Deshdeshantor24com: Bangla news portal

ঢাকা শনিবার, ২৭ এপ্রিল ২০২৪

কোপেনহেগেনকে হারিয়ে কোয়ার্টারে ম্যানসিটি

কোপেনহেগেনকে হারিয়ে কোয়ার্টারে ম্যানসিটি
ছবি: সংগৃহীত

প্রথম লেগের পরই ইংলিশ জায়ান্ট ম্যানচেস্টার সিটির শেষ আট একপ্রকার নিশ্চিত হয়ে গিয়েছিল। বাকি ছিল কেবল আনুষ্ঠানিকতা। দ্বিতীয় লেগে ভালোভাবেই নিজেদের কাজটা সারলো পেপ গার্দিওলার দল। তাতে দুই লেগ মিলিয়ে ৬-২ গোলের বড় জয়ে চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার ফাইনালে পৌছে গেল ডিফেন্ডিং চ্যাম্পিয়নরা।

বুধবার (৬ মার্চ) রাতে ইতিহাদ স্টেডিয়ামে শুরু থেকেই আক্রমণের ঢেউ তুলে পঞ্চম মিনিটেই গোলের দেখা পেয়ে যায় সিটি। জুলিয়ান আলভারেজের কর্নারে বক্সে জটলার ভেতর থেকে দারুণ ভলিতে গোলটি করেন ম্যানুয়েল আকেনজি।

২০২২ সালের ২৬ এপ্রিলের পর চ্যাম্পিয়ন্স লিগে সিটির দ্রুততম গোল এটি (৪ মিনিট ২৯ সেকেন্ড)। ইতিহাদেই সেবার রেয়াল মাদ্রিদের বিপক্ষে ৪-৩ ব্যবধানে জয়ের ম্যাচের ৯৩ সেকেন্ডে গোল করেছিলেন কেভিন ডি ব্রুইন।

গোল পেয়ে আত্মবিশ্বাসী হয়ে ওঠে সিটি। তাতে চার মিনিট বাদেই আরও এক গোল পেয়ে যায় তারা। এবার দৃশ্যপটে আলভারেজ নিজেই। আলভারেজের কর্নারে রদ্রির হেড ক্রসবারে লাগার পর ঠিকমতো ক্লিয়ার করতে পারেনি সফরকারীরা। দৌড়ে এসে বাঁ দিকে বক্সের বাইরে থেকে ডান পায়ের কোনাকুনি শটে জাল খুঁজে নেন আর্জেন্টাইন তারকা।

খেলার ধারার বিপরীতে দারুণ এক প্রতি-আক্রমণে ২৯তম মিনিটে ব্যবধান কমায় কোপেনহেগেন। এলিয়োনোসি মাঝমাঠ থেকে বল ধরে এগিয়ে বক্সে সতীর্থকে পাস দিয়ে তিনি নিজেও ভেতরে ঢুকে পড়েন। ফিরতি বল পেয়ে ডান পায়ের নিচু শটে গোলটি করেন নরওয়ের এই ফরোয়ার্ড।

আক্রমণে আধিপত্য ধরে রেখে প্রথমার্ধের যোগ করা সময়ে ব্যবধান আবার বাড়িয়ে নেয় সিটি। রদ্রির উঁচু করে বাড়ানো বল বক্সে দারুণভাবে নিয়ন্ত্রণে নেন আরালিং হালান্ড। তার সামনে ছিল প্রতিপক্ষের দুই ডিফেন্ডার। একটু জায়গা বানিয়ে বাঁ পায়ের নিচু শটে ঠিকানা খুঁজে নেন নরওয়ের তারকা।

এ নিয়ে চ্যাম্পিয়ন্স লিগে ৩৭ ম্যাচে হলান্ডের গোল হলো ৪১টি। প্রতিযোগিতাটিতে সর্বোচ্চ গোলের তালিকায় সিটির সাবেক ফরোয়ার্ড সার্জিও আগুয়েরোর সঙ্গে যৌথভাবে ১৭তম স্থানে আছেন তিনি। অবশ্য আগুয়েরোর চেয়ে ৪২ ম্যাচ কম খেলেছেন ২৩ বছর বয়সী এই ফরোয়ার্ড। 

দ্বিতীয়ার্ধে অবশ্য খুব বেশি পরিষ্কার সুযোগ তৈরি করতে পারেনি সিটি। তাতে ব্যবধান আর বাড়েনি। তাতে ৩-১ গোলের জয়ে কোয়ার্টারে পা রেখেই মাঠ ছাড়ে স্বাগতিকরা।
কেএ

নামাজের সময়সূচী

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪
Masjid
ফজর ৪:৪১
জোহর ১২:০৭
আসর ৪:২৯
মাগরিব ৬:১৪
ইশা ৭:২৮
সূর্যোদয় ৫:৫৬
সূর্যাস্ত ৬:১৪