Deshdeshantor24com: Bangla news portal

ঢাকা রবিবার, ১৪ জুলাই ২০২৪

আবারও বাংলাদেশি সিনেমায় ঋতুপর্ণা

আবারও বাংলাদেশি সিনেমায় ঋতুপর্ণা
ঋতুপর্ণা সেনগুপ্ত

বাংলাদেশের আরেকটি সিনেমায় যুক্ত হচ্ছেন পশ্চিমবঙ্গের তারকা অভিনেত্রী ঋতুপর্ণা সেনগুপ্ত। সিনেমাটির নাম “তরী”। নির্মাণ করছেন রাশিদ পলাশ। ইতোমধ্যে চাঁপাইনবাবগঞ্জের সীমান্তবর্তী এলাকায় সিনেমাটির প্রথম পর্বের শুটিং শেষ হয়েছে। আগামী সেপ্টেম্বর মাসে ঢাকায় দ্বিতীয় অংশে ঋতুপর্ণার যোগ দেওয়ার কথা রয়েছে।

রাশিদ পলাশ গণমাধ্যমকে বলেন, “গত এপ্রিল থেকে সিনেমাটির শুটিং শুরু করেছি। চাঁপাইনবাবগঞ্জ থেকে শুটিং শুরু করেছিলাম, ঢাকার তেজগাঁও বস্তিতে শুটিং শেষ হয়েছে। বাকি অংশ সেপ্টেম্বরে শুরু হবে। আর সেই অংশে যুক্ত হবেন ঋতুপর্ণা দিদি।”

ঋতুপর্ণার চরিত্রের বিষয়ে তিনি বলেন, “২০০০ সালের পর বাংলা সিনেমায় ব্যাপকভাবে অশ্লীলতা ছড়িয়ে পড়ে। এটাকে অনেকে চলচ্চিত্রের ‘অন্ধকার যুগ’ বা ‘কাটপিস’র যুগও বলেন। এই কাটপিসের যুগের একজন শিল্পীর চরিত্রে অভিনয় করবেন ঋতুপর্ণা।”

তিনি আরও বলেন, “আমরা প্রথমতে ঋতুপর্ণাকে গল্পটা শোনানোর পর তিনি সিনেমাটি করতে রাজি হয়েছেন।” এই সিনেমায় আর কে কে অভিনয় করেছেন জানতে চাইলে পলাশ বলেন, “অনেক চমক আছে এই সিনেমায়। শিল্পী নির্বাচন থেকে শুরু করে সব কিছু। এই সিনেমা আমাদের দেশে প্রেক্ষাগৃহে মুক্তি পাবে শুধু এই চিন্তা নিয়ে বানাচ্ছি না। এটা বড় ক্যানভাসে নির্মাণ করছি যেন আন্তর্জাতিকভাবে সিনেমাটি নিয়ে মুভমেন্ট করা যায়।”

তিনি বলেন, “অভিনয়শিল্পী সম্পর্কে কিছুদিন পরেই বিস্তারিত জানানো হবে।” ১৯৯৭ সালে “স্বামী কেন আসামী” দিয়ে ঢাকার সিনেমায় পা রেখেছিলেন ঋতুপর্ণা। এরপর গত দুই দশকের বিভিন্ন সময়ে “মেয়েরাও মানুষ”, “রাঙা বউ”, “দেশ দরদী”, “অগ্নিবীণা”সহ বিভিন্ন সিনেমায় কাজ করেছেন।


এএজি

নামাজের সময়সূচী

রবিবার, ১৪ জুলাই ২০২৪
Masjid
ফজর ৪:৪১
জোহর ১২:০৭
আসর ৪:২৯
মাগরিব ৬:১৪
ইশা ৭:২৮
সূর্যোদয় ৫:৫৬
সূর্যাস্ত ৬:১৪