Deshdeshantor24com: Bangla news portal

ঢাকা রবিবার, ০৬ অক্টোবর ২০২৪

পর্যটকদের আগামী তিন দিন সাজেকে না যাওয়ার পরামর্শ

পর্যটকদের আগামী তিন দিন সাজেকে না যাওয়ার পরামর্শ
সংগৃহীত ছবি

পাহাড়ে স্থিতিশীল পরিস্থিতি বিবেচনা করে আগামী তিন দিন সাজেকে পর্যটক ভ্রমণ না করার জন্য নির্দেশ দিয়েছেন রাঙামাটি জেলা প্রশাসক মো. মোশারফ হোসেন খান।  

তিনি বলেন, পর্যটকদের নিরাপত্তার জন্য এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে। পাহাড়ে আপাতত পরিস্থিতি শান্ত থাকলেও তিন দিনের জন্য সাজেক ভ্রমণ থেকে পর্যটকদের নিরুৎসাহীত করতে হবে। সম্প্রীতি পাহাড়ে যে সহিংসতার ঘটনা ঘটেছে এ রেশ এখনো কাটেনি।

তাই নতুন করে কোনো অনাকাঙ্খিত ঘটনা যাতে না ঘটে তার জন্য সবাইকে সজাগ থাকতে হবে।

মঙ্গলবার দুপুর ১২টায় রাঙামাটি জেলা প্রশাসক সম্মেলন কক্ষে আয়োজিত এক বিশেষ আইন-শৃঙ্খলা সভায় এ সিদ্ধান্তের কথা জানান জেলা প্রশাসক মো. মোশারফ হোসেন খান।

এ সময় রাঙামাটি পুলিশ সুপার মো. ড. এস এম ফরহাদ হোসেন ও রাঙামাটি অতিরিক্তি জেলা প্রশাসক (সার্বিক) মো. মোতাছেম বিল্যাহ উপস্থিত ছিলেন।

জেলা প্রশাসক মো. মোশারফ হোসেন খান আরও বলেন, স্থানীয়দের পাশাপাশি পর্যটকদের নিরাপত্তা অতিগুরুত্বপূর্ণ।

সম্প্রতি খাগড়াছড়িতে স্থানীয় আঞ্চলিক সংগঠন ইউপিডিএফের ডাকে অবরোধের কারণে সাজেকে অনেক পর্যটক আটকা পড়েছিল।  

তিনি বলেন, অবরোধের কারণে গাড়ি চলাচল যেহেতু বন্ধ ছিল, তাই ইচ্ছা না থাকলেও পর্যটকদের সাজেকে তিন দিন অবস্থান নিতে হয়। তাদের নিরাপত্তায় পুলিশ-সেনাবাহিনী ব্যাপক পরিশ্রম করেছে। পর্যটকদের কটেজ ভাড়া অর্ধেক করে দেওয়া হয়।

পর্যটকদের সব খবর রাখা হয়। তিন দিন পর সেনাবাহিনী বিশেষ নিরাপত্তায় পর্যটকদের পৌঁছে দিয়েছে। এ ঘটনা যাতে পুনরায় না হয়। তাই আপাতত সাজেক ভ্রমণ থেকে বিরত থাকতে হবে। পরিবেশ পরিস্থিতি একেবারে শান্ত হলে সাজেক ভ্রমণে পর্যটকদের আর বাধা ধাকবে না।

এ সময় রাঙামাটি জেলা প্রশাসক সম্মেলন কক্ষে আয়োজিত বিশেষ আইন-শৃঙ্খলা সভায় বিভিন্ন পর্যটক সম্পৃক্ত ব্যবসায়ীরা জেলা প্রশাসনের সিদ্ধান্ত স্বাগত জানায়।
টিএ

নামাজের সময়সূচী

রবিবার, ০৬ অক্টোবর ২০২৪
Masjid
ফজর ৪:৪১
জোহর ১২:০৭
আসর ৪:২৯
মাগরিব ৬:১৪
ইশা ৭:২৮
সূর্যোদয় ৫:৫৬
সূর্যাস্ত ৬:১৪