Deshdeshantor24com: Bangla news portal

ঢাকা রবিবার, ০৭ জুলাই ২০২৪

তিস্তায় যেকোনো প্রকল্প নিতে পারে বাংলাদেশ : চীন রাষ্ট্রদূত

তিস্তায় যেকোনো প্রকল্প নিতে পারে বাংলাদেশ : চীন রাষ্ট্রদূত
ছবি সংগৃহিত

প্রধানমন্ত্রী শেখ হাসিনার আসন্ন চীন সফরে তিস্তা প্রকল্প নিয়ে সহযোগিতা নিয়ে এক প্রশ্নের জবাবে ঢাকাস্থ চীনের রাষ্ট্রদূত ইয়াও ওয়েন বলেছেন,  তিস্তা বাংলাদেশের নদী সে তার অংশে যে কোনো প্রকল্প নিতে পারে। তিস্তা নদী ব্যবস্থাপনা নিয়ে কাজ করতে চীন প্রস্তাব দিয়েছে, এখন বাংলাদেশের বিষয় এই বিষয়ে সিদ্ধান্ত গ্রহণ করা।

বৃহস্পতিবার জাতীয় প্রেস ক্লাবে ডিপ্লোম্যাটিক করেসপন্ডেন্টস অ্যাসোসিয়েশন, বাংলাদেশ (ডিক্যাব) আয়োজিত ডিক্যাব টকে তিনি এসব কথা বলেন।

রাষ্ট্রদূত ইয়াও ওয়েন বলেন, বাংলাদেশ অনেকদিন ধরেই একটি স্থিতিশীল রাজনৈতিক পরিবেশ রয়েছে যা উন্নতিকে ত্বরান্বিত করেছে। চীনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার এ সফর আগামী ৫ বছর বা তারও পরেও দুই দেশের সম্পর্ক আরো জোরদার করার পথ সুদৃঢ় হবে। এ সফরে দুই দেশ রাজনৈতিক,  অর্থনৈতিক ও সংস্কৃতিক ক্ষেত্রে অপার সম্ভাবনা সৃষ্টি করবে। দুই দেশের মধ্যে উইন উইন পরিস্থিতি সৃষ্টি হবে।

তিনি বলেন, ব্রিকসে সদস্য হতে বাংলাদেশকে চীন সহযোগিতা করবে। অচিরেই বাংলাদেশ ব্রিকসের সদস্য হবে বলে আশা করি।
রাষ্ট্রদূত বলেন,  রোহিঙ্গাদের নিজ দেশে ফেরাতে চীন সকল পক্ষকে একত্রিত করে ইতিবাচক কাজ করে যাচ্ছে। গত বছর চীন বাংলাদেশ ও মিয়ানমার এ নিয়ে গুরুত্ব দিয়ে কাজ করেছে। এটি দুর্ভাগ্যজনক গত বছর সেপ্টেম্বরে মিয়ানমারের সংঘর্ষ শুরু হলে এ নিয়ে অগ্রগতি স্থগিত হয়ে যায়।


এএজি

নামাজের সময়সূচী

রবিবার, ০৭ জুলাই ২০২৪
Masjid
ফজর ৪:৪১
জোহর ১২:০৭
আসর ৪:২৯
মাগরিব ৬:১৪
ইশা ৭:২৮
সূর্যোদয় ৫:৫৬
সূর্যাস্ত ৬:১৪