Deshdeshantor24com: Bangla news portal

ঢাকা বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪

রমজানে ১হাজার এতিম বাচ্চার ইফতার আয়োজনে বিওসি

রমজানে ১হাজার এতিম বাচ্চার ইফতার আয়োজনে বিওসি
সংগৃহীত ছবি

বিগত বছরগুলোর ন্যায় এবছরেও ব্রিজস্টোন অফ ক্যাম্পাসিয়ান (বিওসি) এতিম বাচ্চাদের নিয়ে তাদের ইফতার কার্যক্রম অব্যাহত রেখেছে।এই কার্যক্রম বাস্তবায়নে অংশগ্রহণ করে বিওসি এর বিভিন্ন ইউনিটের শতাধিক মেম্বার।

বিওসি মূলত দেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের নিয়ে গঠিত একটি স্বেচ্ছাসেবী সংগঠন। যারা প্রধানত এতিমশিশুদের শারীরিক এবং মানসিক স্বাস্থ্য নিয়ে কাজ করে থাকে। রমাদানে তাদের সাংগঠনিক কার্যক্রমের অংশ হিসেবে এবছর ঢাকার মোট ৩টি এতিমখানায় চারটি ইফতার কর্মসূচিতে ৫ শতাধিক সহ ঢাকার বাইরে তিনটিতে প্রায় ৫ শত এতিমবাচ্চার ইফতারের ব্যবস্থা করেছে।

তারা ইফতার কর্মসূচির অংশ হিসেবে হিসেবে যথাক্রমে ২১ মার্চ, রোজ বৃহস্পতিবার হাতিরঝিল আহসানুল উলূম মাদ্রাসা ও এতিমখানা, ২২ মার্চ রহমতে আলম ইসলাম মিশন এতিমখানা (মেয়ে সেকশন), ২৩ মার্চ, রহমতে আলম ইসলাম মিশন এতিমখানা (ছেলে সেকশন) এবং ২৭ মার্চ, উত্তর মুগদা ঝিলপাড় হাফিজিয়া মাদ্রাসা ও এতিমখানায় ইফতার এবং দোয়া মাহফিলের আয়োজন করেছে।

ইফতার আয়োজন প্রসঙ্গে বিওসি এর কেন্দ্রীয় কার্যকরী পরিষদ -২০২৪ এর (ভারপ্রাপ্ত) সভাপতি সাজেদুর রহমান বলেন, "প্রতিবছর রমজান মাসের ন্যায় এবারও বিওসি এতিম শিশুদের নিয়ে ইফতার প্রোগ্রামের আয়োজন করে। আমরা ইতোমধ্যে ঢাকা সহ সারা দেশের বিভিন্ন প্রান্তের প্রায় ৯ শতাধিক এতিম বাচ্চাদের ইফতার করাতে সক্ষম হয়েছি। যেটা একইসাথে আনন্দের এবং গর্বের।আলহামদুলিল্লাহ,সৃষ্টিকর্তাকে স্মরণ করছি।যিনি অত্যন্ত সুন্দরভাবে ‘বিওসি’ এর মাধ্যমে আমাদের বহুল কাঙ্ক্ষিত এতিম বাচ্চাদের ইফতার মাহফিলের বন্দোবস্ত করে দিয়েছেন।বিওসি এর একজন সদস্য ও ভারপ্রাপ্ত সভাপতি (কেন্দ্রীয় কার্যকরী পরিষদ ) হিসাবে প্রোগ্রামে উপস্থিত থেকে ছোট্ট ছোট্ট বাচ্চাদের সাথে ইফতার করাটা কতটা আনন্দের আসলে তা ভাষায় প্রকাশ করার মতো মোটেও সহজ বিষয় নয়।আমাদের সকল প্রোগ্রামে স্বশরীরে উপস্থিত সদস্যবৃন্দকে জানাই বিশেষ ধন্যবাদ। এছাড়া আমাদের বিওসি এর ইফতার মাহফিলে যারা সরাসরি বাচ্চাদের দায়িত্ব নিয়েছিলেন, তাদের দানকে আল্লাহ তায়ালা কবুল ও মঞ্জুর করুন। সর্বপরি সবাই আমাদের ‘বিওসি’এর জন্য দোয়া রাখবেন যেনো আমরা আমাদের এই সংগঠনকে সামনে আরও বিস্তৃত পরিসরে এগিয়ে নিতে পারি ইনশাআল্লাহ"।

