Deshdeshantor24com: Bangla news portal

ঢাকা শুক্রবার, ২৫ অক্টোবর ২০২৪

কুবি রোভার স্কাউটের ৪ দিনব্যাপী সদস্য সংগ্রহ চলছে

কুবি রোভার স্কাউটের ৪ দিনব্যাপী সদস্য সংগ্রহ চলছে
(ছবি সংগৃহিত)

কুমিল্লা বিশ্ববিদ্যালয় (কুবি) রোভার স্কাউট গ্রুপের ৪ দিনব্যাপী সদস্য সংগ্রহ চলছে। এতে বিশ্ববিদ্যালয়ের ১৫,১৬ ও ১৭তম আবর্তনের শিক্ষার্থীরা আবেদন করতে পারবে।  

সোমবার (৯ সেপ্টেম্বর)  কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) রোভার স্কাউট গ্রুপের অফিসিয়াল ফেসবুক পেজে থেকে এ সকল তথ্য জানানো হয়েছে।

জানা গেছে, আগামী বৃহস্পতিবার (১২ সেপ্টেম্বর) পর্যন্ত রোভার সহচর স্তরে ভর্তি ফরম বিতরণ ও জমা দেওয়ার কার্যক্রম চলমান থাকবে। রেজিষ্ট্রেশন বুথ চালু থাকবে প্রতিদিন সকাল ১০টা থেকে বিকেল ৫টা পর্যন্ত। 

সিনিয়র রোভারমেট তোফাজ্জল হোসেন বলেন, নেতৃত্ব বিকাশে রোভার স্কাউটের ভূমিকা অপরিসীম। কেননা স্কাউটিং কর্মকাণ্ড নতুন প্রজন্মকে আধুনিক, গতিশীল ও সৃজনশীল নাগরিক হিসেবে গড়ে তোলে সমাজকে এগিয়ে নিতে বিশেষভাবে সহায়তা করে। রোভারিং লেখাপড়ার পাশাপাশি দক্ষ প্রশিক্ষণের মাধ্যমে সুনাগরিক হতে শেখায়। রোভাররা দলগতভাবে হাতে কলমে কাজ করে। যা তাদের সম্পূর্ণ স্বাবলম্বী ও সাহসী করে তোলে। অন্যদিকে স্কাউটের মধ্যে লুকিয়ে থাকে অপার আনন্দ, যার স্বাদ নিতে হলে অবশ্যই যোগদান করতে হবে এই আন্দোলনে।

গার্ল-ইন সিনিয়র রোভারমেট নাছরিন আক্তার বলেন, প্রতিবছরের ন্যায় এইবারও আমরা সহচর সদস্য সংগ্রহ  শুরু করেছি। ৯ থেকে ১২ তারিখ পর্যন্ত চার দিনব্যাপী আমাদের এই কার্যক্রম চলবে। রোভার স্কাউট  হচ্ছে একটা অরাজনৈতিক সমাজসেবামূলক সংগঠন। এখানে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন প্রোগ্রাম ছাড়াও যেকোন দুর্যোগকালীন সময়ে রোভার স্কাউটরা সবসময় মানুষকে  সেবা দিয়ে থাকে। তাই বিভিন্ন সমাজসেবামূলক কাজ করতে রোভার স্কাউটের সাথে অংশগ্রহণ করতে সকলকে আহ্বান জানাচ্ছি।


এএজি

সর্বশেষ

নামাজের সময়সূচী

শুক্রবার, ২৫ অক্টোবর ২০২৪
Masjid
ফজর ৪:৪১
জোহর ১২:০৭
আসর ৪:২৯
মাগরিব ৬:১৪
ইশা ৭:২৮
সূর্যোদয় ৫:৫৬
সূর্যাস্ত ৬:১৪

আরও পড়ুন