Deshdeshantor24com: Bangla news portal

ঢাকা রবিবার, ১৪ জুলাই ২০২৪

হোয়াটসঅ্যাপ নিয়ে এলো নতুন ডায়ালিং ফিচার

হোয়াটসঅ্যাপ নিয়ে এলো নতুন ডায়ালিং ফিচার

বিশ্বের অন্যতম জনপ্রিয় মেসেজিং প্ল্যাটফর্ম হোয়াটসঅ্যাপ। বর্তমানে হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীদের পছন্দের অন্যতম মাধ্যম। শুধু মেসেজ নয়, হোয়াটসঅ্যাপ কলেও যুক্ত হন প্রচুর মানুষ। এছাড়া সারাক্ষণ হোয়াটসঅ্যাপে চ্যাটিং, ছবি-ভিডিও শেয়ার করছেন। হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীদের প্ল্যাটফর্ম ব্যবহারের অভিজ্ঞতা ভালো করতে একের পর এক ফিচার নিয়ে আসছে।

এবার হোয়াটসঅ্যাপ একটি ডায়ালিং ফিচার নিয়ে আসছে। হোয়াটসঅ্যাপের নতুন এই ফিচারের নাম ইন-অ্যাপ ডায়ালার। হোয়াটসঅ্যাপ কলের ক্ষেত্রে ব্যবহারকারীদের সাহায্য করবে এই ফিচার।

তবে যদি কোনো ব্যবহারকারীর নম্বর আপনার ফোন অথবা হোয়াটসঅ্যাপে সেভ করা না থাকে তাহলে সেই নম্বরে ফোন করা একটু জটিল। এমনকি বর্তমানে হোয়াটসঅ্যাপ কলের যে পরিষেবা চালু রয়েছে সেখানেও ফোনকল করার পরিষেবা খুব সহজ, সরল, সাবলীল- সহজ ভাষায় ‘ইউজার ফ্রেন্ডলি’ নয়। তাই এই দিকেই নজর দিয়েছে হোয়াটসঅ্যাপ কর্তৃপক্ষ। নতুন ইন-অ্যাপ ডায়ালার চালু হয়ে গেলে হোয়াটসঅ্যাপ কলের যাবতীয় সমস্যা দূর হবে।

হোয়াটসঅ্যাপের বিটা প্রোগ্রামে অংশ নেওয়া কিছু ইউজার হোয়াটসঅ্যাপের এই ইন-ডায়ালার ফিচারের পরিষেবা পাচ্ছেন। একটি নতুন ফ্লোটিং অ্যাকশন বাটন থাকছে হোয়াটসঅ্যাপের কলিং ট্যাবে। এই ফ্লোটিং বাটনের সাহায্যে সহজে হোয়াটসঅ্যাপে কল করতে বা কল এলে সেটা রিসিভ করতে পারবেন। কোনো নম্বর যুক্ত না করে সরাসরিই সেখানে কল করা যাবে হোয়াটসঅ্যাপের মাধ্যমে। সেভ করার ঝামেলা থাকবে না। আবার সেভ না থাকলেও কল করা যাবে।

সব ব্যবহারকারীদের জন্য হোয়াটসঅ্যাপের এই ফিচার চালু হয়নি। এই ফিচারের পরীক্ষা করছে সংস্থা। খুব শিগগির অ্যাপেই পাবেন ফোন নম্বর ডায়াল করার সুবিধা। অন্য কোথাও যেতে হবে না বলে দাবি করেছে হোয়াটসঅ্যাপ।

সূত্র: ইন্ডিয়া টুডে


টিএ

নামাজের সময়সূচী

রবিবার, ১৪ জুলাই ২০২৪
Masjid
ফজর ৪:৪১
জোহর ১২:০৭
আসর ৪:২৯
মাগরিব ৬:১৪
ইশা ৭:২৮
সূর্যোদয় ৫:৫৬
সূর্যাস্ত ৬:১৪