Deshdeshantor24com: Bangla news portal

ঢাকা শুক্রবার, ০৪ অক্টোবর ২০২৪

মাধবপুরে হয়রানি বন্ধে সিএনজি ও অটোরিক্সা চালকদের মানববন্ধন

মাধবপুরে হয়রানি বন্ধে সিএনজি ও অটোরিক্সা চালকদের মানববন্ধন
ফাইল ছবি

মাধবপুর পৌরসভার নামে দৈনিক জমা বৃদ্ধিসহ নানাভাবে হয়রানি, মিথ্যে মামলা ও জুলুমের অভিযোগ এনে ইজারাদারের বিরুদ্ধে প্রতিবাদে মানববন্ধন করেছেন সিএনজিচালিত অটোরিকশার চালকরা।

বুধবার (২ অক্টোবর) দুপুরে মাধবপুর গাবতলী সিএনজি স্ট্যান্ডে এই মানববন্ধনের আয়োজন করে কাটিয়ারা গাবতলী সিএনজি শ্রমিক কল্যাণ সমবায় সমিতি লিমিটেড।

মানববন্ধনে বক্তারা বলেন, পৌরসভার নামে টেন্ডার এনে ইজারাদার সেলিম মিয়া ও তাঁর লোকজন অতি মুনাফার লো‌ভে সিএনজিচালিত অটোরিকশার চালকদের ওপর জুলুম করছেন। তাদের এই জুলুম আর অতিরিক্ত জমা আদায়ে সিএনজি চালাতে বাধা গ্রস্থ হচ্ছে।

এছাড়াও এর আগেও পৌরসভার নামে ১০ টাকার পরিবর্তে ৪০ থেকে ৫০টাকা জোরপূর্বকভাবে ভয়ভীতি দেখিয়ে চাঁদা আদায় করা হতো। ব্যারিস্টার সুমন এমপি হলে ওই চাঁদা বন্ধ করে দেয়া হয়।

গত ৫ আগস্ট স্বৈরাচার সরকারের পতন হলে আবারও চাঁদা দিতে চাপ সৃষ্টি করে সেলিম গংরা। বিষয়টি পৌর মেয়র হাবিবুর রহমান মানিক ১০টাকা নির্ধারণ করে দেন। বর্তমান অন্তবর্তীকালিন সরকার পৌর মেয়রকে অপসারণ করলে সেলিম মিয়া তাঁর সহযোগিদের নিয়ে জেলা প্রশাসক থেকে টেন্ডার এনে ১০টাকার পরিবর্তে অতিরিক্ত টাকা দিতে চালকদের চাপ সৃষ্টি করে। তাদের অতিরিক্ত টাকা দিতে রাজি না হওয়ায় সেলিম গংরা উল্টো চাঁদাবাজির মিথ্যে মামলা দিয়ে চালকদের হয়রানী করছে।

এ নিয়ে গত ২৬ সেপ্টেম্বর সেলিম মিয়া তাঁর সহযোগিদের নিয়ে সিএনজি স্ট্যান্ডে চালকদের উপর অতির্কিত হামলা চালায়। এতে বেশ কিছু সিএনজি চালক আহত হয়।

পৌরসভার নামে অতিরিক্ত চাঁদা আদায় বন্ধসহ মিথ্যে মামলা প্রত্যাহারের দাবি জানিয়ে ইজারাদার সেলিম মিয়া ও তার সহযোগিদের আইনের আওতায় আনার জোর দাবি জানান মানববন্ধনে অংশ নেয়া সিএনজিচালিত অটোরিকশার চালকগণ।

 
কেএ

নামাজের সময়সূচী

শুক্রবার, ০৪ অক্টোবর ২০২৪
Masjid
ফজর ৪:৪১
জোহর ১২:০৭
আসর ৪:২৯
মাগরিব ৬:১৪
ইশা ৭:২৮
সূর্যোদয় ৫:৫৬
সূর্যাস্ত ৬:১৪