Deshdeshantor24com: Bangla news portal

ঢাকা শুক্রবার, ০৪ অক্টোবর ২০২৪

জাবিতে জুলাইয়ের হামলায় জড়িতদের বিচারের দাবিতে মানববন্ধন

জাবিতে জুলাইয়ের হামলায় জড়িতদের বিচারের দাবিতে মানববন্ধন
(ছবি সংগৃহিত)

জুলাই মাসে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে সাধারণ শিক্ষার্থীদের ওপর পৈশাচিক হামলায় জড়িতদের বিচারের দাবিতে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন করছে বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীরা। 

আজ রোববার (২৯ সেপ্টেম্বর) বিশ্ববিদ্যালয়ের শহিদ মিনারের পাদদেশে এ মানববন্ধন করেন তারা। মানববন্ধন শেষে বিক্ষোভ মিছিল নিয়ে মুরাদ চত্ত্বর পর্যন্ত যায় তারা। এসময় তাদের 'জ্বালোরে জ্বালো, আগুন জ্বালো', জেগেছেরে জেগেছে, ছাত্রসমাজ জেগেছে' রক্তের বন্যায়, ধুয়ে যাবে অন্যায় ' প্রভৃতি স্লোগান দিতে দেখা যায়।

এসময় বিশ্ববিদ্যালয়ের সরকার ও রাজনীতি বিভাগের শিক্ষার্থী জিয়া উদ্দিন বলেন আয়ান, আমরা লক্ষ্য করেছি কিছু শিক্ষক নিজেদের কলিগকে বাঁচানোর জন্য তদন্তের নামে টালবাহানা শুরু করে দিয়েছে। যে তদন্ত কমিটি গঠন করা হয়েছে তাও প্রশ্নবিদ্ধ। ছাত্রলীগের সন্ত্রাসীরা আজ ক্লাস করছে, হামলায় মদদদাতা শিক্ষকরা বেশ ভালোভাবেই ক্লাস নিচ্ছে। অথচ আমরা প্রশাসনের কোনো দৃষ্টান্তমূলক পদক্ষেপ দেখছি না। এ স্পষ্ট আন্দোলনে নিহত ও আহতদের প্রতি অবিচার। আমরা অবিলম্বে এর তদন্ত সাপেক্ষে সুষ্ঠু বিচার চাই।

ইতিহাস বিভাগের শিক্ষার্থী মুরসালিন আহমেদ বলেন, ১৫ জুলাই মেয়েদেরকে লাঠি দিয়ে পেটানো হয়েছে। সেই ফ্যাসিস্টের দোসররা আমাদের সঙ্গে একই টেবিলে একই ক্লাসে বসবে তা আমরা মেনে নিতে পারি না৷ আমরা অবিলম্বে এদের বহিষ্কার চাই।

প্রসঙ্গত, গত ১৫ জুলাই বিশ্ববিদ্যালয়ের ভিসি ভবনে ছাত্রলীগ কতৃক সাধারণ শিক্ষার্থীদের  পৈশাচিক হামলার স্বীকার হয়। হামলার আড়াই মাস হয়ে গেলেও হামলাকারীদের বিরুদ্ধে এখনো পর্যন্ত কোনো পদক্ষেপ গ্রহণ করা হয়নি।


এএজি

আরও পড়ুন