Deshdeshantor24com: Bangla news portal

ঢাকা শুক্রবার, ১০ মে ২০২৪

নিজেকে প্রমাণ করলেন মার্তিনেজ

নিজেকে প্রমাণ করলেন মার্তিনেজ
ছবি: সংগৃহীত

টাইব্রেকারের আসল স্পেশালিস্ট তো এমিলিয়ানো মার্তিনেজ। কাতার বিশ্বকাপের পর প্রায় ভুলতে বসা এ আর্জেন্টাইন, নিজেকে আবারও মনে করালেন। জানান দিলেন পেনাল্টি শ্যূট আউটে তার চেয়ে ভালো আর কেউ নেই।

বৃহস্পতিবার রাতে ইউরোপা কনফারেন্স লিগের কোয়ার্টার ফাইনালের দ্বিতীয় লেগে লিলির মুখোমুখি হয় মার্তিনেজের দল অ্যাস্টন ভিলা। এর আগে প্রথম গেলে ফরাসি ক্লাবটির বিপক্ষে ২-১ গোলের জয় পেয়েছিল ইংলিশ ক্লাবটি। দ্বিতীয় লেগে ২-০ গোলে এগিয়ে থেকে সেমিফাইনাল প্রায় নিশ্চিত করে ফেলেছিল লিলি।

দুর্দান্ত প্রত্যাবতর্নের গল্প লিখে ৩-৩ গোলের সমতায় শেষ করে নির্ধারিত সময়। পরে অতিরিক্ত ৩০ মিনিটে গোল না হলে ম্যাচ গড়ায় টাইব্রেকে। সেখানে দুটি শট রুখে দিয়ে অ্যাস্টন ভিলায় জয়ের নায়ক বনে যান এমি মার্তিনেজ।

এর আগে কাতার বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে নেদারল্যান্ডসের বিপক্ষে জোড়া শট রুখে আর্জেন্টিনাকে তুলে ছিলেন সেমিফাইনালে। এরপর ফাইনালের টাইব্রেকেও আটকে দিয়েছিলেন ফ্রান্সের শট। আর্জেন্টিনাকে বিশ্বকাপ জিতিয়ে বনে যান টাইব্রেকার স্পেশালিস্ট।

অ্যাস্টন ভিলার হয়ে আবারও প্রমাণ করলেন কেন তাকে বলা হয় টাইব্রেকার স্পেশালিস্ট। ৩-৩ গোলের সমতার পর টাইব্রেকের লিলির প্রথম শট রুখে দেন মার্তিনেজ। অন্য দিকে নিজেদের প্রথম তিন শটেই গোল করে অ্যাস্টন ভিলা। তবে চতুর্থ শটটি মিস হয় তাদের।

অন্যদিকে ফরাসি ক্লাবটি প্রথমটি মিস করলেও পরের তিন শটে গোল পায়। ফলে টাইব্রেকে চার শটের পর স্কোর দাঁড়ায় ৩-৩। মার্তিনেজ লিলি পঞ্চম শটটি রুখে দেন। আর ইংলিশ ক্লাবটি স্কোর করলে সেমিফাইনাল নিশ্চিত হয় উনাই এমরির শিষ্যদের। 


কেএ

নামাজের সময়সূচী

শুক্রবার, ১০ মে ২০২৪
Masjid
ফজর ৪:৪১
জোহর ১২:০৭
আসর ৪:২৯
মাগরিব ৬:১৪
ইশা ৭:২৮
সূর্যোদয় ৫:৫৬
সূর্যাস্ত ৬:১৪