Deshdeshantor24com: Bangla news portal

ঢাকা রবিবার, ২৮ এপ্রিল ২০২৪

৯ বছর পর ঢাকা-রোম রুটে বিমানের সরাসরি ফ্লাইট চালু

৯ বছর পর ঢাকা-রোম রুটে বিমানের সরাসরি ফ্লাইট চালু
ছবি: সংগৃহীত

দীর্ঘ নয় বছর পর আবারও ঢাকা-রোম-ঢাকা রুটে সরাসরি ফ্লাইট চালু করেছে রাষ্ট্রীয় পতাকাবাহী সংস্থা বিমান বাংলাদেশ এয়ারলাইন্স। মঙ্গলবার (২৬ মার্চ) দিনগত রাত সাড়ে ৩টায় ঢাকা থেকে বিমানের প্রথম ফ্লাইট বিজি-৩৫৫ রোমের উদ্দেশ্যে ছেড়ে যায়।

উদ্বোধনী ফ্লাইট উপলক্ষে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে একটি অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি সাজ্জাদুল হাসান।

বিমান বাংলাদেশ সূত্রে জানা গেছে, বিমানের প্রথম ফ্লাইট রোমে পৌঁছাবে স্থানীয় সময় বুধবার সকাল ৮টা ৩০ মিনিটে। ফিরতি ফ্লাইট বিজি-৩৫৬ রোম থেকে ২৭ মার্চ সকাল ১০টা ১৫ মিনিটে যাত্রা করে ঢাকায় পৌঁছাবে পরের দিন স্থানীয় সময় রাত ১২টা ১৫ মিনিটে। প্রথম ফ্লাইটে ২০০ যাত্রী টিকিট বুকিং করেন। ফিরতি ফ্লাইটে ২৫৪ জন যাত্রী রোম থেকে ঢাকা আসবেন।

যাত্রীরা বিমানের বাণিজ্যিক ওয়েবসাইট www.biman-airlines.com, মোবাইল অ্যাপস, বিমানের যে কোনো সেলস সেন্টার, বিমান কল সেন্টার এবং বিমান অনুমোদিত ট্রাভেল এজেন্সি থেকে এ রুটের টিকিট কিনতে পারছেন। নতুন রুট উপলক্ষে দেওয়া হয়েছে ১৫-২০ শতাংশ পর্যন্ত বিশেষ ছাড়।

গ্রীষ্মকালীন সূচি অনুযায়ী, ১ এপ্রিল থেকে প্রতি সোমবার, মঙ্গলবার ও বৃহস্পতিবার ঢাকা থেকে স্থানীয় সময় রাত ৪টায় যাত্রা করে রোমে পৌঁছাবে সকাল ১০টা ১০ মিনিটে এবং রোম থেকে স্থানীয় সময় সকাল ১১টা ৪৫ মিনিটে যাত্রা করে ঢাকায় পৌঁছাবে পরের দিন রাত ১২টা ৩০ মিনিটে।

এর আগে, ১৯৮১ সালের ২ এপ্রিল বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের রোম ফ্লাইট চালু হয় এবং ২০১৫ সালের ৬ এপ্রিল থেকে রোম ফ্লাইট বন্ধ ছিল।

এই ফ্লাইট চালু হওয়ায় ঢাকা থেকে ইতালির রাজধানী রোমে যেতে যাত্রীদের আর অন্য কোনো দেশে ট্রানজিট নিতে হবে না। ফলে যাত্রীদের সময় ও অর্থের সাশ্রয় হবে।
এমআইপি

নামাজের সময়সূচী

রবিবার, ২৮ এপ্রিল ২০২৪
Masjid
ফজর ৪:৪১
জোহর ১২:০৭
আসর ৪:২৯
মাগরিব ৬:১৪
ইশা ৭:২৮
সূর্যোদয় ৫:৫৬
সূর্যাস্ত ৬:১৪

আরও পড়ুন