Deshdeshantor24com: Bangla news portal

ঢাকা মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪

যুক্তরাষ্ট্রে ফেরির গ্যাংওয়ে ধসে নিহত ৭

যুক্তরাষ্ট্রে ফেরির গ্যাংওয়ে ধসে নিহত ৭
ছবি: সংগৃহীত

যুক্তরাষ্ট্রে ফেরির গ্যাংওয়ে ধসে অন্তত সাতজন নিহত হয়েছেন। এ ঘটনায় আরও অনেকে নিখোঁজ রয়েছেন।

শনিবার (১৯ অক্টোবর) বিকেলে যুক্তরাষ্ট্রের আটলান্টিক উপকূলে এ ঘটনা ঘটেছে। বার্তাসংস্থা রয়টার্সের এক প্রতিবেদেনে এ তথ্য জানানো হয়েছে।

প্রতিবেদনে বলা হয়েছে, যুক্তরাষ্ট্রের জর্জিয়া অঙ্গরাজ্যে একটি ডকের গ্যাংওয়ে ধসে অন্তত সাতজন নিহত হয়েছেন। এ সময় আরও অন্তত ২০ জন পানিতে পড়ে গেছেন। শনিবার গভীর রাত পর্যন্ত তাদের উদ্ধারে কোস্ট গার্ড অভিযান চালিয়ে যাচ্ছে।

কর্তৃপক্ষ জানিয়েছে, দুর্ঘটনায় বেশ কয়েজকজন আহত হয়েছেন। সাপেলো দ্বীপের কৃষ্ণাঙ্গদের বংশধরদের গুল্লা-গিচি সম্প্রদায়ের একটি উদৎসবের সময় এ দুর্ঘটনা ঘটেছে।

জর্জিয়া প্রাকৃতিক সম্পদ বিভাগের মুখপাত্র টাইলার জোনস বলেন, সাভানা থেকে প্রায় ৯৭ কিলোমিটার দক্ষিণে জর্জিয়ায় ব্যারিয়ার আইসল্যান্ডে ফেরিবোটের জন্য অপেক্ষা করা লোকেদের ভিড়ের একটি গ্যাংওয়ে ধসে পড়েছে। বর্তমানে বিভিন্ন এজেন্সি উদ্ধার অভিযান পরিচালনা করছে।

কর্মকর্তারা জানিয়েছেন, কোস্টগার্ড হেলিকপ্টার এবং নৌকা দিয়ে উদ্ধার ও অনুসন্ধান অভিযান পরিচালনা করে আসছে। তবে তাৎক্ষণিকভাবে দুর্ঘটনার কারণ জানা যায়নি।

জর্জিয়ার সাপেলো দ্বীপে যাতায়াতের একমাত্র মাধ্যম হলো রাষ্ট্রীয় ফেরিব্যবস্থা। দ্বীপটি উপকূল থেকে ২০ মিনিটের দূরত্বে অবস্থিত।

রয়টার্স জানিয়েছে, জর্জিয়া থেকে উত্তর ক্যারোলিনা পর্যন্ত অঞ্চলে এখনও টিকে থাকা কৃষ্ণাঙ্গদের সাংস্কৃতিক দিবসের বার্ষিক উত্সবের দিনে এ দুর্ঘটনা ঘটেছে। জর্জিয়াতে গুল্লা বা গিচি নামে পরিচিত এ কৃষ্ণাঙ্গ গোষ্ঠী বিচ্ছিন্নতার কারণে তাদের আফ্রিকান ঐতিহ্যের বেশিরভাগই ধরে রেখেছে।

 
কেএ

নামাজের সময়সূচী

মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪
Masjid
ফজর ৪:৪১
জোহর ১২:০৭
আসর ৪:২৯
মাগরিব ৬:১৪
ইশা ৭:২৮
সূর্যোদয় ৫:৫৬
সূর্যাস্ত ৬:১৪