বুটেক্স ইউনিটের বর্তমান সাংগঠনিক সম্পাদক সানজিদা সাইফ বলেন, "রমজান মাস আমাদের কাছে বহু কাঙ্ক্ষিত পবিত্র মাস। এ মাসের সমস্ত ভালো কাজের জন্য রয়েছে বিশেষ পুরস্কার। আল্লাহর সন্তুষ্টি অর্জন ও মানবিক দিক চিন্তা করে প্রতিবছরই আমাদের সংগঠন এতিম বাচ্চাদের নিয়ে ইফতার প্রোগ্রামের আয়োজন করে। তারই ধারাবাহিকতায় এ বছরও ইফতার প্রোগ্রামের আয়োজন করা হয়েছিল। আমরা আমাদের সাধ্যমত চেষ্টা করেছি ইফতারের প্রোগ্রামটিকে সফল করার। বাচ্চাদের জন্য রাখা হয়েছিল পুষ্টি সমৃদ্ধ খাবার।দোয়া করবেন আমরা যেনো প্রতিবছর আরো ভালো প্রোগ্রাম উপহার দিতে পারি এবং বেশি সংখ্যক এতিম বাচ্চাদের পাশে দাঁড়াতে পারি"।

এছাড়া জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) ইউনিটের সদস্য মাহফুজুর রহমান বলেন, "শিশুদের হাসি একটা স্বর্গীয় ব্যাপার মনে হয় আমার কাছে। আর সেই স্বর্গীয় হাসির ফেরিওয়ালা ব্রিজস্টোন অফ ক্যাম্পাসিয়ান(বিওসি) নিরলস ভাবে কাজ করে যাচ্ছে তাদের হাসিকে সবসময় প্রস্ফুটিত রাখতে। আমিও এই হাসি ফোটানোর ফেরিওয়ালা সংগঠনের সাথে যুক্ত থাকতে পেরে নিজেকে খুবই গর্বিত মনে করি। বিশেষ করে বিওসির এই পবিত্র রমজান মাসে এতিম বাচ্চাদের জন্য ইফতার প্রোগ্রাম অনেক বিশেষ একটা প্রোগ্রাম। যেটার মাধ্যমে স্বাস্থ্য সম্মত একটা ইফতারের আয়োজন বিওসি করে থাকে এতিমবাচ্চাদের স্বাস্থ্যের কথা চিন্তা করে। সবশেষে বিওসির উত্তরোত্তর সাফল্য কামনা করি যাতে আরো এতিমশিশু উপকৃত হতে পারে"।

এই মহৎ কার্যক্রমে অংশ নেয় বিওসি এর বুটেক্স ইউনিট, মুগদা মেডিকেল কলেজ (মুমেক) ইউনিট এবং জবি ইউনিট। ভবিষ্যতে এই কার্যক্রমের অংশ হিসেবে আরও বিভিন্ন জায়গায় ইফতার মাহফিলের আয়োজন করা হবে বলে জানিয়েছেন সংশ্লিষ্টরা।

উল্লেখ্য, বিওসি গত বছর ১ হাজারের অধিক এতিমবাচ্চার ইফতারের আয়োজন করেছিল।
টিএ

নামাজের সময়সূচী

বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪
Masjid
ফজর ৪:৪১
জোহর ১২:০৭
আসর ৪:২৯
মাগরিব ৬:১৪
ইশা ৭:২৮
সূর্যোদয় ৫:৫৬
সূর্যাস্ত ৬:১৪

আরও পড়ুন