Deshdeshantor24com: Bangla news portal

ঢাকা শনিবার, ০৪ মে ২০২৪

ভুয়া ছবি রোধে নতুন পদক্ষেপ

স্ন্যাপচ্যাট এআই-তৈরি ছবিতে জলছাপ যোগ করবে

স্ন্যাপচ্যাট এআই-তৈরি ছবিতে জলছাপ যোগ করবে
ছবি: সংগৃহীত

স্ন্যাপচ্যাট "ড্রিমস" এবং "স্নাপ এআই" নামে দুটি এআই-চালিত টুল অফার করে যা ব্যবহারকারীদের বিভিন্ন ধরণের ছবি তৈরি করতে দেয়। যাইহোক, এই টুলগুলি ভুয়া এবং বিভ্রান্তিকর ছবি তৈরি করতেও ব্যবহার করা যেতে পারে। এই সমস্যাটি সমাধান করতে, স্ন্যাপচ্যাট এখন স্বয়ংক্রিয়ভাবে এই টুলগুলি ব্যবহার করে তৈরি সমস্ত ছবিতে জলছাপ যোগ করবে।

জলছাপগুলি ছোট, স্বচ্ছ লোগো এবং ইমোজি হবে যা ছবির কোণায় স্থাপন করা হবে। এগুলি ছবির মান নষ্ট করবে না, তবে ব্যবহারকারীদের স্পষ্টভাবে চিহ্নিত করতে সাহায্য করবে যেগুলি এআই দ্বারা তৈরি করা হয়েছে।

ব্যবহারকারীরা যখন এআই টুল ব্যবহার করে তৈরি ছবিগুলি সংরক্ষণ করে বা অন্যান্য প্ল্যাটফর্মে শেয়ার করে, তখনও জলছাপগুলি দেখা যাবে। এটি নিশ্চিত করবে যে ছবিটির উৎস সম্পর্কে সকলের কাছে স্বচ্ছতা থাকে।

স্ন্যাপচ্যাট ঘোষণা করেছে যে জলছাপগুলি মুছে ফেলা যাবে না। যেকোনো ব্যবহারকারী যদি এটি করার চেষ্টা করে, তবে তারা অ্যাপের নীতি লঙ্ঘন করবে এবং তাদের অ্যাকাউন্ট বন্ধ হতে পারে।

এই নতুন পদক্ষেপটি স্ন্যাপচ্যাটকে তার প্ল্যাটফর্মে ভুয়া এবং বিভ্রান্তিকর তথ্য ছড়িয়ে দেওয়া রোধ করতে সাহায্য করবে। এটি ব্যবহারকারীদের জন্য আরও স্বচ্ছ এবং নিরাপদ অভিজ্ঞতা প্রদান করবে।


এমআইপি