Deshdeshantor24com: Bangla news portal

ঢাকা রবিবার, ১৪ জুলাই ২০২৪

শিরোনাম :
  • বাকৃবিতে গণপদযাত্রা শেষে জেলা প্রশাসকের কাছে স্মারকলিপি প্রদান নোয়াখালীতে বিএনপির সাংগঠনিক সভা অনুষ্ঠিত তিন হাজার বাংলাদেশি কর্মী নেবে ইইউভুক্ত চার দেশ : পররাষ্ট্রমন্ত্রী ইবি শিক্ষার্থীদের ঘন্টাব্যাপী পদযাত্রা ও রাষ্ট্রপতি বরাবর স্মারকলিপি নতুন অর্থবছরের ১৩ দিনে এলো ৯৮ কোটি ডলার রেমিট্যান্স রেলওয়েতে ৪০ শতাংশ পোষ্যকোটা নিয়ে হাইকোর্টের রুল ঠাকুরগাঁওয়ে সাংবাদিকদের শ্রম ও কর্মসংস্থান মন্ত্রীর অনুষ্ঠান বয়কট   বঙ্গবন্ধু শেখ মুজিব রপ্তানি ট্রফি পেল রিফাত গার্মেন্টস অবশেষে কাঁচা মরিচের দাম অর্ধেকে নামলো পাবিপ্রবিতে চলছে শিক্ষক সমিতির নির্বাচনের ভোটগ্রহণ
  • কুয়েতে বাংলাদেশের রাষ্ট্রদূতের দায়িত্ব গ্রহণ

    কুয়েতে বাংলাদেশের রাষ্ট্রদূতের দায়িত্ব গ্রহণ
    ছবি: সংগৃহীত

    কুয়েতে নবনিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মেজর জেনারেল সৈয়দ তারেক হোসেন দায়িত্ব গ্রহণ করেছেন। সোমবার (৮ জুলাই) দায়িত্ব গ্রহণের পর সকালে নবনিযুক্ত রাষ্ট্রদূত দূতাবাসের ঊর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে নিয়ে বঙ্গবন্ধু কর্নারে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক প্রদানের মাধ্যমে শ্রদ্ধা জ্ঞাপন করেন।

    শ্রদ্ধা নিবেদন শেষে রাষ্ট্রদূত কুয়েতে অবস্থানরত বাংলাদেশি প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার প্রতিনিধিদের সঙ্গে মতবিনিময় করেন। প্রথমেই তিনি কুয়েতে বাংলাদেশের রাষ্ট্রদূত হিসেবে নিয়োগ প্রদান করায় রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানান।

    মতবিনিময়কালে তিনি কুয়েতে অবস্থানরত প্রবাসী বাংলাদেশিদের সামগ্রিক কল্যাণে কাজ করার আশাবাদ ব্যক্ত করেন। এছাড়াও তিনি দূতাবাসের কনস্যুলার সেবার মানকে আরও সহজ, আধুনিকীকরণ করা ও দূতাবাসকে প্রবাসীবান্ধব হিসেবে গড়ে তোলার প্রত্যয় ব্যক্ত করেন।

    তিনি প্রবাসীদের দোরগোড়ায় কনস্যুলার সেবা পৌঁছে দিতে কুয়েতের বিভিন্ন স্থানে ভ্রাম্যমাণ কনস্যুলার সেবা চালু করার কথা বলেন। তার দায়িত্ব পালনকালে কুয়েতের সঙ্গে বাংলাদেশের দ্বিপাক্ষিক সম্পর্কের উন্নয়নে কাজ করার লক্ষ্যে উভয় দেশের মধ্যে কূটনৈতিক যোগাযোগ বৃদ্ধি ও উচ্চ পর্যায়ের সফরের ওপর গুরুত্বারোপ করেন।

    রাষ্ট্রদূত কুয়েতের স্বাস্থ্য, প্রযুক্তি, প্রকৌশল ও অন্যান্য সম্ভাবনাময় খাতে আরও বেশি সংখ্যক দক্ষ বাংলাদেশি জনবল নিয়োগের চেষ্টা চালাবেন বলে প্রত্যাশা ব্যক্ত করেন। পাশাপাশি কুয়েতের সঙ্গে বাংলাদেশের ব্যবসা-বাণিজ্য ও বিনিয়োগ বৃদ্ধি এবং নতুন ক্ষেত্র তৈরির জন্য কাজ করবেন বলে জানান।

    রাষ্ট্রদূত কুয়েতের সঙ্গে বাংলাদেশের সামরিক সম্পর্ককে আরও সহযোগিতামূলক এবং শক্তিশালী করতে চান। পরিশেষে তিনি কুয়েতে অবস্থানরত প্রবাসী বাংলাদেশিদের কুয়েতের স্থানীয় আইনকানুন মেনে চলার আহ্বান জানান এবং প্রবাসে কষ্টার্জিত অর্থ বৈধ চ্যানেলে দেশে প্রেরণের জন্য অনুরোধ করেন।

    এসময় রাষ্ট্রদূত কুয়েতে বাংলাদেশের রাষ্ট্রদূত হিসেবে দায়িত্ব পালনের জন্য সবার সহযোগিতা কামনা করেন।

     
    কেএ

    সর্বশেষ

    নামাজের সময়সূচী

    রবিবার, ১৪ জুলাই ২০২৪
    Masjid
    ফজর ৪:৪১
    জোহর ১২:০৭
    আসর ৪:২৯
    মাগরিব ৬:১৪
    ইশা ৭:২৮
    সূর্যোদয় ৫:৫৬
    সূর্যাস্ত ৬:১৪