Deshdeshantor24com: Bangla news portal

ঢাকা শুক্রবার, ০৪ অক্টোবর ২০২৪

জাতিসংঘ মহাসচিবকে ‘অগ্রহণযোগ্য ব্যক্তি’ হিসেবে ঘোষণা ইসরায়েলের

জাতিসংঘ মহাসচিবকে ‘অগ্রহণযোগ্য ব্যক্তি’ হিসেবে ঘোষণা ইসরায়েলের
জাতিসংঘ মহাসচিব অ্যান্তোনিও গুতেরেস

ইসরায়েলের ওপর ইরানের সাম্প্রতিক ক্ষেপনাস্ত্র হামলার সরাসরি নিন্দা জানাতে ব্যর্থ হওয়ায় জাতিসংঘ মহাসচিব অ্যান্তোনিও গুতেরেসকে “পার্সোনা নন গ্রাটা” বা অগ্রহণযোগ্য ব্যক্তি হিসেবে ঘোষণা করেছে ইসরায়েল। একইসঙ্গে তার ওপর দেশটিতে ভ্রমণ নিষেধাজ্ঞা জারি করেছে দেশটি।

বুধবার (২ অক্টোবর) ব্যর্থ হওয়ার অভিযোগ তুলে জাতিসংঘ মহাসচিবের বিরুদ্ধে এই পদক্ষেপ নেওয়া হয়েছে বলে জানায় ইসরায়েল। ব্রিটিশ বার্তা সংস্থা রয়টার্স এ তথ্য প্রকাশ করে।

ইসরায়েলের পররাষ্ট্র মন্ত্রণালয় থেকে বলা হয়েছে, “একজন মহাসচিব যিনি হামাস, হিজবুল্লাহ, হুথি ও ইরান বৈশ্বিক সন্ত্রাসের মূল কেন্দ্র। তাদের মতো সন্ত্রাসী, ধর্ষক ও হত্যাকারীদের সমর্থন দেন। তাকে জাতিসংঘের ইতিহাসে একটি কলঙ্ক হিসেবে স্মরণ করা হবে। অ্যান্তোনিও গুতেরেস থাকুন বা না থাকুন, ইসরায়েল নিজের নাগরিকদের রক্ষা করতে এবং জাতীয় মর্যাদা অক্ষুণ্ণ রাখতে প্রতিশ্রুতিবদ্ধ থাকবে।”

জাতিসংঘ মহাসচিব অ্যান্তোনিও গুতেরেসকে ইঙ্গিত করে ইসরায়েলের পররাষ্ট্র মন্ত্রণালয় বলেন, “যিনি ইরানের ভয়াবহ আক্রমণের সরাসরি নিন্দা করতে পারেন না, তিনি ইসরায়েলের মাটিতে পা রাখার যোগ্য নন।”

উল্লেখ্য, লেবাননে ইসরায়েলের বোমা হামলায় ইরান সমর্থিত সশস্ত্র গোষ্ঠী হিজবুল্লাহর প্রধান হাসান নাসরুল্লাহ নিহত হওয়ার পর এর বদলা নেওয়ার ঘোষণা দিয়েছিল তেহরান। সেটাকে কেন্দ্র করে গতকাল রাতে ইসরায়েলকে লক্ষ্য করে ক্ষেপনাস্ত্র হামলা চালায় ইরান।

 


এএজি

নামাজের সময়সূচী

শুক্রবার, ০৪ অক্টোবর ২০২৪
Masjid
ফজর ৪:৪১
জোহর ১২:০৭
আসর ৪:২৯
মাগরিব ৬:১৪
ইশা ৭:২৮
সূর্যোদয় ৫:৫৬
সূর্যাস্ত ৬:১৪