Deshdeshantor24com: Bangla news portal

ঢাকা মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪

আমাকে হত্যাচেষ্টার মূল্য দিতে হবে হিজবুল্লাকে: নেতানিয়াহু

আমাকে হত্যাচেষ্টার মূল্য দিতে হবে হিজবুল্লাকে: নেতানিয়াহু
বেঞ্জামিন নেতানিয়াহু

হিজবুল্লা নেতা সিনওয়ারের মৃত্যুর পর সংগঠনের পক্ষ থেকে জানানো হয়েছিল, তাদের লড়াই আরও তীব্র হবে। এরপর গত শনিবার ইসরায়েলের প্রধানমন্ত্রীর বাড়িতে ড্রোনের মাধ্যমে আক্রমণের চেষ্টা হয়।

এ বিষয়ে নেতানিয়াহু সামাজিক যোগাযোগমাধ্যমে লিখেছেন, হিজবুল্লা তাকে ও তার স্ত্রীকে হত্যার চেষ্টা করে বড় ভুল করলো। তাদের উচিত মূল্য দিতে হবে।

রবিবারও বৈরুতে হামলা চালিয়েছে ইসরায়েল। ব্যাংক আল কার্দ আল হাসান অ্যাসোসিয়েশনকে তারা টার্গেট করে। এই ব্যাংক হিজুবল্লাকে আর্থিকভাবে সাহায্য করে বলে দাবি করেছে ইসরায়েল।

হামাস পরিচালিত সরকারি সংবাদমাধ্যম জানিয়েছে, উত্তর গাজায় ইসরায়েলি হামলায় ৭৩ জনের মৃত্যু হয়েছে।

লেবাননের রাষ্ট্রায়ত্ত সংবাদ সংস্থা এনএনএ’র খবরে বলা হয়েছে, দক্ষিণ বৈরুতে আল কার্দ আল হাসান অ্যাসোসিয়েশনের বিভিন্ন শাখায় হামলা চালিয়েছে ইসরায়েল।

পূর্ব লেবাননের হারমেল ও বেক্কা উপত্যকাতেও হামলা চালিয়েছে ইসরায়েল। ওই ব্যাংকের একটি সাবেক অফিসেও হামলা চালানো হয়।

হামলার আগে ইসরায়েলের তরফ থেকে ঘোষণা দেওয়া হয় যে, বৈরুতে নির্দিষ্ট কিছু বাড়ি যেন খালি করে চলে যান স্থানীয়রা। বেক্কা উপত্যকা ও দক্ষিণ লেবাননকে নিয়েও একই কথা বলা হয়।

উল্লেখ্য, আল কার্দ আল হাসান সাধারণত সুদ ছাড়া ঋণ দেয়। এছাড়াও সংস্থাটি ব্যাংক হিসেবে কাজ করে, যদিও তারা নথিভুক্ত কোনো ব্যাংকিং প্রতিষ্ঠান নয়।

ইসরায়েলি কর্মকর্তারা জানিয়েছেন, ওই আর্থিক সংস্থাটি হিজবুল্লার আর্থিক নেটওয়ার্কের একটি অবিচ্ছেদ্য অঙ্গ।

এদিকে, ইউএনআইএফআইএলের তরফ থেকে অভিযোগ করা হয়েছে যে, দক্ষিণ লেবাননে অবস্থিত জাতিসংঘের শান্তিরক্ষী বাহিনীর ওয়াচ টাওয়ার ধ্বংস করে দিয়েছে ইসরায়েলের সেনারা। রবিবার তারা এ সংক্রান্ত একটি বিবৃতি প্রকাশ করেছে। ওই বিবৃতিতে বলা হয়েছে, “আমরা আবার ইসরায়েলি সেনাকে মনে করিয়ে দিতে চাই, নিরাপত্তা বজায় রাখা জাতিসংঘের শান্তিরক্ষা বাহিনীর দায়িত্ব। জাতিসংঘের সম্পদ ও কর্মীদের কোনো সময়ে কোনো পরিস্থিতিতে ক্ষতি করা যায় না।”শান্তিরক্ষী বাহিনী তাদের কাজ করে যাবেন বলেও জানানো হয়েছে।

 
এএজি

নামাজের সময়সূচী

মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪
Masjid
ফজর ৪:৪১
জোহর ১২:০৭
আসর ৪:২৯
মাগরিব ৬:১৪
ইশা ৭:২৮
সূর্যোদয় ৫:৫৬
সূর্যাস্ত ৬:১৪