Deshdeshantor24com: Bangla news portal

ঢাকা রবিবার, ২৭ অক্টোবর ২০২৪

শহীদ সালাম বরকত হলে ছাত্রদলের নবীন বরণ অনুষ্ঠিত

শহীদ সালাম বরকত হলে ছাত্রদলের নবীন বরণ অনুষ্ঠিত

জাতীয়তাবাদী ছাত্রদলের পক্ষ থেকে বিশ্ববিদ্যালয়ের শহীদ সালাম বরকত হলে নবীন শিক্ষার্থীদের নবীন বরণ অনুষ্ঠিত হয় ।

বৃহস্পতিবার (অক্টোবর ২৪) রাত ৯.০ ঘটিকায় জাতীয়তাবাদী ছাত্রদল (জাবি) নবীন শিক্ষার্থীদের ফুল, ছাত্রদলের লগো সম্বলিত কলম এবং বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপি এর ভারপ্রাপ্ত চেয়ারম্যান জনাব তারেক রহমান ঘোষিত রাষ্ট্র কাঠামো মেরামতের ৩১ দফা হাতে হাতে দিয়ে তাদের স্বাগত জানানো হয়।

এ সময় নবীন শিক্ষার্থীদের উদ্দেশ্যে আমন্ত্রণ পত্র পাঠ করেন ছাত্রদল নেতা মোঃ একরামুল হক।

দেশের অগ্রগতি ও গণতান্ত্রিক মূল্যবোধ প্রতিষ্ঠায় তরুণদের ভূমিকা অগ্রগণ্য। সময় এসেছে তোমার প্রতিভা ও কলমের শক্তিকে কাজে লাগানোর। ছাত্রদল সেই প্ল্যাটফর্ম, যেখানে তারুণ্যের উদ্যম আর জ্ঞানের আলোতে গড়ে উঠবে নতুন বাংলাদেশ।

"কলমের শক্তি, তারুণ্যের উদ্যম,

নব বাংলাদেশ গড়বে ছাত্রদল"

তুমি যদি বিশ্বাস করো স্বাধীনতা, অধিকার এবং দেশের স্বার্থ রক্ষার আন্দোলনে, উৎপাদনমুখী শিক্ষা ব্যবস্থা প্রতিষ্ঠা, এসো আমাদের সঙ্গে একতাবদ্ধ হয়ে দেশের পরিবর্তনে ভূমিকা রাখো। দেশ ও জাতির কল্যাণে তোমার প্রতিভার সঠিক প্রয়োগ ঘটাও ছাত্রদলের পতাকাতলে।

এগিয়ে আসো, আমরা একসাথে গড়বো নতুন ভবিষ্যৎ!

এই নবীন বরণ অনুষ্ঠানে ছাত্রদল নেতা “শহীদ সালাম বরকত হলের মাইক্রোবায়োলজি ৪৭ ব্যাচের শিক্ষার্থী জাহিদ হাসান বলেন, জুলাই বিপ্লবের পরে যে নতুন বাংলাদেশ গড়ার স্বপ্ন ছিল সাধারণ মানুষের, সেই বাংলাদেশ গড়ার প্রত্যয় নিয়ে বাংলাদেশ জাতীয়বাদী দল বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ঘোষিত রাষ্ট্রকাঠামো মেরামতে ৩১ দফা বাস্তবায়নে বাংলাদেশ জাতীয়তাবাদ ছাত্রদল জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়সহ অন্যান্য শাখা গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে।তারুণ্যকে অগ্রাধিকার দিয়ে নতুন বাংলাদেশ গড়ার স্বপ্ন নিয়ে এগিয়ে যাবে বাংলাদেশ জাতীয়তাবাদ ছাত্রদল, এই মহতী কাজে ইউনিট ভিত্তিক সবার অংশগ্রহণ আমরা প্রত্যাশা করি।

পাবলিক হেলথ এন্ড ইনফরমেটিক্স ডিপার্টমেন্টের ৫২ তম আবর্তন এর শিক্ষার্থী মোঃ আবিদুর রহমান বলেন, স্বার্বভৌমত্বের প্রশ্নে কোনো ছাড় নয়। বাংলাদেশের মানুষ কখনো মাথা নোয়াবার নয়। আমরা ইংরেজ আমলেও মাথা নত করি নি । কিন্তু আমাদের রাজনৈতিক অংগনে সব সময়ই টানাপোড়েন পরিলক্ষিত হয়। ১৯৪৭ থেকে মুক্তিযুদ্ধ ২৪ বছর। যে আকাঙ্ক্ষা নিয়ে ৭১ হলো, সেই স্বাদ উপভোগের জন্য ৯০ আসল, ২৪ আসল। তবে কি আবার ২০/৩০ বছর পর ইতিহাস হবে!?মায়ের বুক খালি হবে? চিরযৌবনা বাংলাদেশ কবে পাবে রাজনৈতিক স্থিতিশীলতা? ক্ষত বিক্ষত আমার মা, আমার দেশ, তার স্বার্বভৌমত্বরক্ষার জন্য সুস্থ পরিবেশের, সুষ্ঠু ধারার রাজনীতি চায়। জাতীয়তাবাদী ছাত্রদল দল-মত নির্বিশেষে সবাইকে নিয়ে কাঁধে কাঁধ মিলিয়ে দেশকে এগিয়ে নিয়ে যাওয়ার আহবান করছে।

এসময় ছাত্রদলের জাকিরুল ইসলাম, মো: শাহান উদ্দিন ভূইয়া, শামসুজ্জামান সায়েম, আদনান করিম, মোঃ ইউসূফ, এস এম আমিনুল ইসলাম, পিন্টু গোয়ালা, মোঃ সাদেকুল ইসলাম, জাহিদ হাসান, একরামুল হক, অয়ন, সাজিদ হাসান, মোঃ মজনু মিয়া, মমিনুর রহমান, আবিদুর রহমান সহ আরও অনেকে উপস্থিত ছিলেন।

 
কেএ

নামাজের সময়সূচী

রবিবার, ২৭ অক্টোবর ২০২৪
Masjid
ফজর ৪:৪১
জোহর ১২:০৭
আসর ৪:২৯
মাগরিব ৬:১৪
ইশা ৭:২৮
সূর্যোদয় ৫:৫৬
সূর্যাস্ত ৬:১৪