষার্থীরা। 

শনিবার (২১ সেপ্টেম্বর) দুপুর সাড়ে বারোটায় বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটক থেকে পদযাত্রা শুরু হয়ে ক্যাম্পাসের প্রধান ফটক প্রদক্ষিণ করে প্রশাসনিক ভবনের সামনে এসে শেষ হয়। এসময় সেখানে অবস্থান কর্মসূচি পালন করেন শিক্ষার্থীরা। 

আন্দোলনরত শিক্ষার্থীদের মধ্য থেকে শারীরিক শিক্ষা ও ক্রীড়া বিজ্ঞান বিভাগের শিক্ষার্থী নাসিম বাহার বলেন, আমরা চাই বিশ্ববিদ্যালয়ের আর্থিক ও প্রশাসনিক দায়িত্বপ্রাপ্ত ডিন মহোদয় আমাদের এই দাবিসমূহ দ্রুত সময়ের মধ্যে বাস্তবায়ন করবেন। আমরা ক্যাম্পাসে আর কোন অরাজকতা দেখতে চাই না। আমরা চাই অতিদ্রুত সময়ের মধ্যে ক্যাম্পাসে স্থায়ীভাবে উপাচার্য নিয়োগ দেওয়া হোক।

শিক্ষার্থীদের ৫ দফা দাবিগুলোর মধ্যে রয়েছে, আন্দোলনে শিক্ষার্থীদের প্রয়োজনীয় মতামত কেন মূল্যায়ন করা হচ্ছে না তার স্পষ্ট জবাব দেওয়া, অন্যান্য বিশ্ববিদ্যালয়ের ন্যায় সেমিস্টার ফি কমিয়ে সহনীয় পর্যায়ে আনা, বিশ্ববিদ্যালয়ের সকল শিক্ষক-শিক্ষার্থীদের মাঝে মতবিনিময় সভার আয়োজন করা, শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা, কর্মচারী সহ সকলের নিরাপত্তা নিশ্চিত করতে ক্যাম্পাসে বহিরাগত প্রবেশ নিষিদ্ধ করা, শিক্ষক রাজনীতি সহ সকল ধরনের গ্রুপিং বন্ধ করার কথা উল্লেখ করে শিক্ষার্থীরা মোট ৫ দফা পেশ করেন। পরবর্তীতে তারা প্রশাসনিক ও আর্থিক দায়িত্বপ্রাপ্ত অধ্যাপক ড. এইচ এম জাকির হোসেনের কার্যালয়ে দাবি সংশ্লিষ্ট স্মারকলিপি প্রদান করেন।

 


কেএ

নামাজের সময়সূচী

শনিবার, ০৫ অক্টোবর ২০২৪
Masjid
ফজর ৪:৪১
জোহর ১২:০৭
আসর ৪:২৯
মাগরিব ৬:১৪
ইশা ৭:২৮
সূর্যোদয় ৫:৫৬
সূর্যাস্ত ৬:১৪

আরও পড়ুন