Deshdeshantor24com: Bangla news portal

ঢাকা শুক্রবার, ২৫ অক্টোবর ২০২৪

তুরস্কের সামরিক কারখানায় ভয়াবহ হামলা

তুরস্কের সামরিক কারখানায় ভয়াবহ হামলা
ছবি: সংগৃহীত

তুরস্কের রাজধানী আঙ্কারায় প্রতিরক্ষা শিল্প প্রতিষ্ঠান তার্কিশ অ্যারোস্পেস ইন্ডাস্ট্রিজের স্থাপনায় ভয়াবহ সন্ত্রাসী হামলা হয়েছে।

বুধবার (২৩ অক্টোবর) তুরস্কের স্বরাষ্ট্রমন্ত্রী আলী ইয়েরলিকায়া এক টুইটবার্তায় এমনটা জানান।

এ ঘটনায় এখন পর্যন্ত তিনজন নিহত এবং ১৪ জন আহত হওয়ার খবর পাওয়া গেছে। আঙ্কারার মেয়র মনসুর ইয়াভাস বিষয়টি সংবাদমাধ্যমকে নিশ্চিত করেছেন। তিনি জানিয়েছেন, গুরুত্বপূর্ণ প্রতিরক্ষা স্থাপনায় হামলার ঘটনায় তিনি মর্মাহত।

স্থানীয় গণমাধ্যমে প্রচারিত ফুটেজে দেখা যায়, কাহরামানকাজানে হামলাস্থলে বড় আগুন ও ধোঁয়ার কুণ্ডলী দেখা যায়। শহরটি আঙ্কারা থেকে ৪০ কিলোমিটার উত্তরে। গণমাধ্যমের খবরে বলা হয়েছে, বড় ধরনের বিস্ফোরণ ঘটেছে। ভিডিও ফুটেজে গুলিবিনিময়ের ঘটনাও ঘটতে দেখা যায়। তাৎক্ষণিকভাবে কেউ হামলার দায় স্বীকার করেনি। তুর্কি অ্যারোস্পেস ইন্ডাস্ট্রিজ ইনকর্পোরেটেডকে তুরস্কের সবচেয়ে গুরুত্বপূর্ণ প্রতিরক্ষা ও বিমান কোম্পানি বলা হয়ে থাকে। দেশটির প্রথম যুদ্ধ বিমান তৈরি করে এই কোম্পানি। এতে প্রায় ১০ হাজার কর্মী রয়েছে।

জানা যায়, অবকাঠামোর নিরাপত্তা কর্মীদের শিফট পরিবর্তনের সময় একদল হামলাকারী ট্যাক্সিতে চড়ে ভেতরে প্রবেশ করে। এ সময় একজন হামলাকারী একটি বোমা বিস্ফোরণ ঘটায়, অন্য হামলাকারীরা কমপ্লেক্সে গোলাগুলি শুরু করে। তাৎক্ষণিকভাবে এ হমলার দায় নেয়নি কেউ।

 


কেএ