Deshdeshantor24com: Bangla news portal

ঢাকা শুক্রবার, ০৪ অক্টোবর ২০২৪

আন্দোলনের শহীদদের স্মরণে

‘শহীদ শ্রাবণ ও আলিফ স্মৃতি ফুটবল টুর্নামেন্ট’২৪ অনুষ্ঠিত

‘শহীদ শ্রাবণ ও আলিফ স্মৃতি ফুটবল টুর্নামেন্ট’২৪ অনুষ্ঠিত
ফাইল ছবি

বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের শহীদদের স্মরণে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে রাঙামাটি মাঠে রাঙামাটি যুবসমাজ কর্তৃক আয়োজিত হয়েছে‘শহীদ শ্রাবণ ও আলিফ স্মৃতি ফুটবল টুর্নামেন্ট’২৪।

শুক্রবার (২৭ সেপ্টেম্বর) বিকেল ৪ টায় জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে রাঙামাটি মাঠে এই টুর্নামেন্টটি অনুষ্ঠিত হয়।

উদ্বোধনী অংশে শহীদ আলিফের পিতা, শহীদ শ্রাবণের ফুপু, বিশ্ববিদ্যালয়ের কর্মচারী ইউনিয়নের সভাপতি, সেক্রেটারি, বিশ্ববিদ্যালয়ের ইতিহাস বিভাগের ৩৯ ব্যাচের শিক্ষার্থী নবীনুর রহমান নবীন, গণিত বিভাগের ৪৫ ব্যাচ শিক্ষার্থী জোবায়ের হোসেন, বাংলা বিভাগের ৪৫ ব্যাচের শিক্ষার্থী হাসান শাহরিয়ার ও আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের ৪৬ ব্যাচের শিক্ষার্থী আব্দুল্লাহ আল বাঁকী অন্তর সহ আয়োজক কমিটির অনেকেই সংক্ষিপ্ত বক্তব্য রাখেন। 

এসময় শহীদ আলিফের বাবা বলেন, আমার সন্তান হারিয়েছি আমাকে হয়তো কেউ বাবা বলে ডাকবে না। কিন্তু তোমাদের মাঝেই আমি আমার আলিফকে দেখি। 

এসময় বিশ্ববিদ্যালয়ের সাবেক শিক্ষার্থী ও ছাত্রদল নেতা নবীনুর রহমান নবীন বলেন, বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনে সারা দেশের সমস্ত শ্রেণী-পেশার মানুষ যেভাবে একসারিতে অংশগ্রহণ করে স্বৈরাচার, ফ্যাসিস্ট হাসিনাকে ক্ষমতাচ্যুত করেছে তার পিছনে সবচেয়ে বড় অবদান রেখেছে আমাদের শহীদেরা। আবু সাঈদ, মুগ্ধ, শ্রাবণ ও সিয়াম আমাদের মাথার মুকুট হয়ে থাকবে, আমরা তোমাদের ত্যাগকে ভুলবো না। আরো বলেন অবশ্যই জুলাই গণহত্যার সাথে জড়িতদের বিচার নিশ্চিত করতে হবে। এসময়ে তিনি উপস্থিত সবাইকে শহীদ পরিবারের খোঁজ রাখতে আহবান জানান। 

উপস্থিত প্রত্যেকেই তাদের বক্তব্যে শহীদের ত্যাগকে শ্রদ্ধাভরে স্মরণ পূর্বক আহতদের সুস্থতা কামনা করেন ও শহীদ পরিবারের প্রতি সমবেদনা জানান।

 
কেএ

আরও পড়ুন