Deshdeshantor24com: Bangla news portal

ঢাকা শুক্রবার, ০৪ অক্টোবর ২০২৪

জাবিতে অধ্যাপকের বিরুদ্ধে আনা অভিযোগ নিয়ে তদন্ত কমিটি গঠন

জাবিতে অধ্যাপকের বিরুদ্ধে আনা অভিযোগ নিয়ে তদন্ত কমিটি গঠন
(ছবি সংগৃহিত)

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) পরিবেশ বিজ্ঞান বিভাগের অধ্যাপক মোহাম্মদ আমির হোসেন ভূঁইয়ার বিরুদ্ধে বিভাগীয় শিক্ষার্থীদের কর্তৃক আনা অভিযোগ তদন্তে পাঁচ সদস্যবিশিষ্ট কমিটি গঠন করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

রবিবার (২৯ সেপ্টেম্বর) ভারপ্রাপ্ত রেজিস্ট্রার এ বি এম আজিজুর রহমান স্বাক্ষরিত এক অফিস আদেশে এ তথ্য জানানো হয়।

অফিস আদেশে বলা হয়, বিশ্ববিদ্যালয়ের পরিবেশ বিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. মোহাম্মদ আমির হোসেন ভূঁইয়ার বিরুদ্ধে একই বিভাগের ২০২১-২২ শিক্ষাবর্ষের স্নাতকোত্তর শ্রেণির শিক্ষার্থী কর্তৃক হয়রানি ও নিগ্রহের অভিযোগ তদন্ত করে সত্যতা নিরূপণের জন্য জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের কর্মচারী দক্ষতা ও শৃঙ্খলা অধ্যাদেশের ধারা ৫ এর (ক) (১) অনুযায়ী একটি প্রাথমিক তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

কমিটিতে আহবায়ক হিসেবে রয়েছেন আইবিএ-র অধ্যাপক আইরীন আক্তার পরিচালক। সদস্য হিসেবে রয়েছেন প্রত্নতত্ত্ব বিভাগের অধ্যাপক বুলবুল আহমেদ, পদার্থবিজ্ঞান বিভাগের অধ্যাপক বদরুন্নাহার ও মার্কেটিং বিভাগের অধ্যাপক মো. কাশেদুল ওহাব তুহিন। এছাড়া কমিটিতে সদস্য-সচিব হিসেবে আছেন প্রাণরসায়ন ও অনুপ্রাণ বিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. তাসলিমা নাহার। এছাড়া অফিস আদেশে গঠিত কমিটিকে আগামী ১৫ (পনের) কর্মদিবসের মধ্যে সুপারিশসহ প্রতিবেদন প্রদানের অনুরোধ করা হয়।


এএজি

আরও পড়ুন